Home /News /national /
Boycott Russian Vodka: যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের পাশে নেটিজেনরা, বিশ্বজুড়ে সোশ্যাল মিডিয়ায় 'বয়কট ভদকা'র ডাক

Boycott Russian Vodka: যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের পাশে নেটিজেনরা, বিশ্বজুড়ে সোশ্যাল মিডিয়ায় 'বয়কট ভদকা'র ডাক

Support for Ukraine: মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার ট্যুইটার ব্যবহারকারীরা ইউক্রেনের প্রতি নিজেদের সমর্থন প্রদর্শনের জন্য বিখ্যাত মদ ‘রাশিয়ান ভদকা’ বয়কট করেছে।

  • Share this:

    #নয়াদিল্লি: রাশিয়ার ইউক্রেন (Russia Ukraine Conflict) আক্রমণের পর থেকেই ট্যুইটারে ঝড় তুলেছে ‘রাশিয়ান ভদকা’। মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার ট্যুইটার ব্যবহারকারীরা ইউক্রেনের প্রতি নিজেদের সমর্থন প্রদর্শনের জন্য বিখ্যাত মদ ‘রাশিয়ান ভদকা’ বয়কট (Boycott Russian Vodka) করেছে। ইউক্রেনের প্রতি সমর্থনে এই পদক্ষেপটি অনলাইনে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে। একাংশের ধারণা, প্রতিটি ছোট বিষয়ও পার্থক্য তৈরি করে। অন্য কিছুজনের মতে এই বয়কটের (Boycott Russian Vodka) কোনও অর্থই নেই কারণ এই দেশগুলি অন্যান্য রাশিয়ান পণ্য আমদানিতে বাধা রাখেনি। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার মাত্র ৪৮ ঘন্টার মধ্যে লক্ষাধিক মানুষ ইউক্রেন ছেড়ে পালাতে বাধ্য হয়েছেন। ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন ৬৪ জন নাগরিক। ইউক্রেন সংকট (Ukraine War) যত গভীর হচ্ছে যুদ্ধ বিপর্যস্ত দেশটির প্রতি নিজেদের সমর্থন জানাতে বিভিন্ন উপায়ে (Boycott Russian Vodka) চেষ্টা চালিয়ে যাচ্ছেন নেটিজেনরা।

    আরও পড়ুন- বোমার শব্দে আতঙ্কে সারমেয়, পোষ্যকে ফেলে ভারতে ফিরতে নারাজ পড়ুয়ার সাহায্যের আর্তি

    “অন্টারিওর লিকার কন্ট্রোল বোর্ড (এলসিবিও) আর রাশিয়ান ভদকা বিক্রি করবে না। কানাডার LCBO বিশ্বের বৃহত্তম না হলেও অন্যতম বড় অ্যালকোহল আমদানিকারক।”

    ট্যুইটারে অনেকেই লিখছেন, “সমস্ত রাশিয়ান ভদকা বয়কট করুন। ওদের তেল এবং গ্যাস বয়কট করা অবশ্যই অনেক বেশি অর্থবহ— কিন্তু ও দেশের ভদকা বয়কট (Boycott Russian Vodka) করাটা আমরা আজ, এক্ষুণি করতে পারি। বার্তাটি ছড়িয়ে দিতে রিট্যুইট করুন। আপনার বারটেন্ডার এবং স্টোর ম্যানেজারদের সঙ্গে কথা বলুন। আপনার মুদি দোকান এবং অন্যান্য খুচরা বিক্রেতাদের ট্যুইট করুন।”

    একজন লিখেছেন, “আমরা রাশিয়ান ক্যাভিয়ার, বোর্শট এবং ভদকা বয়কট করছি, কিন্তু এখনও রাশিয়ান তেল কিনছি। মানেটা কী?”

    আরও পড়ুন- জনপ্রিয় ভারতীয় গানে নিজেদের ভিডিও করুক ভারতের যুবরা! মন কি বাতে আর্জি মোদির

    “কিছু বার এবং মদের দোকানের মালিকরা ইউক্রেন আক্রমণ করার জন্য রাশিয়াকে শাস্তি দেওয়ার একটি শক্তিশালী উপায় খুঁজে পেয়েছেন। দোকানগুলি রাশিয়ান ভদকা (Boycott Russian Vodka) ফেলে দিচ্ছে এবং পরিবর্তে ইউক্রেনের ব্র্যান্ডের প্রচার করছে। #StandWithUkraine", ট্যুইট করেছেন একজন।

    আরেকজনের অবশ্য বক্তব্য, “মার্কিন যুক্তরাষ্ট্রের মানুষ ভ্লাদিমির পুতিনকে শাস্তি দেওয়ার জন্য তাদের ভদকার বোতলগুলি ফেলে দিচ্ছে। ইতিমধ্যেই তাদের সরকার প্রতি মাসে ২০ মিলিয়ন ব্যারেল রাশিয়ান তেল আমদানি করে...”

    “কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মদের দোকানগুলি রাশিয়ান ভদকা বিক্রি করতে অস্বীকার করছে দেখে ভালো লাগছে৷ পৃথিবীও একই কাজ করুক,”

    কানাডার অন্টারিওর অর্থমন্ত্রী পিটার বেথলেনফ্যালভি লিকার কন্ট্রোল বোর্ডকে স্থানীয় দোকানগুলি থেকে রাশিয়ান ভদকা এবং অন্যান্য রাশিয়ান অ্যালকোহলযুক্ত পানীয় অপসারণের নির্দেশ দিয়েছেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Russia Ukraine War, Ukraine Russia War, Ukraine war

    পরবর্তী খবর