Home /News /national /
Ukraine War: বোমার শব্দে আতঙ্কে সারমেয়, পোষ্যকে ফেলে ভারতে ফিরতে নারাজ পড়ুয়ার সাহায্যের আর্তি

Ukraine War: বোমার শব্দে আতঙ্কে সারমেয়, পোষ্যকে ফেলে ভারতে ফিরতে নারাজ পড়ুয়ার সাহায্যের আর্তি

Indian Students in Ukraine: বোমার শব্দের মধ্যেই তাঁকে বাঙ্কার থেকে উঠে আসতে হবে, নাহলে ভূগর্ভস্থ বরফের শীতে কুকুরটিকে জমে যাবে।

  • Share this:

    #নয়াদিল্লি: পোষ্য সারমেয়কে ফেলে দেশ ছাড়তে নারাজ যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে (Ukraine War) আটকে পড়া তৃতীয় বর্ষের ইঞ্জিনিয়ারিং ছাত্র। পূর্ব ইউক্রেনের খারকিভ ন্যাশনাল ইউনিভার্সিটি অফ রেডিও ইলেকট্রনিক্সে পড়াশোনা করছেন ঋষভ কৌশিক (Rishabh Kaushik)। তাঁর দাবি, বিমানে (Ukraine War) পোষ্যকে সঙ্গে করে নিয়ে যাওয়ার জন্য তিনি সমস্ত কাগজপত্র এবং প্রয়োজনীয় ছাড়পত্র নেওয়ার চেষ্টা করছেন কিন্তু কর্মকর্তারা তাঁর আবেদনে কর্ণপাতও করছেন না। “তাঁরা আমার বিমানের টিকিট চাইছে। ইউক্রেনের আকাশপথ বন্ধ থাকলে আমি কীভাবে বিমানের টিকিট পাব?” বলেন ঋষভ।

    আরও পড়ুন- "বাড়িতে বলেছি ভালো আছি, আসলে নেই," নিরাপদ আশ্রয়ের অভাবে ইউক্রেনের ভারতীয় পড়ুয়ারা

    ঋষভ কৌশিক জানান, দিল্লিতে ভারত সরকারের অ্যানিম্যাল কোয়ারেন্টাইন অ্যান্ড সার্টিফিকেশন সার্ভিস (Animal Quarantine and Certification Service) এবং ইউক্রেনে ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেছিলেন তিনি কিন্তু কোনও লাভ হয়নি। সোশ্যাল মিডিয়ায় আপলোড করা একটি ভিডিওতে ঋষভ আরও জানিয়েছেন যে, তিনি তাঁর পরিস্থিতি সম্পর্কে দিল্লির ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দরেও একজনকে ফোন করেছিলেন। কিন্তু এমন অনুরোধ শুনে ফোনের অপর প্রান্তের ব্যক্তি তাঁকে গালাগালি দেন এবং কোনও সহযোগিতাও করেননি।

    “আমি এখনই ভারতে চলে যেতাম যদি ভারত সরকার আমাকে আইন অনুযায়ী প্রয়োজনীয় নো অবজেকশন সার্টিফিকেট দিত,” বলেন ঋষভ। রাশিয়ান বাহিনী কামানের গোলা এবং ক্রুজ মিসাইলের আঘাতে বিপর্যস্ত রাজধানী কিয়েভের (capital Kyiv) একটি বাঙ্কারে লুকিয়ে রয়েছেন ঋষভ। সাইরেন (Ukraine War) বাজছে এবং গোলাগুলি, বোমার শব্দের মধ্যেই তাঁকে বাঙ্কার থেকে উঠে আসতে হবে, নাহলে ভূগর্ভস্থ বরফের শীতে কুকুরটি জমে যাবে।

    আরও পড়ুন- উত্তরপ্রদেশ নির্বাচনে লড়ছেন ধনী প্রার্থীরাই, ৬৭০ জনের মধ্যে ২৫৩ জনই কোটিপতি!

    গত ফেব্রুয়ারিতে খারকিভে এই কুকুরছানা মালিবুকে উদ্ধার করে পোষ মানিয়ে নেন ঋষভ। ভিডিওতে কুকুরছানাটির পরিচয় করিয়ে দিয়ে ঋষভ জানান ক্রমাগত (Ukraine War) বোমার শব্দে মানসিকভাবে বিপর্যস্ত মালিবু, সারাক্ষণ আতঙ্কে চিৎকার করছে সে।

    “আপনারা যদি পারেন, দয়া করে আমাদের সাহায্য করুন। কিয়েভের ভারতীয় দূতাবাসও আমাকে সাহায্য করছে না। আমাদের কাছে কারও কোনও আপডেট নেই,” ভারত সরকারের কাছে আবেদন জানিয়ে বলেছেন ঋষভ।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Indians Airlifted From Ukraine, Russia Ukraine War, Russia Ukranie War

    পরবর্তী খবর