Home /News /national /
Ukraine crisis : দেশে ফিরলেন আরও ৪০ জন বাঙালি পড়ুয়া! ইউক্রেন পরিস্থিতি নিয়ে আজ মোদির বৈঠক

Ukraine crisis : দেশে ফিরলেন আরও ৪০ জন বাঙালি পড়ুয়া! ইউক্রেন পরিস্থিতি নিয়ে আজ মোদির বৈঠক

(প্রতীকী ছবি)

(প্রতীকী ছবি)

Ukraine crisis : শুক্রবার সকালেই যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে দিল্লিতে ফিরলেন আরও ৪০ জন বাঙালি পড়ুয়া।

  • Share this:

    #নয়াদিল্লি: রাশিয়ার আক্রমণে যুদ্ধক্ষেত্রে পরিণত হয়েছে ইউক্রেন (Ukraine crisis)। সারা বিশ্বের উদ্বেগ বাড়িয়েছে রাশিয়া-ইউক্রেন পরিস্থিতি। ইউক্রেনে এখনও বহু ভারতীয় আটকে থাকায় উদ্বেগ বেড়েছে এই দেশেরও। তবে শুক্রবার সকালেই যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন থেকে দিল্লিতে ফিরলেন আরও ৪০ জন বাঙালি পড়ুয়া। ভারতীয় বায়ুসেনার বিশেষ বিমানে ফিরিয়ে আনা হয়েছে তাঁদের। তবে আজ ফের ইউক্রেনের পরিস্থিতি বৈঠক করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। ইউক্রেন থেকে কতজন ভারতীয় ফিরেছেন, বা কাদের এখনও ফেরা বাকি আছে এবং তাদের কত দ্রুত নিরাপদে ফিরিয়ে আনা যায় এই বিষয়গুলিও বৈঠকে উঠে আসবে।

    জানা যাচ্ছে, আজই ইউক্রেন (Ukraine crisis) থেকে ফিরবেন আরও বেশ কয়েকজন বাঙালি পড়ুয়া। রাজ্য সরকারের উদ্যোগে ইউক্রেন ফেরত পড়ুয়াদের অতিথি আবাসে রাখা হয়েছে এই মুহূর্তে। আজ প্রথম ৪০জন পড়ুয়াকে দুপুরের বিমানে কলকাতায় ফেরানো হবে। বাকিদের কলকাতায় ফেরানো হবে সন্ধ্যার বিমানে। এর আগে গত কয়েকদিনে রাজ্যে ফিরিয়ে আনা হয়েছে ইউক্রেন ফেরৎ জনা পঞ্চাশেক পড়ুয়াকে।

    আরও পড়ুন - ইউক্রেনের পণ্যবাহী জাহাজে রাশিয়ার মিসাইল হামলা! ভস্মীভূত জাহাজ, দেখুন ভিডিও

    প্রসঙ্গত, ইউক্রেনে (Ukraine crisis) আটকে পড়া ভারতীয়রা কিছুটা হলেও স্বস্তিতে রয়েছেন। দেশে আটক বিদেশিদের উদ্ধারে সহমত হয়েছে রাশিয়া ও ইউক্রেন। প্রয়োজনে এলাকা ভিত্তিক সাময়িক যুদ্ধ বিরতি করা হবে। ওষুধ খাবার পৌঁছতেও সহমত দুই দেশ।

    উল্লেখ্য, ইউক্রেনে টানা আক্রমণ করে চলেছে পুতিনের (Vladimir Putin) রাশিয়া। দুই দেশের পরিস্থিতি ক্রমশ বড় আকার নিচ্ছে। গোটা বিশ্ব এই ঘটনায় চিন্তিত। বেলারুশে হয়েছে ইউক্রেন-রাশিয়ার দ্বিতীয় দফার বৈঠক। এই বৈঠকে যুদ্ধবিরতির দাবি করে ইউক্রেন। এবার তৃতীয় দফার বৈঠকে বসবে দুই দেশ। সরাসরি পুতিনের সঙ্গে বৈঠকে বসার প্রস্তাব এনেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট।

    রাজীব চক্রবর্তী

    Published by:Swaralipi Dasgupta
    First published:

    Tags: Indians Airlifted From Ukraine, Ukraine crisis

    পরবর্তী খবর