Home /News /national /
Boris Johnson Visits India: ভারতে এসে অমিতাভ বচ্চন, শচিনের মতো অনুভব হচ্ছে: মোদিকে ধন্যবাদ বরিস জনসনের

Boris Johnson Visits India: ভারতে এসে অমিতাভ বচ্চন, শচিনের মতো অনুভব হচ্ছে: মোদিকে ধন্যবাদ বরিস জনসনের

UK PM Boris Johnson: প্রধানমন্ত্রী মোদিকে তাঁর ‘খাস দোস্ত’ বলেও সম্বোধন করেন বরিস জনসন।

  • Share this:

    #নয়াদিল্লি: দু'দিনের সফরে ভারতে এসেছেন ব্রিটিশ যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। এসেই উষ্ণ অভ্যর্থনা পেয়ে মুগ্ধ তিনি। মোদির রাজ্য গুজরাতে শুক্রবার জাঁকজমক পূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে স্বাগত জানানো হয় বরিস জনসনকে। এমন বিশাল আয়োজনের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছেন বরিস জনসন।

    আরও পড়ুন- টানা ৫০৫ দিন ধরে কোভিড-১৯ আক্রান্ত এই ব্যক্তি! দীর্ঘস্থায়ী সংক্রমণের রেকর্ড

    “আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং ভারতের জনগণকে এই বিশাল অভ্যর্থনার জন্য ধন্যবাদ জানাই। আসার সময় চারদিকে হোর্ডিংগুলি দেখে আমার শচিন তেন্ডুলকারের মতো আর অমিতাভ বচ্চনের মতো অনুভব হচ্ছিল,” বলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী মোদিকে তাঁর ‘খাস দোস্ত’ বলেও সম্বোধন করেন বরিস জনসন।

    আরও পড়ুন- একদিনে ১০০৯ করোনা সংক্রমণ! দিল্লিতে মিলল কোভিডের নতুন ৮ টি ভ্যারিয়েন্ট!

    ভারতে এসেই তাঁর প্রথম দিনটি নরেন্দ্র মোদির রাজ্য গুজরাতে কাটিয়েছেন বরিস জনসন। বিমানবন্দর থেকে তাঁর সফরের পথে ছিল নৃত্যশিল্পীদের বিশেষ বর্ণাঢ্য শোভাযাত্রা।

    শুক্রবার, যুক্তরাজ্য এবং ভারতের কৌশলগত প্রতিরক্ষা, কূটনৈতিক এবং অর্থনৈতিক অংশীদারিত্বের বিষয়ে গভীর আলোচনা করেছেন বরিস জনসন। তাঁর মতে এই আলোচনার লক্ষ্যই হল ঘনিষ্ঠ অংশীদারিত্বকে আরও জোরদার করা এবং ইন্দো-প্যাসিফিক অঞ্চলে নিরাপত্তা সহযোগিতা বাড়ানো।

    “গুজরাতের জনগণ আমাদের দুর্দান্তভাবে স্বাগত জানিয়েছে। একেবারে অসাধারণ সেই আয়োজন। এত আনন্দপূর্ণ অভ্যর্থনা আমি কখনও দেখিনি,” শুক্রবার সকালেই বলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

    “আমি বিশ্বের অন্য কোথাও এই ধরনের অভ্যর্থনা পেতাম না। প্রথমবার মতো আপনার (প্রধানমন্ত্রী মোদির) স্বদেশ দেখতে পাওয়া আশ্চর্যজনক অভিজ্ঞতা,” বলেন বরিস জনসন।

    ব্রিটিশ প্রধানমন্ত্রী শুক্রবার রাজঘাটে পুষ্পস্তবক অর্পণ করেন এবং মহাত্মা গান্ধির প্রতি শ্রদ্ধা জানান। কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর বৃহস্পতিবার গভীর রাতে বিমানবন্দরে গিয়ে স্বাগত জানান বোরিস জনসনকে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Boris Johnson, Narendra Modi

    পরবর্তী খবর