Home /News /national /
Exclusive: হিন্দুত্ব বিজেপি'র পেটেন্ট নাকি, বিজেপিকে তীব্র ভাষায় আক্রমণ উদ্ধব ঠাকরের

Exclusive: হিন্দুত্ব বিজেপি'র পেটেন্ট নাকি, বিজেপিকে তীব্র ভাষায় আক্রমণ উদ্ধব ঠাকরের

ফাইল ছবি

ফাইল ছবি

Uddhav Thackeray: ১২ এপ্রিল কোলাপুর উত্তর কেন্দ্রে উপনির্বাচন। তারই প্রচারে গিয়ে মহা বিকাশ আগাড়ি সরকারের প্রধান উদ্ধব ঠাকরে বলেন, বালসাহেব ঠাকরেই বিজেপিকে বুঝিয়েছিলেন যে হিন্দুত্ব এবং গেরুয়া তাদের দিল্লি দখলে সহায়ক হবে।

  • Share this:

#নয়াদিল্লি : রামনবমীতে দেশজুড়ে হিংসাত্মক ঘটনার কথা তুলে ধরে বিজেপিকে তীব্র আক্রমণ করলেন শিবসেনা প্রধান এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তাঁর দাবি, হিন্দুত্ব বিজেপির পেটেন্ট নয়। প্রসঙ্গত উল্লেখ্য, গতকাল রাম নবমী উপলক্ষ্যে দেশের চার রাজ্যে হিংসাত্মক ঘটনা ঘটেছে। মোদি-শাহের রাজ্য গুজরাটে ৬৫ বছরের এক প্রবীণ ব্যক্তির মৃত্যু হয়েছে। বিজেপির বিরুদ্ধে রাম নবমী পালনের নামে দেশে অশান্তি ছড়িয়ে দেওয়ার অভিযোগ তুলেছেন উদ্ধব ঠাকরে। তিনি বলেছেন, "হিন্দুত্ব বিজেপির পেটেন্ট নয়। আমি অবাক হয়ে যাই এই ভেবে যে, যদি ভগবান রামচন্দ্র জন্মগ্রহণ না করতেন, তাহলে রাজনীতিতে কোন ইস্যু তুলে ধরত বিজেপি? সাধারণ ইস্যুগুলি থেকে বিচ্ছিন্ন হয়ে ধর্ম এবং ঘৃণা ছড়াচ্ছে বিজেপি।"  বিজেপির বিরুদ্ধে তোপ দেগে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী বলেন, গেরুয়ার প্রতি দায়বদ্ধ শিবসেনা। তিনি আরও বলেছেন, বিজেপির মতো একাধিক নাম, কখনও ভারতীয় জন সংঘ, জনসংঘ নাম নেই শিবসেনার।

আরও পড়ুন: আগামিকাল ভোট, সকাল থেকেই দফায় দফায় এজেন্ট ও নেতাদের সঙ্গে বৈঠকে শত্রুঘ্ন-বাবুল 

১২ এপ্রিল কোলাপুর উত্তর কেন্দ্রে উপনির্বাচন। তারই প্রচারে গিয়ে মহা বিকাশ আগাড়ি সরকারের প্রধান উদ্ধব ঠাকরে বলেন, বালসাহেব ঠাকরেই বিজেপিকে বুঝিয়েছিলেন যে হিন্দুত্ব এবং গেরুয়া তাদের দিল্লি দখলে সহায়ক হবে। উদ্ধব ঠাকরের দাবি এবং সমালোচনার পাল্টা জবাব দিয়েছেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী রাওসাহেব পাতিল দানভে।

আরও পড়ুন: রাজ্যের উন্নয়নে বিরাট পদক্ষেপ, নবান্নের এক বৈঠক ঘিরে শোরগোল তুঙ্গে

 তিনি বলেছেন, ভগবান রামচন্দ্রকে নিয়ে রাজনীতি করছে শিবসেনা। বিজেপি কখনও ভগবানকে নিয়ে রাজনীতি করে না বলে দাবি তাঁর। তাঁর কথায়, "আমাদের ভূমিকা থাকে সবসময় হিন্দুত্বের পক্ষে লড়াই করা। শিবসেনা তাদের সত্ত্ব বিক্রি করে দিয়েছে, আমরা নই। সময়ে সময়ে নিজেদের রং বদল করেছে শিবসেনা। জরুরি অবস্থার সময়ে ওরা আমাদের সমর্থন করেছিল। প্রণব মুখোপাধ্য়ায় যখন রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হন, সমর্থন করেছিল শিবসেনা।" তাঁর মতে, বিজেপি শুধু দলীয় প্রতীক পাল্টেছে, অবস্থান নয়। এদিকে, দেশে রাম নবমীকে কেন্দ্র করে হিংসা ছড়িয়ে পড়ার নিন্দা করে টুইট করেছেন রাহুল গান্ধি। তিনি লিখেছেন,"ঘৃণা, হিংসা এবং আলাদা করে দেওয়া আমাদের প্রিয় দেশকে দুর্বল করে দিচ্ছে। অগ্রগতির পথ সৌভ্রাতৃত্ব, শান্তি এবং সম্প্রীতি। ঐক্যবদ্ধ ভারত গড়ে তুলতে সবাইকে একজোট হতে হবে।"

RAJIB CHAKRABORTY

Published by:Uddalak B
First published:

Tags: Uddhav Thackeray

পরবর্তী খবর