Home /News /kolkata /
West Bengal News: রাজ্যের উন্নয়নে বিরাট পদক্ষেপ, নবান্নের এক বৈঠক ঘিরে শোরগোল তুঙ্গে

West Bengal News: রাজ্যের উন্নয়নে বিরাট পদক্ষেপ, নবান্নের এক বৈঠক ঘিরে শোরগোল তুঙ্গে

নবান্নে বৈঠক!

নবান্নে বৈঠক!

West Bengal News: সুন্দরবন, নগরায়ণ, গ্রামীণ এলাকায় জল পৌঁছে দেওয়া, বিদ্যুৎ প্রকল্প ও শিল্প তালুক- এই পাঁচটি বিষয় নিয়ে বিস্তারিত পাওয়ারপয়েন্ট প্রেসেন্টেশন দেওয়া হয় এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের প্রতিনিধিদের সামনে।

  • Share this:

#কলকাতা: নবান্নে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করলেন মুখ্য সচিব। রাজ্যের তরফে একাধিক প্রকল্প নিয়ে পাওয়ারপয়েন্ট প্রেসেন্টেশন দেওয়া হয়েছে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের প্রতিনিধিদের সামনে। সুন্দরবন, নগরায়ণ, গ্রামীণ এলাকায় জল পৌঁছে দেওয়া, বিদ্যুৎ প্রকল্প ও শিল্প তালুক- এই পাঁচটি বিষয় নিয়ে বিস্তারিত পাওয়ারপয়েন্ট প্রেসেন্টেশন দেওয়া হয় এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের প্রতিনিধিদের সামনে।

আমফান এবং ইয়াসের জেরে সুন্দরবনের একাধিক এলাকা ক্ষতিগ্রস্ত। এই বিষয়টি তুলে ধরার পাশাপাশি আরও চারটি বিষয়ের জন্য আর্থিক অনুদান পাওয়ার জন্যই পাওয়ার পয়েন্ট প্রেসেন্টেশন মুখ্য সচিবের নেতৃত্বে সচিবরা। বিকেল বেলায় সেচ দপ্তরের প্রধান সচিব এবং নগর উন্নয়ন দপ্তরের প্রধান সচিবের সঙ্গে পৃথক করে বৈঠক করবেন এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের প্রতিনিধিরা।

আরও পড়ুন: এত বড় কাতলা! পদ্মার রেকর্ডধারী মাছটির ওজন আর দাম শুনলে চমকে উঠতেই হবে!

এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের প্রতিনিধিদের সঙ্গে ইতিবাচক আলোচনা রাজ্যের। আবারও এডিবি বৈঠকে বসবে রাজ্যের সঙ্গে। রাজ্যকে প্রজেক্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে এডিবি। প্রজেক্ট জমা পড়লে কত টাকা রাজ্যকে লোন দেওয়া যাবে, সেই বিষয়টি চূড়ান্ত জানাবে তাঁরা। রাজ্যের তরফের জোর দেওয়া হয়েছে সুন্দরবন নিয়ে কয়েকটি প্রকল্প, বিদ্যুৎ এবং নিকাশি ব্যবস্থা নিয়ে কয়েকটি প্রকল্পের উপর।

আরও পড়ুন: বিস্ফোরক অভিযোগে বিদ্ধ বিশ্বভারতীর অধ্যাপক, জেলে পাঠাল আদালত!

নিকাশি ব্যবস্থা সংস্কারের জন্য রাজ্য টাকা চায় এডিবি-র থেকে। পাশাপাশি বিদ্যুৎ ব্যবস্থাকে আরও সংস্কার করার জন্য এডিবি-এর থেকে লোন চায়। দ্রুত রাজ্যকে প্রজেক্ট জমা দেওয়ার নির্দেশ দিল এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের প্রতিনিধিরা।

Published by:Suman Biswas
First published:

Tags: Nabanna, West Bengal Government

পরবর্তী খবর