Home /News /national /
Total Loss of Indian Rail Due to Agnipath: অগ্নিপথের বিক্ষোভে পুড়ে ছাই একাধিক ট্রেন, মোট কত টাকার ক্ষতি হল জানাল ভারতীয় রেল!

Total Loss of Indian Rail Due to Agnipath: অগ্নিপথের বিক্ষোভে পুড়ে ছাই একাধিক ট্রেন, মোট কত টাকার ক্ষতি হল জানাল ভারতীয় রেল!

Agnipath Violence in India

Agnipath Violence in India

Agnipath Violence in India: অগ্নিপথের জেরে ভারতীয় রেলের মোট ক্ষতি হয়েছে ৩,২৯,৯৭,৭২৫ টাকা!

  • Share this:

    Agnipath Violence: শুক্রবার বেশ কয়েকটি রাজ্যে কেন্দ্রের অগ্নিপথ নিয়োগ প্রকল্পের বিরুদ্ধে বিক্ষোভের জেরে উত্তাল হয় পরিস্থিতি! অগ্নিপথ প্রকল্পে সেনা নিয়োগের নয়া নিয়ম বাতিলের দাবিতে বিক্ষোভকারীরা একাধিক ট্রেনে অগ্নিসংযোগ করে, চলে ব্যাপক ভাঙচুর! সেকেন্দ্রাবাদ রেলস্টেশনে বিক্ষুব্ধ জনতাকে শান্ত করতে পুলিশ গুলি চালালে ট্রেনে আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা। এই হিংসার জেরে একজনের মৃত্যুও হয়। এই ভয়াবহ হিংসার জেরে ট্রেনের আর্থিক লোকসানের খতিয়ান পেশ করেছে ভারতীয় রেল। অগ্নিপথের জেরে ভারতীয় রেলের মোট ক্ষতি হয়েছে ৩,২৯,৯৭,৭২৫ টাকা!

    আরও পড়ুন- রাজ্যে অগ্নিপথের আঁচ! কলকাতা আসানসোল থেকে কোন কোন ট্রেন বাতিল হল দেখে নিন তালিকা

    ক্ষতির বিশদ বিবরণ পেশ করে রেল জানিয়েছে, আক্রান্ত প্রায় সমস্ত ট্রেনেরই জানলা বলে কিছুই অবশিষ্ট নেই। পুড়ে গিয়েছে রেলে প্রদত্ত চাদর বালিশও! ভারতীয় রেল জানিয়েছে, শুধু স্মোক গ্লাস ভেঙেই ক্ষতি হয়েছে ৪ লক্ষাধিক টাকার। জানলার কাঁচ ভেঙে মোট ক্ষতির পরিমাণ ৫ লক্ষের কিছু বেশি। সমস্ত আসন পুড়ে গিয়ে ক্ষতি হয়েছে ১ কোটি ৫০ লক্ষ টাকার! ট্রেনে প্রদত্ত চাদর বালিশ ও তোয়ালে মিলিয়ে ক্ষতির পরিমাণ ১১ লক্ষ টাকার বেশি।

    দক্ষিণ মধ্য রেলের এক কর্মকর্তা জানান, শুক্রবার আন্দোলনকারীরা তিনটি যাত্রীবাহী ট্রেনের কয়েকটি বগিতে আগুন ধরিয়ে দেয় এবং এই ঘটনায় যাত্রীদের কেউ আহত হননি। শুক্রবার লক্ষ্মীসরাই ও সমস্তিপুর স্টেশন এবং রাজ্যের মহাসড়ক অবরোধ করে বিক্ষুব্ধ প্রার্থীরা নতুন দিল্লি-ভাগলপুর বিক্রমশিলা এক্সপ্রেস এবং নয়া দিল্লি-দারভাঙ্গা বিহার সম্পর্কক্রান্তি এক্সপ্রেসের অন্তত ২০ টি বগিতে আগুন লাগিয়ে দেয়। বিক্ষোভকারীরা বিক্রমশিলা এক্সপ্রেসের ১২টি বগিতে আগুন লাগায়।

    আরও পড়ুন- যাদের চাকরিতে রাখা হবে না সেই অগ্নিবীরদের দক্ষতার শংসাপত্র দেওয়া হবে: কেন্দ্র

    সশস্ত্র বাহিনীতে নিয়োগের জন্য অগ্নিপথ প্রকল্প বাতিলের দাবিতে বিক্ষোভকারীরা বিহার সম্পর্ক ক্রান্তি ট্রেনের আটটি বগিতে আগুন ধরিয়ে দেয় সমস্তিপুর রেলস্টেশনে। চার বছরের জন্য সশস্ত্র বাহিনীতে নিয়োগ এবং তারপরে কোনও পেনশনের সুবিধা ছাড়াই কমপক্ষে ৭৫ শতাংশ কর্মীদের বাধ্যতামূলক অবসরের কথা বলায় অগ্নিপথ প্রকল্প অবিলম্বে বাতিলের দাবিতে বিক্ষুব্ধ প্রার্থীদের দল রাস্তায় নামে। বিহারের সাসারাম এবং ভুভুয়া স্টেশনে বিক্ষোভকারীরা পাথর ছুড়ে লাঠি ও আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালায়। আতঙ্কিত যাত্রীরা রেলের আসনের নিচে আশ্রয় নেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Agnipath, Indian Railway

    পরবর্তী খবর