Home /News /national /
Narendra Modi in Up: গোবর থেকে আয় করবেন! ১০ মার্চের পর উত্তরপ্রদেশের 'নতুন ব্যবস্থা' নিয়ে দাবি নরেন্দ্র মোদির

Narendra Modi in Up: গোবর থেকে আয় করবেন! ১০ মার্চের পর উত্তরপ্রদেশের 'নতুন ব্যবস্থা' নিয়ে দাবি নরেন্দ্র মোদির

উত্তর প্রদেশে নরেন্দ্র মোদি

উত্তর প্রদেশে নরেন্দ্র মোদি

Narendra Modi in Up: ২০১৭ সালের বিধানসভা নির্বাচনের আগে দলের মধ্যে ক্ষমতার লড়াইয়ের সময় একটি ভিডিওতে মুলায়ম সিং যাদবকে মঞ্চে ধাক্কা দিতে দেখা গেছে অখিলেশ যাদবকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুখেও এখনও সেই বিষয়টি ঘোরাফেরা করছে।

আরও পড়ুন...
  • Share this:

    #উন্নাও: সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবকে আক্রমণ করে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi in Up) রবিবার বলেন, যে মুখ্যমন্ত্রী পদের প্রার্থী তাঁর আসন সম্পর্কে "নিরাপত্তাহীন" ছিলেন এবং তাঁর বাবার কাছ থেকে সাহায্য চাইতে হবে, যাকে তিনি দল দখল করার জন্য "অপমানিত" করেছিলেন। ''এই আসনটি, যেটিকে এই লোকেরা সবচেয়ে নিরাপদ হিসাবে বিবেচনা করেছিল, সেটিও তাদের নাগালের বাইরে চলে যাচ্ছে।" অর্থাৎ, প্রধানমন্ত্রী মোদি সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদবের কারহাল নির্বাচনী এলাকার কথা উল্লেখ করেন।

    উত্তর প্রদেশে তৃতীয় দফা ভোটের আগে, সমাজবাদী পার্টির 'পিতৃপুরুষ' মুলায়ম সিং যাদব নির্বাচনী এলাকায় তাঁর ছেলে অখিলেশ যাদবের পক্ষে প্রচার করেছিলেন, যদিও তিনি এই নির্বাচনের সময় কিছুটা আড়ালই বজায় রাখছেন। সংখ্যাগরিষ্ঠ মুসলিম এবং যাদব ভোটার সহ কারহাল আসনটি এসপি-র জন্য নিরাপদ বলে বিবেচিত হয়। কারণ এই সম্প্রদায়গুলি বছরের পর বছর ধরে উত্তর প্রদেশের বর্ণ-প্রধান রাজনীতিতে এসপি-কেই সমর্থন করেছে।

    ২০১৭ সালের বিধানসভা নির্বাচনের আগে দলের মধ্যে ক্ষমতার লড়াইয়ের সময় একটি ভিডিওতে মুলায়ম সিং যাদবকে মঞ্চে ধাক্কা দিতে দেখা গেছে অখিলেশ যাদবকে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুখেও এখনও সেই বিষয়টি ঘোরাফেরা করছে। কারও নাম না করে প্রধানমন্ত্রী বলেন, ''আপনারা নিশ্চয়ই দেখেছেন, যে বাবাকে মঞ্চ থেকে ধাক্কা দিয়ে অপমান করা হয়েছে এবং দলে বন্দি করে রাখা হয়েছে, তাকে আসন বাঁচানোর জন্য তার কাছে আবেদন জানাতে হয়েছে।'' প্রধানমন্ত্রীর সংযোজন, "মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নিজেই যদি তার নির্বাচনী এলাকা সম্পর্কে অবহিতই নন, এতেই বুঝতে পারছেন হাওয়া কোনদিকে যাচ্ছে।''

    আরও পড়ুন: বিজেপি-র আমলেই দেশ নিরাপদ, কোথায় এগিয়ে আদিত্যনাথ, বড় দাবি অমিত শাহের

    প্রধানমন্ত্রী মোদী অভিযোগ করেছেন, সমাজবাদী পার্টির শাসন কালে মাফিয়া এবং অপরাধীরদের যুগ ছিল। তাঁর কথায়, ''"দাঙ্গা, কারফিউ, তোলাবাজির কারণে ব্যবসায়ীদের জীবন অত্যন্ত কঠিন হয়ে উঠেছিল। বিজেপি সরকার ইউপি-কে এই অন্ধকার থেকে বের করে এনেছে। "যোগীজির সরকারের অধীনে, ইউপি-র আইনশৃঙ্খলা উন্নত হয়েছে। তাই ইউপি বলছে - যারা নিরাপত্তা ও সম্মান এনেছে, আমরা তাদের ফের নিয়ে আসব।

    আরও পড়ুন: রাজ্য সভাপতি পদত্যাগ করুন, এবার সরব বিজেপির মন্ত্রী সহ একাধিক নেতা

    সাম্প্রতিক নির্বাচনী সমাবেশে পুলিশ কর্মীদের বিরুদ্ধে তাঁর ক্ষোভের জন্য তিনি অখিলেশ যাদবকেও কটাক্ষ করেছেন। মোদির কথায়, '''মঞ্চ থেকে যে গালিগালাজ, সেই হুমকি শুধু ইউপি পুলিশের জন্য ছিল না। এটা ছিল দাঙ্গাবাজ এবং তার মাফিয়া বন্ধুদের সাহস দেওয়ার চেষ্টা।'' পথেঘাটে ঘুরে বেড়ানো গবাদি পশুর সমস্যার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, "গবাদী পশুর কারণে মানুষ যে সমস্যার সম্মুখীন হচ্ছেন তা মোকাবেলায় ১০ মার্চের পর একটি নতুন ব্যবস্থা করা হবে। এমন একটি ব্যবস্থা করা হবে, যাতে আপনি এখান থেকে আয় করতে পারেন। এমন গবাদি পশুর গোবর থেকে আপনি রোজগার করবেন, যা দুধ দেয় না।''

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Narendra Modi, Uttar Pradesh Assembly Election 2022

    পরবর্তী খবর