• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Tripura Politics: প্রার্থী-এজেন্টরা আক্রান্ত, তবু ত্রিপুরায় মাটি কামড়ে তৃণমূল! আগরতলায় আসবে জয়?

Tripura Politics: প্রার্থী-এজেন্টরা আক্রান্ত, তবু ত্রিপুরায় মাটি কামড়ে তৃণমূল! আগরতলায় আসবে জয়?

ত্রিপুরায় শুরু ভোট

ত্রিপুরায় শুরু ভোট

Tripura Politics: ইতিমধ্যেই আগরতলার সবকটি বুথকেই স্পর্শকাতর বলে ঘোষণা করেছে ত্রিপুরা নির্বাচন কমিশন। শনিবার এই নির্বাচনের ভোট গণনা ও ফলপ্রকাশ।

  • Share this:

#আগরতলা: ত্রিপুরা পুরভোটে ৩৩৮ আসনের মধ্যে ১১২ আসনে বিনা লড়াইয়ের জিতে গিয়েছে বিজেপি। তার কারণ অবশ্য ত্রিপুরায় ৭ পুরসভা এখন বিজেপিরই দখলে। বাকি ২০টি পুর এলাকার ২২২ আসনে ভোট হচ্ছে আজ। ইতিমধ্যেই আগরতলার সবকটি বুথকেই স্পর্শকাতর বলে ঘোষণা করেছে সে রাজ্যের নির্বাচন কমিশন। শনিবার এই নির্বাচনের ভোট গণনা ও ফলপ্রকাশ (Tripura Politics)।

বাংলা দখলের পর এবার ত্রিপুরাকে পাখির চোখ করেছে তৃণমূল। বারবার আক্রান্ত হয়েও এক ইঞ্চি জমি ছাড়তে রাজি নয় ঘাসফুল শিবির। এমনকী ত্রিপুরা নিয়ে জাতীয় স্তরেও সাড়া ফেলেছে এ রাজ্যের শাসক দল। সুপ্রিম কোর্টকে পর্যন্ত হস্তক্ষেপ করতে হয়েছে তৃণমূলের আবেদনের প্রেক্ষিতে। (Tripura Politics)

তবে, ত্রিপুরা পুরভোটের উত্তাপ আন্দাজ করেই পুরভোটের সব ভোটগ্রহণ কেন্দ্রকে স্পর্শকাতর বলে চিহ্নিত করল নির্বাচন কমিশন। ত্রিপুরার নির্বাচন কমিশন সূত্রে খবর, মোট ৬৪৪টি কেন্দ্রের মধ্যে ৩৭০টিকেই অতি স্পর্শকাতর বলে চিহ্নিত করা হয়েছে। বাকি ২৭৪টি ভোটগ্রহণ কেন্দ্রকে স্পর্শকাতর হিসাবে চিহ্নিত করা হয়েছে। রাজ্যে মোট বুথের সংখ্যা ৬৪৪। ভোটদাতা ৪ লক্ষ ৯৩ হাজার ৪১। রাজ্য নির্বাচন কমিশন সূত্রে খবর, সকাল ৭টা থেকে বিকেল ৪টে পর্যন্ত ভোটগ্রহণ চলবে আগরতলা পুরসভা, ১৩টি পুর পরিষদ এবং ৬টি নগর পঞ্চায়েতে।

আরও পড়ুন: 'জয়ী হব, তবে....', ত্রিপুরার 'খেলা' নিয়ে তৃণমূলের 'দুশ্চিন্তা' জানালেন সুস্মিতা দেব

নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে, ত্রিপুরার অতি স্পর্শকাতর বুথগুলির প্রতিটিতে রয়েছেন ত্রিপুরা সশস্ত্র বাহিনীর পাঁচ জন করে জওয়ান। স্পর্শকাতর হিসাবে চিহ্নিত কেন্দ্রগুলিতে ত্রিপুরা স্টেট রাইফেলের চারজন করে জওয়ান রাখা হয়েছে। এর মধ্যে আগরতলার প্রতিটি বুথের জন্য বাড়তি নিরাপত্তা নেওয়া হচ্ছে। সেখানে কোনও পোলিং স্টেশনের মধ্যে থাকা একাধিক বুথের জন্য আলাদা করে TSR মোতায়েন থাকবে ।

আরও পড়ুন: ডিসেম্বরেই বঙ্গ BJP-তে বিরাট রদবদল, রাজ্য কমিটিতে থাকছে বড় চমক!

আগরতলা পুরনিগমের ৫১ আসনে এই প্রথম প্রার্থী দিয়েছে তৃণমূল। প্রচার পর্বে বারবার শাসকদল BJP-র বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলেছে ঘাসফুল শিবির। ভোটের দিনের আগের রাত থেকেও তৃণমূল প্রার্থী, এজেন্টদের আক্রমণ করার অভিযোগ উঠেছে।

Published by:Suman Biswas
First published: