• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Tmc on Amit Shah: মিলল না সময়, অমিত শাহের অফিস ঘিরে পরিকল্পনা তৃণমূলের! রেশ মুরলীধর সেন লেনেও

Tmc on Amit Shah: মিলল না সময়, অমিত শাহের অফিস ঘিরে পরিকল্পনা তৃণমূলের! রেশ মুরলীধর সেন লেনেও

অমিত শাহের সময় চেয়েও মিলল না

অমিত শাহের সময় চেয়েও মিলল না

Tmc on Amit Shah: কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের বাড়ির বাইরে বিক্ষোভ দেখানোর সিদ্ধান্ত নিল তৃণমূলের সংসদীয় দল।

  • Share this:

#নয়াদিল্লি: ত্রিপুরায় তৃণমূলের উপর ধারবাহিক হামলা, রবিবার তৃণমূল যুব নেত্রী সায়নী ঘোষকে গ্রেফতারের ঘটনাগুলিকে সমন্বিত করে এবার জাতীয় স্তরে সাড়া ফেলতে চাইছে পশ্চিমবঙ্গের শাসক দল। ইতিমধ্যেই ত্রিপুরায় পৌঁছেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অপরদিকে, এদিনই দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এদিনই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের বাড়ির বাইরে বিক্ষোভ দেখানোর সিদ্ধান্ত নিল তৃণমূলের সংসদীয় দল।

ত্রিপুরার পরিস্থিতি নিয়ে ধরনার জন্য ইতিমধ্যেই দিল্লি পৌঁছেছেন তৃণমূলের ১৬ সাংসদ। রাষ্ট্রপতির সঙ্গে দেখা করার কথা তাঁদের। তবে, ত্রিপুরার পরিস্থিতি নিয়ে অভিযোগ জানাতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সময় চেয়েছিল তৃণমূল। কিন্তু সূত্রের খবর, সেই সময় দেননি স্বরাষ্ট্রমন্ত্রী। আর সেই কারণেই রাজধানীতে তাঁর বাড়ির বাইরে বিক্ষোভ দেখানোর সিদ্ধান্ত নিয়েছে তৃণমূল।

ত্রিপুরা পরিস্থিতির কথা জানাতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সোমবার সকালেই দেখা করতে চান তৃণমূলের সাংসদরা। অমিত শাহকে ট্যাগ করে একটি টুইটও করেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন। ত্রিপুরায় তৃণমূলের কর্মীদের উপর হামলার একটি ভিডিয়োও তিনি আপলোড করেছেন ওই টুইটে। ট্যুইটে লিখেছেন, ত্রিপুরায় কীভাবে সংবাদমাধ্যমের উপরও হামলা চলেছে। আর সেই কারণেই দেখা করার আর্জি জানিয়েছিলেন তাঁরা। কিন্তু সেই সময় পাওয়া যায়নি বলেই খবর। এরপরই অমিত শাহের বাসভবন ঘিরে বিক্ষোভ দেখানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন: ত্রিপুরা এয়ারপোর্টের বাইরে কালো ব্যাগ, সামনেই অভিষেকের কনভয়! মারাত্মক অভিযোগ

অপরদিকে, ত্রিপুরার পরিস্থিতি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল তৃণমূল। এই নিয়ে সুপ্রিম কোর্টে একটি মামলা দায়ের করেছিলেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। সেই মামলা গ্রহণ হয়েছে শীর্ষ আদালতে। মঙ্গলবার সেই মামলার শুনানি হবে বলে জানা গিয়েছে। ত্রিপুরায় পরিস্থিতির প্রতিবাদে সোমবার দিল্লিতে ধর্নায় বসবেন তৃণমূলের সাংসদদের বড় অংশ।

আরও পড়ুন: ডেমো'ই এমন! 'খেলা শুরু' হলে কী হবে? আশঙ্কায় দিলীপ ঘোষ

ইতিমধ্যেই ত্রিপুরায় পৌঁছে গিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর পৌঁছনোর আগেই বোমাতঙ্ক ছড়ায় আগরতলা বিমানবন্দরের বাইরে। সেই বিষয়েও বিপ্লব দেব সরকারকে একহাত নেন অভিষেক। বলেন, ''এ তো জঙ্গলরাজ চলছে। আমাকে পছন্দ নাই হতে পারে, কিন্তু ত্রিপুরার সাধারণ মানুষকে কেন ভোগাচ্ছেন বিপ্লব দেব? যাই করুন, কিছুতেই তৃণমূলকে আটকাতে পারবেন না।''

Published by:Suman Biswas
First published: