• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Tripura: লক্ষ্য যুব সমাজ, ত্রিপুরার ময়দানে খেলা শুরু তৃণমূলের

Tripura: লক্ষ্য যুব সমাজ, ত্রিপুরার ময়দানে খেলা শুরু তৃণমূলের

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

TMC in Tripura: সুস্থ সমাজ গড়ার লক্ষ্যেই রাজ্য জুড়ে খেলার আয়োজন করতে চায় ক্রীড়া সেল। 

  • Share this:

আগরতলা: ‘খেলা হবে’ স্লোগান বাংলার বিধানসভা ভোটে বেঞ্চমার্ক হয়ে গিয়েছে। জাতীয় রাজনীতির প্রেক্ষাপটে দাঁড়িয়ে একাধিক রাজ্যেই খেলা হবে স্লোগান ঝড় তুলেছে প্রচারে। তৃণমূল কংগ্রেস ইতিমধ্যেই যে সব রাজ্যে তাদের সংগঠন বিস্তার করছে সেখানেও ব্যবহার করছে এই খেলা হবে স্লোগান। যার মধ্যে উল্লেখযোগ্য হল ত্রিপুরা (Tripura Politics)।

উত্তর-পূর্ব ভারতের এই ছোট রাজ্যে ইতিমধ্যেই সংগঠন বিস্তার করছে তৃণমূল। সদ্য শেষ হওয়া পুরভোটে ত্রিপুরায় (Tripura) লড়াই করেছে তৃণমূল কংগ্রেস (TMC)। সেখানে শতাংশের বিচারে যে ভোট পেয়েছে তাকে সামনে রেখেই ২০২৩ এর বিধানসভা ভোটের জন্য লড়াই শুরু করছে জোড়া ফুল শিবির। আর সেই লক্ষ্যেই ত্রিপুরার যুবদের কাছে টানতে এখন থেকে সেই খেলার আয়োজন করল তৃণমূল কংগ্রেস (TMC in Tripura)। ‘জিতবে ত্রিপুরা’ কাপ আয়োজন করে তারা। সেখানে জিতল পশ্চিম ত্রিপুরা।

আরও পড়ুন-অচেনা ব্যক্তির সঙ্গে ডেটের প্ল্যান, গুগলে নাম সার্চ করতেই পায়ের নিচের মাটি সরে গেল মহিলার!

আগরতলার বিবেকানন্দ ময়দানে ত্রিপুরা তৃণমূল স্পোর্টস অর্গানাইজেশনের উদ্যোগে অনুষ্ঠিত হয় একদিনব্যাপী ক্রিকেট টুনার্মেন্ট।এই খেলায় ত্রিপুরার আটটি জেলা থেকে আটটি দল অংশগ্রহণ করে।প্রত্যেক ম্যাচ হয় ৫ ওভারের। দিনের প্রথম খেলা অনুষ্ঠিত হয় খোয়াই নাইটস ইলাভেন বনাম সিপাহিজলা রয়ালসের মধ্যে। এই খেলায় বিজয়ী হয়ে সেমিফাইন্যালে প্রবেশ করে সিপাহিজলা রয়্যালস। পরবর্তী ম্যাচে ধলাই চিতা মুখোমুখি হয় গোমতী বুলসের। যেখানে অনায়াসে জয়লাভ করে ধলাই চিতা।লিগের তৃতীয় ম্যাচে নর্থ ত্রিপুরা রাইজার্স বনাম সাউথ ত্রিপুরা বাইসন। নর্থের ব্যাটিং নৈপুন্যের কাছে পরাজিত হতে হয় বাইসনদের।

লিগের শেষ ম্যাচে ওয়েস্ট ত্রিপুরা লায়ন্স প্রায় উড়িয়ে দেয় উনকোটি টাইগার্সদের। দলীয় পতাকা উত্তোলন করে টুনার্মেন্ট উদ্বোধন করেন তৃণমূল কংগ্রেসের রাজ্য কনভেনার সুবল ভৌমিক। প্রথম সেমিফাইনালে নর্থ ত্রিপুরা রাইজার হারিয়ে দেয় ধলাই চিতাদের। অপর সেমিফাইনালে ওয়েস্ট ত্রিপুরা লায়ন্স সিপাহিজলা রয়ালসকে হারিয়ে ফাইনালে প্রবেশ করে। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালে শেষ ওভারে উত্তরকে পরাস্ত করে বিজয়ী হয় ওয়েস্ট ত্রিপুরা লায়ন্স। ম্যান অফ দ্য সিরিজ নির্বাচিত হয় উত্তর ত্রিপুরা দলের তুষার নাথ।

আরও পড়ুন-কলকাতায় বৃষ্টির পূর্বাভাস ! দুই বঙ্গে আগামী কয়েকদিন আবহাওয়া কেমন থাকবে?

পশ্চিম ত্রিপুরার নেতৃত্বে ছিলেন বিক্রমজিত ভৌমিক ও উত্তরের নেতৃত্বে ছিলেন মৃণালকান্তি দেবনাথ। প্রসঙ্গত এটাই তৃণমূল কংগ্রেসের ক্রীড়া সেলের প্রথম উদ্যোগ। অনেকদিন বাদে মাঠে উপস্থিত গ্যালারি ভর্তি দর্শকদের উন্মাদনাও ছিল চোখে পড়ার মতো। সুসজ্জিত ফেস্টুনে-পতাকায় বিবেকানন্দ ময়দানে ছিল উৎসবের পরিবেশ। তৃণমূল নেতৃত্বের বক্তব্য, সমাজে সুস্থ পরিবেশ ফিরিয়ে আনতে খেলার এমন উদ্যোগ প্রায়ই নেওয়া হবে। রাজনৈতিক মহলের মতে, আসলে যুব সমাজকে কাছে টানতেই এই উদ্যোগ। ত্রিপুরায় এর আগে খেলা হবে দিবস পালন করেছে তৃণমূল কংগ্রেস। রাজনীতির মাঠে খেলার পাশাপাশি,  ময়দানেও খেলা শুরু করল জোড়া ফুল শিবির।

আবীর ঘোষাল

Published by:Siddhartha Sarkar
First published: