Home /News /national /

TMC in Goa: গোয়াতেও এবার দিদির দূত, প্রচারের জন্যে পথে নামছে বিশেষ গাড়ি

TMC in Goa: গোয়াতেও এবার দিদির দূত, প্রচারের জন্যে পথে নামছে বিশেষ গাড়ি

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

TMC in Goa Politics, Bangla News: GOENCHI NAVI SAKAL স্লোগান নিয়েই পৌছে যাচ্ছে প্রচার গাড়ি। 

  • Share this:

কলকাতা: বাংলার ছকেই আরব সাগরের তীরে গোয়ায় জনসংযোগে নামতে চলেছে তৃণমূল (Trinamool Congress)। পশ্চিম ভারতের এই রাজ্যে বিভিন্ন জায়গায় প্রচারে যাবেন তৃণমূল নেতারা। থাকবেন তৃণমূলস্তরের নেতা-কর্মীদের এলাকায়। মৎস্যজীবী, কৃষক, সাফাই কর্মী সকলের কাছেই পৌছে যেতে চাইছেন তৃণমূলের নেতা-কর্মীরা। তাই বিশেষ প্রচার কৌশল গ্রহণ করল বাংলার শাসক দল (TMC in Goa)।

তৃণমূলের এক শীর্ষ নেতা জানিয়েছেন, ‘‘বিজেপি শাসিত রাজ্যে সর্বত্র স্বৈরতন্ত্র চালাচ্ছে সরকার। অন্য কোনও দলকে মাঠে নামতে দিতে চায় না তারা। আমাদের কাছে মানুষকে পৌঁছতে দিচ্ছে না। আমরা মানুষের কাছে পৌঁছব। বিজেপিকে স্পষ্ট করে বলতে চাই, আমরা তৃণমূল কংগ্রেস। কাউকে ভয় পাই না।’’

আরও পড়ুন- সাংঘাতিক কাণ্ড ! একটা সাপ মারতে গিয়ে নিজের সাত কোটি টাকার বাড়ি পুড়িয়ে ফেললেন ব্যক্তি

লোকসভা ভোটে তৃণমূলের খারাপ ফলের পর মানুষের সঙ্গে জনসংযোগে একাধিক কর্মসূচি নিয়েছিল তৃণমূল। প্রশান্ত কিশোরের টোটকায় শুরু হয়েছিল 'দিদিকে বলো' (Didike Bolo) কর্মসূচি। নির্দিষ্ট সহায়তা নম্বরে ফোন করে অভাব-অভিযোগ জানানোর সুযোগ পেয়েছিলেন রাজ্যবাসী। একইসঙ্গে তৃণমূল নেতারাও ঘুরেছেন জেলায় জেলায়। সেই কৌশলেই গোয়ায় নামছে মমতার দল (TMC in Goa)।

পশ্চিম ভারতের বিভিন্ন ভাষাভাষী প্রধান এই রাজ্যে ইতিমধ্যেই ঘাঁটি গেড়েছেন দলের একাধিক শীর্ষ নেতা। আগামী সপ্তাহেই যাবেন মমতা-অভিষেক। বিধানসভা ভোটের আগে বারে বারে গোয়া ছুটে যাবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। এই আবহেই বিজেপি শাসিত এই রাজ্যে পায়ের তলার মাটি শক্ত করতে নতুন করে কোমর বাঁধছে জোড়াফুল শিবির। তৃণমূলের শীর্ষ নেতারা ঠিক করেছেন, ভোট ঘোষণা হওয়া পর্যন্ত গোয়া জুড়ে দলের একটানা কর্মসূচি চলবে।

গোয়ায় প্রচারের জন্য একাধিক দল গঠন করা হয়েছে। রাজ্যজুড়ে মমতার বার্তা ছড়িয়ে দেবেন তৃণমূলের কর্মী-সমর্থকরা। পাশাপাশি  প্রশাসনের বিরুদ্ধেও প্রতিবাদ জানানো হবে। গোয়ার এই কর্মসূচিতেও বিজেপি বাধা দিতে পারে বলে আশঙ্কা করছে নেতৃত্ব। ‘গোয়েঞ্চি নভি সকাল’ ক্যাম্পেনের সূচনা করে ঘাসফুল শিবির আগেই জানিয়েছে, আমরা বিজেপির ঘৃণা ও হিংসার রাজনীতিকে ভয় পাই না।

আরও পড়ুন- শীতেও মখমলি; শুষ্ক ত্বকের যত্ন নিতে সঙ্গে থাক এই ৬ টিপস

গোয়ায় প্রকৃত গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে আমরা দায়বদ্ধ। গোয়ায় কর্মসূচির জন্য ইতিমধ্যেই বেশ কয়েকটি প্রচার-গাড়ি রাস্তায় নামিয়েছে জোড়াফুল শিবির। নীল-সাদা গাড়িগুলির গায়ে লেখা - GOENCHI NAVI SAKAL এই গাড়িতে চড়েই গোয়ার প্রতিটি প্রান্তে পৌছে যেতে চায় মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। এর আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছিল। কিছু পোস্টারে কালি লেপে দেওয়া হয়েছিল।

Abir Ghoshal

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Goa TMC, TMC

পরবর্তী খবর