হোম /খবর /দেশ /
আজও মেলেনি 'মুক্তি', এর মাঝেই ফের বিপাকে অনুব্রত, ইডি-র হাতে কোন নতুন তথ্য?

আজও মেলেনি 'মুক্তি', এর মাঝেই ফের বিপাকে অনুব্রত, ইডি-র হাতে কোন নতুন তথ্য?

গরুপাচার কাণ্ডে শুক্রবারই ফের জেল হেফাজত হয়েছে বীরভূমের এই দাপুটে নেতার। এদিন আসানসোল আদালতে কেষ্টর হয়ে জামিনের আর্জি জানাননি কেষ্টর আইনজীবী। আগামী ২২ ডিসেম্বর তাঁকে ফের আদালতে হাজির করানো হবে।

  • Share this:

#কলকাতা: গরুপাচার কাণ্ডের সিবিআই তদন্ত শুরু হওয়া ইস্তক একের পর এক সম্পত্তির তথ্য সামনে এসেছে বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের। শুধু কেষ্টরই নয়, বিপুল সম্পত্তির হদিস মিলেছে তাঁর মেয়ে সুকন্যা এবং প্রয়াত স্ত্রীয়ের নামেও। এবার কেষ্টর লগ্নি ছাপিয়ে গেল রাজ্যের সীমানাও। চাঞ্চল্যকর তথ্য সামনে এল ইডির তদন্তে।

গরুপাচার কাণ্ডে শুক্রবারই ফের জেল হেফাজত হয়েছে বীরভূমের এই দাপুটে নেতার। এদিন আসানসোল আদালতে কেষ্টর হয়ে জামিনের আর্জি জানাননি কেষ্টর আইনজীবী। আগামী ২২ ডিসেম্বর তাঁকে ফের আদালতে হাজির করানো হবে।

গরুপাচার মামলায় অভিযুক্ত কেষ্টর প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনকে ইতিমধ্যেই দিল্লি নিয়ে গিয়েছে ইডি। আগে থেকেই সেখানে রয়েছেন গরু কাণ্ডের মূল অভিযুক্ত এনামুল হক। এবার অনুব্রতকে দিল্লি নিয়ে গিয়ে গরুপাচার কাণ্ডে অভিযুক্তদের বৃত্ত সম্পূর্ণ করতে চাইছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সেই কারণে, গত মাসে আসানসোল সংশোধনাগারে গিয়ে ইডি-র তদন্তকারী আধিকারিকেরা ঘণ্টাখানেক অনুব্রতকে জেরাও করে এসেছেন। পরে, তদন্তে অসহযোগিতা করার অভিযোগে তাঁকে সংশোধনাগারেই গ্রেফতার করা হয়। কিন্তু, তারপরেও কেষ্টকে এখনও দিল্লি নিয়ে যেতে পারেনি ইডি। এ নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন কেষ্ট।

সূত্রের খবর, তাই এবার কেষ্টর বিরুদ্ধে আরও তথ্য সংগ্রহের চেষ্টা চালাচ্ছেন ইডির গোয়েন্দারা। গত কয়েক সপ্তাহ ধরে অনুব্রত ঘনিষ্ট একাধিক জনকে দিল্লিতে তলব করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। সূত্রের খবর, তাঁদের জিজ্ঞাসাবাদ করেই ভিনরাজ্যে কেষ্টর লগ্নি সংক্রান্ত তথ্য পেয়েছে ইডি। বিষয়টি সামনে আসার পর থেকেই সংশ্লিষ্ট রাজ্যের ইডি আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করেছেন গরুপাচার কাণ্ডে তদন্তকারী ইডি আধিকারিকেরা।

আরও পড়ুন: আজ ফের মুখোমুখি মোদি-মমতা! জি-২০ ভার্চুয়াল বৈঠকে দেশের মুখ্যমন্ত্রীদের সঙ্গে প্রধানমন্ত্রী

ইডির দাবি, বিহার, ঝাড়খণ্ডে পাথর খাদানে গরু পাচারের লভ্যাংশ বিনিয়োগ করা হয়েছিল। সেখানেও অনুব্রত যোগ মিলেছে বলে সূত্রের খবর। কেষ্ট ঘনিষ্ঠ বীরভূমের ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদ করেই এই লগ্নি সংক্রান্ত বিষয়ে তথ্য মিলেছে বলে সূত্রের খবর। ওয়াকিবহাল মহল মনে করছে, এই সব তথ্যকে হাতিয়ার করেই অনুব্রতকে নিজেদের হেফাজতে নেওয়ার সওয়াল করতে চলেছে ইডি।

আরও পড়ুন:থমকে গেল সব ট্রেন, বর্ধমান সহ গোটা অঞ্চলে সাত সকালেই বিপত্তি! কী এমন ঘটল?

প্রসঙ্গত, এ রাজ্যে, অনুব্রত, তাঁর মেয়ে ও প্রয়াত স্ত্রীর নামে একাধিক সম্পত্তির হদিস আগেই মিলেছে। মিলেছে একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট, যাতে ১৯ কোটি টাকার ওপর গচ্ছিত আমানত। এরপর রাজ্যের বাইরেও লগ্নির ইঙ্গিত পেল ইডি। ইতিমধ্যেই অনুব্রত মণ্ডলের মেয়ে, ব্যক্তিগত হিসেব রক্ষককেও জিজ্ঞাসাবাদ করেছে ইডি।

Published by:Satabdi Adhikary
First published:

Tags: Anubrata Mandal, CBI, ED