Home /News /national /

PM Modi Photo in Vaccine Certificate: যোগ হল ফিল্টার, করোনা টিকার শংসাপত্র থেকে বাদ মোদির ছবি! তবে...

PM Modi Photo in Vaccine Certificate: যোগ হল ফিল্টার, করোনা টিকার শংসাপত্র থেকে বাদ মোদির ছবি! তবে...

পাঁচ রাজ্যে বিশেষ ব্যবস্থা

পাঁচ রাজ্যে বিশেষ ব্যবস্থা

PM Modi Photo in Vaccine Certificate: কো উইন অ্যাপ এবং ওয়েব পোর্টালে বিশেষ ফিল্টার লাগানো হয়েছে, যার ফলে ভ্যাকসিনের শংসাপত্র থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি বাদ দেওয়া হয়েছে।

  • Share this:

    #নয়াদিল্লি: করোনাভাইরাসের টিকার শংসাপত্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Narendra Modi) ছবি থাকা নিয়ে কম বিতর্ক হয়নি। এমনকী এর আগে অনেক রাজ্যে বাদও পড়েছিল সেই ছবি। এবারও তাই হল। তবে, তার সঙ্গে রয়েছে ভোটের যোগসূত্র। পাঁচ রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছে জাতীয় নির্বাচন কমিশন। স্বাভাবিক ভাবেই জারি হয়ে গিয়েছে নির্বাচনী আদর্শ আচরণ বিধি। তাই কো উইন অ্যাপ এবং ওয়েব পোর্টালে বিশেষ ফিল্টার লাগানো হয়েছে, যার ফলে ভ্যাকসিনের শংসাপত্র থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি বাদ দেওয়া হয়েছে।

    কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে ওই ফিল্টার লাগানো হয়েছে কো উইন পোর্টালে। শনিবার জাতীয় নির্বাচন কমিশন উত্তরপ্রদেশ, পঞ্জাব, উত্তরাখণ্ড, গোয়া এবং মণিপুরের বিধানসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা করেছে। সেই ঘোষণা অনুযায়ী, আগামী ১০ ফেব্রুয়ারি থেকে ৭ মার্চের মধ্যে পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। আর ভোটের ফলাফল ঘোষণা হবে ১০ মার্চ।

    আরও পড়ুন: রাস্তায় দাঁড়িয়ে মূর্তিমান আতঙ্ক, ভয়ে ঘরবন্দি চন্দ্রকোণা! কী হচ্ছে ওই এলাকায়?

    প্রসঙ্গত, গত বছর থেকে দেশে করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু হয়েছে। সেই টিকার সার্টিফিকেটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি থাকছে। তবে উত্তরপ্রদেশ সহ পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হওয়ার পরেই এই রাজ্যগুলিতে টিকার শংসাপত্রে বদল আনা হল। সূত্রের খবর, স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে কোউইন অ্যাপে প্রয়োজনীয় বদল ইতিমধ্যেই আনা হয়েছে। ভোট হতে চলা রাজ্যগুলিতে করোনার টিকার শংসাপত্র থেকে প্রধানমন্ত্রীর ছবি বাদ দেওয়া হল।

    আরও পড়ুন: বাংলার বাসযাত্রীদের জন্য বড় খবর, প্রতিদিন ৩০ বাস কম চলবে 'এই' পথে!

    স্বাস্থ্যমন্ত্রকের তরফে জানানো হয়েছে, ‘পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হয়ে যাওয়ায় আদর্শ আচরণবিধি জারি হয়ে গিয়েছে। এরপরেই স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে কোউইন প্ল্যাটফর্মে প্রয়োজনীয় বদল আনা হল। আদর্শ আচরণবিধি জারি হওয়ার ফলে করোনার টিকার শংসাপত্র থেকে প্রধানমন্ত্রীর ছবি বাদ দিতে হচ্ছে।’

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Corona Vaccine, Coronavirus, PM Modi

    পরবর্তী খবর