হোম /খবর /দেশ /
হায়দরাবাদ-সহ তেলেঙ্গানা জুড়ে ব্যাঙ্গাত্মক পোস্টার, ব্যানারে শুভেন্দু অধিকারী!

Suvendu Adhikari: হায়দরাবাদ-সহ তেলেঙ্গানা জুড়ে ব্যাঙ্গাত্মক পোস্টার, ব্যানারে শুভেন্দু অধিকারী! তুমুল আলোড়ন

শুভেন্দুর বিরুদ্ধে পোস্টার

শুভেন্দুর বিরুদ্ধে পোস্টার

Suvendu Adhikari: দেশের বিরোধী নেতা-নেত্রীদের ইডি, সিবিআইয়ের তলব নিয়ে তেলেঙ্গানা রাজ্যের রাজধানী হায়দরাবাদ সহ বিভিন্ন জায়গায় বিজেপি-কে বিদ্রুপ করে পোস্টার দিল বিআরএস।

  • Share this:

রাজীব চক্রবর্তী, নয়াদিল্লি : দিল্লিতে বিআরএস নেত্রী কবিতাকে ইডি'র দফতরে ডেকে জিজ্ঞাসাবাদের দিনেই হায়দরাবাদ-সহ সমগ্র তেলেঙ্গানা জুড়ে বিজেপিকে একহাত নিয়ে মাঠে নেমেছে ভারত রাষ্ট্রীয় সমিতি (তেলঙ্গনা রাষ্ট্রীয় সমিতি)। পোস্টার, ব্যানার এবং সাইনবোর্ডে অন্যদের সঙ্গে রয়েছে এ রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ছবি।দেশের বিরোধী নেতা-নেত্রীদের ইডি, সিবিআইয়ের তলব নিয়ে তেলেঙ্গানা রাজ্যের রাজধানী হায়দরাবাদ সহ বিভিন্ন জায়গায় বিজেপি-কে বিদ্রুপ করে পোস্টার দিল বিআরএস।

সেখানেই অন্যান্য বিভিন্ন নেতাদের সঙ্গে বাংলার  শুভেন্দু অধিকারীকে নিয়েও ব্যঙ্গাত্মক পোস্টার বিআরএস-এর। শুভেন্দুর পাশাপাশি অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা, কেন্দ্রীয় মন্ত্রী জ্য়োতিরাদিত্য সিন্ধিয়া, নারায়ণ রানে সহ কংগ্রেস বা  বিরোধী দল ছেড়ে বিজেপিতে যাওয়া নেতাদের নাম ও ছবি তুলে ধরে পোস্টার। বিজেপিতে গেলেই সবাই পুরোপুরি অভিযোগ মুক্ত হয়ে গিয়েছেন বলে পোস্টারে বিদ্রুপ করা হয়েছে। পোস্টারে দেখানো হয়েছে-দুর্নীতির অভিযোগ ওঠার পর যারা বিজেপিতে গিয়েছেন বিজেপি নামক ডিটারজেন্ট পাউডারে ধুয়ে তারা গেরুয়া হয়ে গিয়েছেন।  তাদের গায়ের দুর্নীতির দাগ মুছে গিয়েছে। তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কেসিআর-এর কন্যা কে কবিতাকে ইডি-র তলবের পরেও তিনি রং বদলাবেন না, এমনটাই দাবি করা হয়েছে পোস্টারে।  উল্লেখ্য তেলঙ্গনার মুখ্যমন্ত্রী কেসিআর কন্যা তথা বিআরএস নেত্রী কে কবিতা-কে দিল্লিতে জেরা করছে ইডি।

আরও পড়ুন: অ্যাডিনোর দোসর ইনফ্লুয়েঞ্জা ভাইরাস, বড় পদক্ষেপ রাজ্যের! ঘোষণা মুখ্যসচিবের

মাদক নীতিতে আর্থিক দুর্নীতি কাণ্ডে কেসিআর কন্যাকে তলব নিয়ে তেলঙ্গনার রাজনীতিতে উঠেছে বিতর্কের ঝড়।আর সেই ঝড়ের মধ্যেই বিজেপিকে নিশানা করে রাজ্যের শাসক দলের পক্ষ থেকে এই পোস্টার।

তেলেঙ্গনার শাসক দলের এমনই এক পোস্টারে রয়েছে বাংলার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-র ছবিও। পোস্টারে বিদ্রুপের আকারে তুলে ধরা হয়েছে, সিবিআই, ইডি-কে কেন্দ্রীয় সরকার রাজনৈতিক স্বার্থে ব্যবহার করছে।

আরও পড়ুন: ‘বিচলিত নই...’ স্বাধিকার ভঙ্গের নোটিসকে পাত্তা দিতে নারাজ শুভেন্দু

২০২১ বিধানসভার আগে শুভেন্দু তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন। নারদা স্টিং কাণ্ডে  ছবি থাকা, সারদা কেলেঙ্কারিতেও নাম জড়িয়েছিল শুভেন্দুর। কিন্তু নন্দীগ্রামের বিজেপি বিধায়ককে কখনই ইডি, সিবিআই বা অন্য কোনও কেন্দ্রীয় গোয়েন্দা এজেন্সি তলব করেনি। পোস্টারের ছবিতে দেখা যাচ্ছে অন্য দলে থাকলে দুর্নীতির কালো দাগ পড়েছে তাঁদের গায়ের জামায়। কিন্তু বিজেপিতে যোগদানের পরই তাদের কালো দাগ মুছে জামা গেরুয়াতে পরিণত হয়েছে কে কবিতার ছবির পাশে লেখা রয়েছে,আসল রং কোনো দিন ফিকে হয়ে যায় না।

Published by:Suman Biswas
First published:

Tags: CBI, Suvendu Adhikari