Home /News /national /
Suvendu Adhikari Amit Shah Meeting: শুধু পার্থ-অর্পিতা নয়, দুর্নীতিতে জড়িত ১০০ জন তৃণমূল নেতার নাম অমিত শাহকে জমা দিলেন শুভেন্দু!

Suvendu Adhikari Amit Shah Meeting: শুধু পার্থ-অর্পিতা নয়, দুর্নীতিতে জড়িত ১০০ জন তৃণমূল নেতার নাম অমিত শাহকে জমা দিলেন শুভেন্দু!

Amit Shah and Suvendu Adhikari

Amit Shah and Suvendu Adhikari

TMC in SSC Scam: দুই নেতার বৈঠকের মাঝেই দুর্নীতিতে জড়িত সেই ১০০ জনের তালিকা অমিত শাহর হাতে তুলে দিয়েছেন শুভেন্দু।

  • Share this:

#নয়াদিল্লি: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় শুধু পার্থ চট্টোপাধ্যায় বা অর্পিতা মুখোপাধ্যায়ই জড়িত নন, শাসকদলের ১০০ জন নেতা মন্ত্রীও রয়েছেন তালিকায়। মঙ্গলবার অমিত শাহর কাছে এমনই বিস্ফোরক অভিযোগ শুভেন্দু অধিকারীর। সূত্রের খবর, গত শনিবার রাতে অমিত শাহ শুভেন্দুকে দিল্লিতে ডেকে পাঠান৷ গতকাল রাতের বিমানে দিল্লিতে রওনা দেন বিরোধী দলনেতা৷ এদিন দুই নেতার বৈঠকের মাঝেই দুর্নীতিতে জড়িত সেই ১০০ জনের তালিকা অমিত শাহর হাতে তুলে দিয়েছেন শুভেন্দু। সূত্রের খবর, ওই তালিকায় তৃণমূলের সাংসদ, বিধায়ক ও বেশ কয়েকজন মন্ত্রীর নামও রয়েছে।

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতার কিংবা অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে বিপুল পরিমাণ টাকা উদ্ধারের ঘটনার পর থেকেই বঙ্গ বিজেপির নেতারা বারবারই দাবি করে আসছেন, ঘটনার সঙ্গে একা পার্থ চট্টোপাধ্যায় বা অর্পিতা মুখোপাধ্যায় জড়িত নন। “এটা তৃণমূল কংগ্রেসের সঙ্ঘবদ্ধ অপরাধ,” দাবি বিজেপির। মঙ্গলবার অমিত শাহর সঙ্গে একান্তে ৪৫ মিনিটের বৈঠকে শুভেন্দু অধিকারীর তরফে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এই বিষয়ে নালিশ জানানো হয় বলেই সূত্রের খবর।

আরও পড়ুন- ভাইরাল মহুয়া মৈত্রর ব্যাগ! দামি ব্যাগ লোকানোর ভিডিও নিয়ে তৃণমূলকে কটাক্ষ বিজেপির

সূত্রের খবর, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর তরফে বিরোধী দলনেতাকে আশ্বস্ত করা হয় যে দুর্নীতির সঙ্গে যুক্ত কেউই পার পাবেন না। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ড নিয়ে তথ্য তুলে ধরার পাশাপাশি যত দ্রুত সম্ভব সিএএ কার্যকর করার আর্জিও জানিয়েছেন শুভেন্দু৷

মঙ্গলবার বেলা বারোটায় সংসদ ভবনে অমিত শাহের অফিসে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন শুভেন্দু৷ বৈঠক শেষে ট্যুইটারে শুভেন্দু লেখেন, “সংসদ ভবনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে ৪৫ মিনিট ধরে কথা বলতে পেরে আমি সম্মানিত৷ পশ্চিমবঙ্গ সরকার কীভাবে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ডুবে রয়েছে, তা তাঁকে জানিয়েছি৷ যত দ্রুত সম্ভব সিএএ চালু করার জন্যও তাঁকে অনুরোধ করেছি৷”

আরও পড়ুন- ১৩ বছরের কিশোরীকে ধর্ষণ ৭৬এর বৃদ্ধের! ১০টাকা দিয়ে নাবালিকাকে ফেরত পাঠাল অভিযুক্ত

সূত্রের খবর, শুভেন্দুকেও পাল্টা রাজ্য নেতৃত্বের মধ্যে সমন্বয় বাড়ানোর পরামর্শ দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী৷ রাজ্য নেতৃত্বের মধ্যে যে অন্তর্কলহ যে বরদাস্ত করা হবে না, তাও বুঝিয়ে দিয়েছেন অমিত শাহ৷ পাশাপাশি পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির ঘটনাকে অস্ত্র করে কীভাবে রাজনৈতিক আন্দোলন গড়ে তোলা যায় এবং তৃণমূলকে বেকায়দায় ফেলা যায়, তা নির্ধারণ করার জন্যও বিরোধী দলনেতাকে পরামর্শ দেন অমিত শাহ৷

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করার পর সংসদে দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদার, সৌমিত্র খাঁ সহ বিজেপি সাংসদদের সঙ্গে দেখা করেন শুভেন্দু৷ এর পর প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করতে যান তিনি৷

Published by:Madhurima Dutta
First published:

Tags: Amit Shah, Suvendu Adhikari

পরবর্তী খবর