Home /News /national /
PM Modi Receives Lata Deenanath Mangeshkar Award: প্রয়াত লতা মঙ্গেশকরের নামে প্রথম পুরস্কার, সম্মানিত নরেন্দ্র মোদি!

PM Modi Receives Lata Deenanath Mangeshkar Award: প্রয়াত লতা মঙ্গেশকরের নামে প্রথম পুরস্কার, সম্মানিত নরেন্দ্র মোদি!

নরেন্দ্র মোদির ফাইল ছবি।

নরেন্দ্র মোদির ফাইল ছবি।

First Lata Deenanath Mangeshkar Award: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রথম লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কার গ্রহণ করতে রবিবার মুম্বইয়ে যাবেন।

  • Share this:

    #মুম্বই: প্রয়াত কিংবদন্তী গায়িকা লতা মঙ্গেশকরের নামে পুরস্কার। আর সেই প্রথম পুরস্কারই তুলে দেওয়া হবে দেশের প্রধানমন্ত্রীর হাতে! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রথম লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কার গ্রহণ করতে রবিবার মুম্বইয়ে যাবেন। কিংবদন্তি গায়িকাকে শ্রদ্ধা জানিয়ে মোদি জানান, লতাজি সর্বদাই শক্তিশালী এবং সমৃদ্ধ ভারতের স্বপ্ন দেখেছিলেন এবং দেশ গঠনে তাঁর অবদান অনস্বীকার্য।

    আরও পড়ুন- ২০১৯ সালে ৩৭০ ধারা বাতিলের পর এই প্রথম জম্মু কাশ্মীর সফরে প্রধানমন্ত্রী মোদি!

    “আগামিকাল সন্ধ্যায়, আমি মুম্বইতে থাকব। সেখানে আমি প্রথম লতা দীনানাথ মঙ্গেশকর পুরস্কার গ্রহণ করব। লতা দিদির সঙ্গে যুক্ত এই সম্মানের জন্য আমি কৃতজ্ঞ এবং ধন্য। তিনি সবসময়ই শক্তিশালী ও সমৃদ্ধ ভারতের স্বপ্ন দেখেছিলেন এবং দেশ গঠনে তাঁর অবদান অনস্বীকার্য,” একটি টুইট বার্তায় এমনটাই জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদি।

    এই বছরের শুরুতেই মুম্বইয়ে প্রয়াত হন কিংবদন্তী গায়িকা লতা মঙ্গেশকর। ৯২ বছর বয়সে প্রয়াত এই শিল্পীর স্মরণে এবং সম্মানে এই পুরস্কারটি শুরু করা হয়েছে।

    মাস্টার দীনানাথ মঙ্গেশকর স্মৃতি প্রতিষ্ঠান চ্যারিটেবল ট্রাস্ট একটি বিবৃতিতে জানিয়েছে, এই পুরস্কারটি প্রতি বছর এমন একজন ব্যক্তিকে দেওয়া হবে “যিনি আমাদের দেশ, দেশের জনগণ এবং আমাদের সমাজে পথ প্রদর্শনকারী, দর্শনীয় এবং অনুকরণীয় অবদান রেখেছেন।”

    আরও পড়ুন- ব্যাঙের মধ্যেই লুকিয়ে রয়েছে একটি ঘোড়া? ৯৯% মানুষই ব্যর্থ হয়েছেন খুঁজে পেতে!

    অন্যদিকে রবিবারই, ২০১৯ সালের অগাস্টে ৩৭০ ধারা বাতিলের পরে এই প্রথম জম্মু কাশ্মীর সফরে যাবেন প্রধানমন্ত্রী মোদি! রবিবার সাম্বা জেলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জম্মু ও কাশ্মীর সফরের জন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। তাঁর এই প্রথম সফরে প্রধানমন্ত্রী মোদি ২৪ এপ্রিল পালিত ‘পঞ্চায়েতি রাজ দিবসে’ সারা দেশে পঞ্চায়েতগুলির উদ্দেশ্যে ভাষণ দেবেন।

    ২০১৯ সালের ৫ অগাস্টে কেন্দ্র ৩৭০ ধারার অধীনে জম্মু কাশ্মীরের বিশেষ মর্যাদা লোপ করে রাজ্যটিকে দু’টি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করার পরে এটিই মোদির J&K-এ প্রথম বড় সফর। ২০২১ সালের ৪ নভেম্বর নওশেরা জেলায় সশস্ত্র বাহিনীর সঙ্গে দীপাবলি উদযাপনের করতে সংক্ষিপ্তভাবে সফরে একবার জম্মু কাশ্মীরে গিয়েছিলেন রাজ্যটিকে দু’টি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত। তার আগে ২০১৯ সালের এপ্রিলে শেষবার জম্মু কাশ্মীর সফর করেছিলেন মোদি।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Lata Mangeshkar, PM Narendra Modi

    পরবর্তী খবর