Home /News /national /

Amazon: ই-কমার্স প্ল্যাটফর্ম মারফত গাঁজা পাচার তদন্তের পুলিশ অফিসারের বদলি, ধিক্কারে সরব CAIT!

Amazon: ই-কমার্স প্ল্যাটফর্ম মারফত গাঁজা পাচার তদন্তের পুলিশ অফিসারের বদলি, ধিক্কারে সরব CAIT!

CAIT-এর অভিযোগ, Amazon-এর চাপেই এই কাজ করেছে মধ্যপ্রদেশ সরকার, যা অত্যন্ত নিন্দনীয় ঘটনা

CAIT-এর অভিযোগ, Amazon-এর চাপেই এই কাজ করেছে মধ্যপ্রদেশ সরকার, যা অত্যন্ত নিন্দনীয় ঘটনা

CAIT : ভিন্দের এসপি (SP) মনোজ কুমার সিংকে (Manoj Kumar Singh) বদলি করা হয়েছে ভোপালে, হোম পুলিশ হেড কোয়ার্টারে(PHQ Bhopal)

  • Share this:

#নয়াদিল্লি: জনপ্রিয় অনলাইন ই-কমার্স কোম্পানি Amazon নিয়ে সম্প্রতি শুরু হয়েছে নতুন করে জলঘোলা। অভিযোগ, Amazon অনলাইন পোর্টাল ব্যবহার করে করা হত গাঁজা ডেলিভারি। এই গাঁজা বিক্রির চক্র ফাঁস করে মধ্যপ্রদেশের (Madhya Pradesh)  ভিন্দ (Bhind) পুলিশ। তাঁরা যখন ভারত জুড়ে এই চক্রের হদিশ পাওয়ার জন্য কাজ করে চলেছেন, তখনই ভিন্দের এসপি (SP) মনোজ কুমার সিংকে (Manoj Kumar Singh) বদলি করা হয়েছে ভোপালে, হোম পুলিশ হেড কোয়ার্টারে(PHQ Bhopal)।

এর থেকেও আশ্চর্যের ঘটনা হল তাঁর জায়গায় ভিন্দে যে নতুন এসপি এসেছেন,  সেই শৈলেন্দ্র চহ্বানকেও (Shailendra Chauhan)  পাঠানো হয়েছে হোম পুলিশ হেড কোয়ার্টার, ভোপাল থেকেই৷ কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স (The Confederation Of All India Traders, CAIT) অভিযোগ জানিয়েছে যে, জনপ্রিয় অনলাইন ই-কমার্স কোম্পানি Amazon-এর কাছে নতিস্বীকার করে এই ঘটনার তদন্তকারী পুলিশ অফিসারকে বদলি করা হয়েছে। CAIT-এর অভিযোগ, Amazon-এর চাপেই এই কাজ করেছে মধ্যপ্রদেশ সরকার, যা অত্যন্ত নিন্দনীয় ঘটনা।

আরও খবর : ভ্যাকসিনের দুটি ডোজের সার্টিফিকেটে আর ছাড় নেই, মহারাষ্ট্র যেতে হলে কোভিড RT-PCR নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক !

জানা গিয়েছে, মধ্যপ্রদেশের ভিন্দ থানার এসপি শ্রী মনোজ কুমার সিং খুবই দক্ষতার সঙ্গে এই তদন্তকাণ্ডের নেতৃত্ব দিচ্ছিলেন৷ জনপ্রিয় অনলাইন ই-কমার্স কোম্পানি Amazon-এ গাঁজা বিক্রির অভিযুক্ত মূলচক্রীদের গ্রেফতার করার সঙ্গে সঙ্গে এই কেসে জড়িত অন্যান্যদেরও খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছিল। কিন্তু এমন একজন দক্ষ পুলিশ অফিসারকেই এই কেস থেকে সরিয়ে বদলি করা দেওয়া হয়েছে। যা দুর্ভাগ্যের সঙ্গে সঙ্গে খুবই নিন্দনীয় একটি ঘটনা। বক্তব্য কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স (The Confederation Of All India Traders, CAIT)-এর৷

আরও খবর : ওমিক্রন আতঙ্কে সিকিমের দরজা বন্ধ হল বিদেশি পর্যটকদের কাছে

কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্সের ন্যাশনাল প্রেসিডেন্ট B C Bhartia এবং সেক্রেটারি জেনারেল Praveen Khandelwal-এর অভিযোগ, এটি একটি খুব আশ্চর্যজনক এবং নিন্দনীয় ঘটনা। তাঁদের আক্ষেপ, জনপ্রিয় অনলাইন পোর্টাল ব্যবহার করে দেশ জুড়ে গাঁজা ডেলিভারি করা হচ্ছে, এই ঘটনা সামনে আসার পর যখন এর পাণ্ডাদের গ্রেফতার করে আরও তথ্যের হদিস পাওয়ার চেষ্টা করছিলেন ভিন্দ থানার এসপি শ্রী মনোজ কুমার সিং, তখন তাঁকে কেস থেকে সরিয়ে ট্রান্সফার করে দেওয়া হল।

আরও খবর : প্রশ্ন ছিল সৌগত রায়ের, BSF-এর এক্তিয়ার বৃদ্ধি নিয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর মন্তব্যে জল্পনা!

কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স অভিযোগ জানিয়েছে যে জনপ্রিয় অনলাইন ই-কমার্স কোম্পানি Amazon-এর চাপে নতি স্বীকার করে মধ্যপ্রদেশ সরকার এই বদলি করেছে, দেশের সুরক্ষা এবং স্বার্থের জন্য যা খুবই বিপজ্জনক৷ কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্স-এর দাবি, তারা এই ঘটনা খুব হাল্কাভাবে নেবে না৷ এর প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি তারা শীঘ্রই ঘোষণা করবে বলে জানিয়েছে৷

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: CAIT, Cannabis, E-commerce Platform

পরবর্তী খবর