Home /News /national /
Subramanian Swamy: 'দেশে বিদ্রোহের পরিস্থিতি তৈরি করছে', কেন্দ্রের বিরুদ্ধে ফুঁসে উঠলেন স্বামী! ব্যাপার কী?

Subramanian Swamy: 'দেশে বিদ্রোহের পরিস্থিতি তৈরি করছে', কেন্দ্রের বিরুদ্ধে ফুঁসে উঠলেন স্বামী! ব্যাপার কী?

স্বামীর আক্রমণ

স্বামীর আক্রমণ

Subramanian Swamy: এবার কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ফুঁসে উঠলেন রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী।

  • Share this:

    #কলকাতা: রাজ্য-সহ সারা দেশে গত পনেরো দিনে ১৩ বার দাম বেড়েছে পেট্রোল-ডিজেলের। মঙ্গলবার সকালে ফের নতুন মূল্য ধার্য করল সরকারি তেল সংস্থা। প্রায় তিন থেকে চার মাস অবধি পেট্রোল ডিজেলের দাম দাঁড়িয়ে ছিল। কিন্তু মূল্যবৃদ্ধির যে উচ্চতায় পৌঁছবার পর সেই দাম স্থির হয়েছিল, তাতে আগে থেকেই নাভিশ্বাস উঠেছিল সাধারণ মানুষের। ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ শুরু হওয়ার পর সেই আশঙ্কা আরও বেড়ে যায়। অপরিশোধিত তেলের দর নিয়ে সারা বিশ্বই উদ্বেগের মধ্য়ে ছিল। ইউক্রেন-রাশিয়া যুদ্ধই তেলের দামে বিস্ফোরন ঘটায়। মূল্যবৃদ্ধির পর শহরে পেট্রোলের দাম হয়েছে ১১৪ টাকা ছাড়িয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে এবার কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ফুঁসে উঠলেন রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী (Subramanian Swamy)

    পেট্রোপণ্যের দাম বৃদ্ধি নিয়ে মোদি সরকারকে নিশানা করলেন স্বামী। বিজেপি সাংসদ ট্যুইটে লিখেছেন, ''প্রতিদিন পেট্রোল, ডিজেল ও কেরোসিনের দাম বৃদ্ধি দেশে বিদ্রোহের পরিস্থিতি তৈরি করছে। এই ধরনের কাজ অর্থমন্ত্রকের মেধার দৈন্য প্রমাণ করে। এটা দেশের স্বার্থবিরোধী। জ্বালানির দাম বাড়িয়ে বাজেটের ঘাটতি পূরণ করা চরম অযোগ্যতা।'' ট্যুইটে কেন্দ্রীয় সরকারকে এই ভাবেই আক্রমণ শানান বিজেপি সাংসদ। এর আগেও নানা বিষয়ে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ শানিয়েছেন স্বামী। এবার তা করলেন পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে।

    আরও পড়ুন: কোল্ড স্টোরেজে গরুর মুখোমুখি ষাঁড়, শিং ঢুকল পেটে! চরম পরিণতি কৃষকের

    প্রসঙ্গত, গত পনেরো দিনে ১৩ বার দাম বেড়েছে পেট্রোল-ডিজেলের। গত দুই সপ্তাহে লিটার প্রতি ৯টাকা ২০ পয়সা মোট দাম বেড়েছে। তবে মাঝে গত সপ্তাহে শুক্রবার শুধু বিরতি ছিল। এদিন ফের পেট্রোল-ডিজেলের দামে আগুন লেগেছে। মঙ্গলবার কলকাতায় পেট্রোলের প্রতি লিটারের দাম ৮৩ পয়সা বৃদ্ধি পেয়ে ১১৩ টাকা ৪৫ থেকে বেড়ে দাঁড়িয়েছে ১১৪ টাকা ২৮ পয়সা। পাশাপাশি ডিজেলের দামও আরও একবার বাড়ানো হয়েছে। প্রতি লিটার ডিজেলের দাম ৮০ পয়সা বৃদ্ধি পেয়ে ৯৮ টাকা ২২ পয়সা থেকে বেড়ে দাঁড়িয়েছে ৯৯ টাকা ০২ পয়সা।

    আরও পড়ুন: ফের খুনের বদলা আগুন, জ্বলল বাড়ি-গাড়ি! গলসিতে ঠিক ঘটল কী? পুরুষশূন্য গ্রাম

    প্রসঙ্গত, ইতিমধ্যেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একাধিকবার বৈঠক হয়েছে স্বামীর। সেই বৈঠক শেষে তিনি বলেওছিলেন, 'মমতার পাশেই আছি, নতুন করে তৃণমূলে যোগ দেওয়ার দরকার নেই৷' বিজেপি সাংসদের সেই মন্তব্য ঘিরে জোর জল্পনা তৈরি হয়েছিল রাজনৈতিক মহলে৷ তাহলে কি তৃণমূলেই যোগ দেবেন স্বামী? মুখে ''নতুন করে তৃণমূলে যোগ দেওয়ার দরকার নেই'' বললেও তাই এই বিজেপি সাংসদের তৃণমূলে যোগদান নিয়ে তোলপাড় পড়ে গিয়েছে জাতীয় রাজনীতিতে।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Petrol diesel price hike, Subramanian Swamy

    পরবর্তী খবর