corona virus btn
corona virus btn
Loading

গুজরাতে পরিযায়ী শ্রমিকদের মধ্যে বাড়ছে ক্ষোভ! সুরাতে ফের অশান্তি

গুজরাতে পরিযায়ী শ্রমিকদের মধ্যে বাড়ছে ক্ষোভ! সুরাতে ফের অশান্তি
‌প্রতিকী ছবি

গত সপ্তাহেও একইভাবে সুরাতের রাস্তায় বিক্ষোভ দিয়েছিলেন পরিযায়ী শ্রমিকেরা।

  • Share this:

#সুরাত:‌ বারবার পরিযায়ী শ্রমিকদের বিক্ষোভে উত্তাল হচ্ছে গুজরাত। বিভিন্ন রাজ্য সরকার ঘোষণা করেছে, পরিযায়ী শ্রমিকদের আনতে একাধিক ট্রেনও পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। কিন্তু তাতেও গুজরাতে সুরাতের পরিযায়ী শ্রমিকদের মধ্যে ক্ষোভ কমছে না।

সোমবার নতুন করে সুরাতের পরিযায়ী শ্রমিকের তাঁদের বাড়ি ফেরানোর দাবিতে বিক্ষোভ দেখিয়েছেন। একসময় বিক্ষোভ এতটাই হাতের বাইরে চলে যায় যে শ্রমিকরা বিক্ষোভের নামে পুলিশকে লক্ষ্য করে পাথর ছুঁড়তে শুরু করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে লাঠি চার্জ করতে হয়, টিয়ার গ্যাসও ছোঁড়ে পুলিশ। দীর্ঘক্ষণ রাস্তাতেই এই খণ্ডযুদ্ধ চলার পর পুলিশ কোনওরকমে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনায় পুলিশের দুটি গাড়ির ক্ষতি হয়েছে, কয়েকজন পুলিশকর্মী আহত হয়েছেন বলেও খবর পাওয়া গিয়েছে। পুলিশের অনুমান এদিন প্রায় শতাধিক পরিযায়ী শ্রমিক এই বিক্ষোভ দেখাতে পথে নেমে এসেছিলেন। তাঁরা প্রাথমিক ভাবে রাস্তা আটকে দেন, তাঁদের বাড়ি ফেরানোর দাবিতে স্লোগান দিতে থাকেন। শেষে পুলিশ তাঁদের সরিয়ে দিতে গেলেই অশান্তি শুরু হয়।

গত সপ্তাহেও একইভাবে সুরাতের রাস্তায় বিক্ষোভ দিয়েছিলেন পরিযায়ী শ্রমিকেরা। সেই দিনই গুজরাতে এক জায়গায় লকডাউন কার্যকর করতে গিয়ে গুরুতর আহত হন এক পুলিশকর্মী।

First published: May 4, 2020, 4:29 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर