দেশ

corona virus btn
corona virus btn
Loading

খুব কম খরচে লন্ডন যাওয়ার সুযোগ করে দিচ্ছে স্পাইসজেট !

খুব কম খরচে লন্ডন যাওয়ার সুযোগ করে দিচ্ছে স্পাইসজেট !

আগামী ডিসেম্বর মাস থেকে দিল্লি এবং মুম্বই থেকে লন্ডনের উড়ান চালু করছে স্পাইসজেট।

  • Share this:

#নয়া দিল্লি: এক্কেবারে কম খরচে লন্ডন ঘুরে আসার সুযোগ করে দিচ্ছে ভারতেরই বেসরকারি এয়ারলাইন্স সংস্থা স্পাইসজেট। আগামী ডিসেম্বর মাস থেকে দিল্লি এবং মুম্বই থেকে লন্ডনের উড়ান চালু করছে স্পাইসজেট। দিল্লি এবং মুম্বই যাতায়াতের খরচ তাতে পড়ছে মাত্র পঞ্চান্ন হাজারের মতো। এমনকি, তা আবার যাত্রার মধ্যেকার খাবারের খরচ ধরেই। লন্ডন যাতায়াতে যা একেবারেই নগণ্য খরচ বলে মনে করছেন বিশেষজ্ঞেরা।

স্পাইসজেট সংস্থা সূত্রে খবর, সপ্তাহে তিন দিন মুম্বই থেকে লন্ডন এবং সপ্তাহে দু'দিন দিল্লি থেকে লন্ডন এই উড়ান চলবে। লন্ডন উড়ানের জন্য এয়ারবাস এ330-900 নিও এয়ারক্রাফ্ট ব্যবহার করবে স্পাইসজেট। এ ধরনের উড়ানে ৩৫৩টি ইকোনমি ক্লাসের এবং ১৮টি বিজনেস ক্লাসের আসন থাকে। সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে, কম পয়সায় যাত্রীদের নিয়ে যাওয়া হচ্ছে বলে সুরক্ষা এবং স্বাচ্ছন্দের সঙ্গে কোনও রকম আপোষ করা হবে না। উল্টে, সংস্থার পক্ষ থেকে দাবি করা হয়েছে, লন্ডন যাতায়াতে পরিপূর্ণ বিলাসবহুল অভিজ্ঞতাই হবে যাত্রীদের।এখানেই শেষ নয়, যাত্রাপথে যাত্রীদের জন্য অফুরন্ত বিনোদনের ব্যবস্থাও থাকবে বলে স্পাইসজেট সূত্রে দাবি করা হচ্ছে।

করোনা প্রকোপের পর থেকে এ দেশে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে বিমান পরিবহণ শিল্প। এই অবস্থায় কম খরচে এ ধরনের দিল্লি-লন্ডন বা মুম্বই-লন্ডন উড়ানের হাত ধরে যদি ভারতের বিমান পরিষেবা শিল্প ঘুরে দাঁড়াতে পারে, তা হলে আখেরে লাভই হবে। আসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের এক কর্তা বলেন, "এয়ার বাবল চুক্তির অধীনে হিথরো ও মুম্বই এবং দিল্লির মধ্যে যোগাযোগ তৈরি করবে স্পাইসজেট। কোভিড আবহ ছাড়া এত কম খরচে এই ফ্লাইটের ব্যবস্থা কোনও বেসরকারি সংস্থাই করতে পারত না। তবে এতে যদি শিল্পের হাল ফেরে, তার থেকে ভাল আর কিছু হতেই পারে না।"

SHALINI DATTA 

Published by: Piya Banerjee
First published: October 7, 2020, 12:12 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर