• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Shashi Tharoor Viral Selfie: সংসদে নুসরত-মিমিতে মহিলাঘেরা সেলফি! বিতর্কের কেন্দ্রে শশী থারুর, চাইতে হল ক্ষমা...

Shashi Tharoor Viral Selfie: সংসদে নুসরত-মিমিতে মহিলাঘেরা সেলফি! বিতর্কের কেন্দ্রে শশী থারুর, চাইতে হল ক্ষমা...

সেলফিতে ফাঁসলেন শশী থারুর?

সেলফিতে ফাঁসলেন শশী থারুর?

Shashi Tharoor Viral Selfie: মহিলা সাংসদদের সঙ্গে সেলফি তুলে বিতর্কে কংগ্রেস সাংসদ শশী থারুর। লোকসভাকে কাজ করার জন‍্য ‘আকর্ষণীয়’ জায়গা বলে মন্তব‍্য করে সমালোচনার মুখে পড়েছেন তিনি।

  • Share this:

    #নয়াদিল্লি: নুসরত জাহান (Nusrat Jahan), মিমি চক্রবর্তী (Mimi Chakraborty) সহ অন‍্য মহিলা সাংসদদের সঙ্গে সেলফি তুলে বিতর্কে জড়ালেন কংগ্রেস সাংসদ শশী থারুর (Shashi Tharoor)। লোকসভাকে কাজ করার জন‍্য ‘আকর্ষণীয়’ জায়গা বলে মন্তব‍্য করে আরো সমালোচনার মুখে পড়েছেন তিনি। এরপরেই কংগ্রেস সাংসদকে (Shashi Tharoor Viral Selfie) ‘সেক্সিস্ট’ বলে কটাক্ষ শানিয়েছেন নেটনাগরিকদের একাংশ। অবশ্য নিজের সেলফি বিতর্কে মুখ খুলেছেন শশী থারুর। দিয়েছেন সাফাই।

    আরও পড়ুন: কৃষি আইন প্রত্যাহার নিয়ে 'আলোচনা'? লোকসভায় তুমুল মতানৈক্য সরকার বিরোধী শিবিরে...

    বরাবরই 'রঙিন' মানুষ হিসেবে পরিচিত সাংসদ শশী থারুর (Shashi Tharoor Viral Selfie)৷ বিতর্কও তাঁর পিছু ছাড়ে না। এবার সংসদের শীতকালীন অধিবেশনের শুরুতেই ফের বিতর্কের মুখে পড়লেন কংগ্রেস সাংসদ৷ ঘটনাস্থল সংসদ। একটি গ্রূপ সেলফি ঘিরেই বিতর্ক দানা বেঁধেছে। ছবিতে তাঁকে মধ্যমণি করে ঘিরে রেখেছেন ৬ জন মহিলা সাংসদ (Shashi Tharoor With Women MPs)৷ সেখানে হাজির বাংলার দুই সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakraborty with Shashi Tharoor) ও নুসরত জাহানও (Nusrat Jahan with Shashi Tharoor)৷ সবই ঠিক ছিল৷ গোল বাঁধল সেই ছবি পোস্টের সময় শশী থারুরের 'রসিকতা' ঘিরে ৷ উঠল সেক্সিজমের অভিযোগ ৷ বিষয়টি লঘু করতে ক্ষমাও চাইতে হল তিরুবনন্তপুরমের সাংসদকে ৷

    সংসদের শীতকালীন অধিবেশনের প্রথম দিন একটি ছবি ট্যুইট (shashi Tharoor tweet) করেন কংগ্রেস সাংসদ শশী থারুর (Shashi Tharoor Viral Selfie) ৷ সেই ছবিতে তাঁর চারপাশে দেখা যাচ্ছে বেশ কয়েকজন মহিলা সাংসদকে ৷ মিমি ও নুসরত ছাড়াও রয়েছেন এনসিপি সাংসদ তথা শরদ পাওয়ারের কন্যা সুপ্রিয়া সুলে, অমরেন্দ্র সিংয়ের স্ত্রী প্রীণীত কউর ও কংগ্রেসের আরও দুই সাংসদ জ্যোতিমণি ও তামিঝাচি থাঙ্গাপান্ডিয়া৷ ছবির ক্যাপশনে শশী লেখেন, "কে বলে লোকসভা কাজ করার জন্য আকর্ষণীয় জায়গা নয়? আজ সকালে আমার ৬ জন সহ-সাংসদের সঙ্গে ৷

    আরও পড়ুন: লোকসভার পুনরাবৃত্তি রাজ্যসভায়, ধ্বনি ভোটে পাশ কৃষি আইন প্রত্যাহার বিল!

    এই ট্যুইট দেখেই রেগে লাল নেট নাগরিকদের একাংশ ৷ অনেকেই শশীর এই পোস্টে লিঙ্গবৈষম্য (sexism) খুঁজে পেয়েছেন৷ কটাক্ষ করে কেউ লিখেছেন, "কাজের জন্য আকর্ষণীয় জায়গা? এটা 2021 ৷ সিরিয়াসলি আঙ্কেল ?" আবার একজন লিখেছেন, "আবার আপনি কিছু মিম চাইছেন ৷"

    নেটিজেনদের রোষের মুখে পড়ে ফের ট্যুইট করতে বাধ্য হন শশী থারুর৷ এ বার তিনি ক্ষমা চেয়ে নেন এবং কেন এই ছবি পোস্ট করেছেন তার ব্যাখ্যা দেন ৷ শশী লেখেন, "খুব মজা করে এই সেলফির বিষয়টা করা হয়েছিল (এটা সব মহিলা সাংসদদের উদ্যোগ ও অনুরোধেই) এবং তাঁরাই আমায় এই স্পিরিট নিয়েই ছবিটি পোস্ট করতে বলেছিলেন ৷ কয়েকজন বিরোধিতা করেছেন, আমি সে জন্য দুঃখিত ৷ তবে কর্মক্ষেত্রে বন্ধুত্বের এই শোতে যোগ দিতে পেরে আমি খুশি ৷"

    Published by:Sanjukta Sarkar
    First published: