Home /News /national /
আফগানিস্তানে অপহৃত ৭ ভারতীয়, তালিবানরা জড়িত বলে সন্দেহ

আফগানিস্তানে অপহৃত ৭ ভারতীয়, তালিবানরা জড়িত বলে সন্দেহ

Afghan police keep in Kabul, Afghanistan.

Afghan police keep in Kabul, Afghanistan.

আফগানিস্তানে কাজে গিয়ে অপহৃত সাত ভারতীয় ইঞ্জিনিয়র। বাঘলানের বাঘ-ই-শামাল গ্রাম থেকে তাঁদের অপহরণ করা হয়।

  • Share this:

    #নয়াদিল্লি: আফগানিস্তানে কাজে গিয়ে অপহৃত সাত ভারতীয় ইঞ্জিনিয়র। বাঘলানের বাঘ-ই-শামাল গ্রাম থেকে তাঁদের অপহরণ করা হয়। অপহৃত হয়েছেন তাঁদের আফগান গাড়ি চালকও। এই ঘটনায় তালিবানরা জড়িত বলে সন্দেহ। আফগানিস্তানের বিদেশমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলেন সুষমা স্বরাজ। ফের আফগানিস্তানে কাজে গিয়ে অপহৃত ভারতীয়। বাঘলানের, বাঘ-ই-শামাল গ্রাম থেকে সাত ভারতীয় ইঞ্জিনিয়রকে অপহরণ করা হয়।

    অপহৃতরা কেইসি ইন্টারন্যাশনাল লিমিটেডের কর্মী।একটি গাড়িতে করে তাঁরা যাচ্ছিলেন। সেই সময় কয়েকজন বন্দুকধারী গাড়ি-সহ সাত ইঞ্জিনিয়র ও চালককে অপহরণ করে। এই ঘটনায় তালিবানদের হাত থাকতে পারে বলে সন্দেহ আফগান পুলিশের। যদিও কোনও তালাবানি জঙ্গি সংগঠনই এই অপহরণের দায় স্বীকার করেনি।

    ভারতীয়দের অপহরণের ঘটনায় উদ্বিগ্ন বিদেশমন্ত্রক। আফগানিস্তানের বিদেশমন্ত্রীর সঙ্গে এই বিষয়ে ফোনে কথা বলেছেন সুষমা স্বরাজ। অপহৃত ভারতীয়দের ফিরিয়ে আনতে সব রকমের ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে আফগানিস্তানের বিদেশমন্ত্রী। অপহৃত কর্মীদের সুরক্ষিত ভাবে ফিরিয়ে আনতে তারাও সব রকমের ব্যবস্থা করছেন বলে জানিয়েছেন কেইসি ইন্টারন্যাশনাল কর্তৃপক্ষ। বিদেশ মন্ত্রকের তরফে কাবুলে ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে।

    First published:

    Tags: Abduction, Afghanistan, Seven Indian, Sushma Swaraj

    পরবর্তী খবর