Home /News /national /
MIG Accident: সাম্প্রতিক মিগ দুর্ঘটনায় মৃত্যু! শহিদ চালক মোহিতের বীরগাথা অবাক করবে সবাইকে

MIG Accident: সাম্প্রতিক মিগ দুর্ঘটনায় মৃত্যু! শহিদ চালক মোহিতের বীরগাথা অবাক করবে সবাইকে

মোহিত মান্ডি জেলার স্যান্ডোলের বাসিন্দা, কিন্তু মোহিতের পুরো পরিবার চণ্ডীগড়ে থাকে।

মোহিত মান্ডি জেলার স্যান্ডোলের বাসিন্দা, কিন্তু মোহিতের পুরো পরিবার চণ্ডীগড়ে থাকে।

MIG 21 Pilot: মোহিতের শেষকৃত্য চণ্ডীগড়েই সম্পন্ন করা হবে বলে আপাতত জানা যাচ্ছে।

  • Share this:

#কলকাতা: মিগ-২১ (MiG 21) বিমান দুর্ঘটনায় আবার প্রাণ হারালেন এক বীর যোদ্ধা। হিমাচলের ছেলে মিগ চালক মোহিতের মৃত্যুতে শোকস্তব্ধ গোটা দেশ। মোহিতের বাবা রাম প্রকাশ ভারতীয় সেনাবাহিনী থেকে কর্নেল হিসেবে অবসর নিয়েছেন। মোহিতের শেষকৃত্য চণ্ডীগড়েই সম্পন্ন করা হবে বলে আপাতত জানা যাচ্ছে। ডিসি মান্ডি অরিন্দম চৌধুরি মোহিতের শহিদ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজস্থানের বারমেরে মিগ-২১ বিমান বিধ্বস্ত হয়ে শহিদ হয়েছেন হিমাচলের মান্ডি জেলার সন্তান মোহিত। যা খবর পাওয়া যাচ্ছে তাতে জানা গিয়েছে যে, গতকাল রাত ৯টার দিকে এই বিমান দুর্ঘটনা ঘটে। শহিদ মোহিত কর্নেল রাম প্রকাশের সন্তান। জানা গিয়েছে, মাত্র ১৫ দিন আগে ছুটি নিয়ে নিজের গ্রামে এসেছিলেন মোহিত। তবে মোহিতের পুরো পরিবার বর্তমানে চণ্ডীগড়ে রয়েছে। মোহিতের বাবা রাম প্রকাশ ভারতীয় সেনাবাহিনী থেকে কর্নেল হিসেবে অবসর নিয়েছেন। গতকাল রাতে ডিসি মান্ডি অরিন্দম চৌধুরী মোহিতের শহিদ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: আজ দুপুরেই ব্যাপক বদলাবে আবহাওয়া, জেলায় জেলায় কাঁপিয়ে বৃষ্টির সতর্কতা

আরও পড়ুন: 'আপনার ভোট চাই না', মুখের উপর স্পষ্ট কথা বিধায়ক মনোরঞ্জন ব্যাপারীর, গুপ্তিপাড়া তোলপাড় 

প্রসঙ্গত উল্লেখ্য, বারমেরের বাইতু থানা এলাকার ভিমদা গ্রামের কাছে বৃহস্পতিবার রাতে বিমানবাহিনীর একটি মিগ বিমান দুর্ঘটনার মধ্যে পড়ে। স্থানীয় সূত্রে খবর, বিমানটি মাটিতে পড়ার সঙ্গে সঙ্গেই বিকট শব্দে ফেটে পড়ে ও তাতে আগুন লেগে যায়। স্থানীয়রা জানাচ্ছেন বিধ্বস্ত বিমানের ধ্বংসাবশেষ প্রায় আধ কিলোমিটার পর্যন্ত ছড়িয়ে পড়েছে। ওই দিন রাতে মিগ দুর্ঘটনার খবরে গ্রামে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে যান বিমানবন্দর ও প্রশাসনিক আধিকারিকরা।

মিগ-২১ দুর্ঘটনায় ভারতীয় বিমান বাহিনী এক বিবৃতি জারি করে উভয় পাইলটের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। বিবৃতি অনুসারে, টুইন সিটার মিগ-২১ বাইসন ট্রেনার বিমানটি রাত সাড়ে ৯টার দিকে রাজস্থানের উত্তরলাই বিমান ঘাঁটি থেকে যাত্রা শুরু করেছিল। এই ফ্লাইটটি একটি ট্রেনিং ফ্লাইট ছিল। দুর্ঘটনার কারণ জানতে কোর্ট অফ এনকোয়ারির নির্দেশ দেওয়া হয়েছে।

Published by:Uddalak B
First published:

Tags: Mig 21

পরবর্তী খবর