Home /News /national /
Ukraine War: "ভারতবর্ষ শান্তির পক্ষে," আলোচনার মাধ্যমে যুদ্ধ পরিস্থিতি সামাল দেওয়ায় আশাবাদী প্রধানমন্ত্রী মোদি

Ukraine War: "ভারতবর্ষ শান্তির পক্ষে," আলোচনার মাধ্যমে যুদ্ধ পরিস্থিতি সামাল দেওয়ায় আশাবাদী প্রধানমন্ত্রী মোদি

Russia Ukraine War: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বৃহস্পতিবার জানিয়েছেন ভারতবর্ষ শান্তির পক্ষে!

  • Share this:

    #নয়াদিল্লি: রাশিয়া এবং ইউক্রেনের যুদ্ধে (Ukraine War) ভারতের পাল্লা কোনদিকে ভারী? প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi) বৃহস্পতিবার জানিয়েছেন ভারতবর্ষ শান্তির পক্ষে! মোদি জানান, ভারতের বিভিন্ন প্রয়োজন যুদ্ধে (Ukraine War) জড়িত দেশগুলির সঙ্গে সংযুক্ত কিন্তু ভারত শান্তির পক্ষে এবং দেশের আশা সমস্ত সমস্যা আলোচনার মাধ্যমেই সমাধান হবে। যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেন থেকে আটকে পড়া ভারতীয়দের ফিরিয়ে আনার জন্য সরকারের প্রচেষ্টা নিয়ে প্রশ্ন তোলার জন্য বিরোধী দলগুলিকেও কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রী।

    আরও পড়ুন- ১৫ দিনে ইউক্রেনে যুদ্ধে নিহত ৭১ জন নিরীহ শিশু, আহত শতাধিক!

    “এই মানুষরা ‘অপারেশন গঙ্গা’ (Operation Ganga) কেও আঞ্চলিক করার চেষ্টা করেছিল। এই লোকজন প্রতিটি পরিকল্পনাকে আঞ্চলিকতা এবং সাম্প্রদায়িকতার রঙ দিয়েছে- এটি ভারতের ভবিষ্যতের জন্য বড় উদ্বেগের বিষয়,” বলেন প্রধানমন্ত্রী।

    চারটি রাজ্যের বিধানসভা নির্বাচনে দলের ব্যাপক জয়ের পরে বিজেপি কর্মীদের সম্বোধন করে মোদি বলেন, “যুদ্ধে (Ukraine War) জড়িত দেশগুলির সঙ্গে ভারতের একটি সংযোগ রয়েছে, তা অর্থনৈতিকভাবে, নিরাপত্তার দিক থেকে, শিক্ষার দিক থেকে এবং রাজনৈতিকভাবেও৷ ভারতের বিভিন্ন প্রয়োজন এই দেশগুলির সঙ্গে যুক্ত৷ চলতে থাকা যুদ্ধ (Ukraine War) বিশ্বের প্রতিটি দেশকে প্রভাবিত করছে। ভারত শান্তির পক্ষে রয়েছে এবং আশা করছে যে সমস্ত সমস্যা আলোচনার মাধ্যমেই সমাধান করা হবে।”

    “বিশ্বের এই যুদ্ধকালীন (Ukraine War) প্রেক্ষাপটে, এই অসুবিধাগুলির মধ্যে যদি আমরা এবারের বাজেটের দিকে তাকাই তাহলে বিশ্বাস জন্মায় যে দেশ স্বনির্ভর ভারত অভিযানের পথে এগিয়ে চলেছে। এই অনুভূতি বাজেটের দ্বারা আরও উজ্জীবিত হয়েছে,” বলেন প্রধানমন্ত্রী মোদি।

    আরও পড়ুন- প্রথম নির্বাচনেই পঞ্জাবে মুখ্যমন্ত্রীকে হারালেন মোবাইল মেকানিক লাভ সিং উগোকে!

    প্রধানমন্ত্রী জানান, ভারতীয়রা দায়িত্ব সহকারে সম্ভাব্য প্রতিটি উপায়ে দেশের জন্য কাজ করছে। “তবে, কিছু লোক আছেন যারা আমাদের দেশে রাজনীতির মান কমিয়ে দিচ্ছেন। বিশ্ব আমাদের টিকা দেওয়ার প্রচেষ্টার প্রশংসা করছে কিন্তু এই পবিত্র কাজটি নিয়ে, ভারতের টিকা নিয়েও প্রশ্ন উঠেছে,” বলেন মোদি।

    “এটি দুর্ভাগ্যজনক, যখন হাজার হাজার ভারতীয় পড়ুয়া, ভারতীয় নাগরিক ইউক্রেনে আটকে পড়েছিলেন, তখনও দেশের মনোবল ভাঙার কথা বলা হয়েছিল,” বলেন তিনি।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Narendra Modi, Ukraine war

    পরবর্তী খবর