• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Mamata Banerjee meets VIPs in Mumbai: আমরা বোধহয় এক জন মহিলা প্রধানমন্ত্রীর জন্য তৈরি, মমতার প্রশংসায় পঞ্চমুখ রিচা

Mamata Banerjee meets VIPs in Mumbai: আমরা বোধহয় এক জন মহিলা প্রধানমন্ত্রীর জন্য তৈরি, মমতার প্রশংসায় পঞ্চমুখ রিচা

ফাইল ছবি

ফাইল ছবি

Richa chadda told that country is ready for new female PM: যদি কেন্দ্রে সরকার পরিবর্তন হয়, তাহলে বিরোধী শিবিরের প্রধানমন্ত্রী কে হবেন, তা নিয়ে বার বারই প্রশ্ন উঠেছে বুধবার সভায়।

  • Share this:

    #মুম্বই: বিধানসভা ভোটের পর থেকেই সারা দেশে যে ভাবে দলের প্রভাব প্রতিষ্ঠিত করতে ছুটোছুটি করছে তৃণমূল নেতৃত্ব, যে ভাবে কখনও গোয়ায়, কখনও দিল্লিতে, কখনও মু্ম্বইয়ে ছুটে যাচ্ছেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), তাতে এটা স্পষ্ট ঘাসফুল শিবিরের লক্ষ্য ২০২৪ সালের লোকসভা নির্বাচন (Loksabha Election 2024)। যদি বিরোধী শিবিরে জয় আসে, তাহলে প্রধানমন্ত্রী কে হবেন? এই প্রশ্ন অনেকের মধ্যেই ঘুরছে। মুম্বইয়ে বিদ্বজনদের সঙ্গে  বৈঠকে মমতার সেই প্রশ্নের স্পষ্ট জবাব খুঁজে দিলেন অভিনেত্রী রিচা চাড্ডা (Richa chadda)। মমতাকে সাধুবাদ দিয়ে বললেন, "আমরা বোধহয় এক জন মহিলা প্রধানমন্ত্রীর জন্য তৈরি হয়ে গিয়েছি।"

    মমতার সঙ্গে বুধবার বৈঠকে বসেছিলেন মুম্বইয়ের বিদ্বজনেরা। সেখানে ছিলেন  জাভেদ আখতার, স্বরা ভাস্কর, রিচা চাড্ডা, শোভা দে-এর মতো পরিচিত মুখেরা। সেই আলোচনার প্রায় শেষ অংশে এসে একে একে সকেলর পর প্রশ্ন করেন অভিনেত্রী রিচা চাড্ডা। প্রথমেই তিনি ধন্যবাদ জানান মমতাকে, তারপর বলেন, আমরা বোধহয় এক জন মহিলা প্রধানমন্ত্রী পাওয়ার জন্য তৈরি।

    আরও পড়ুন: আপনার মতো মহিলাদের রাজনীতিতে চাই, স্বরার বক্তব্যের পর প্রতিক্রিয়া মমতার

    মমতা উত্তর দেন, "না না, এর আগেও তো মহিলা প্রধানমন্ত্রী হয়েছেন, আর কে প্রধানমন্ত্রী হবেন, তা তো অনেক পরের বিষয়। আগে বিজেপি-কে পরাস্ত করা দরকার।" যদিও রিচা বুঝিয়ে দেন, তিনি প্রধানমন্ত্রী হিসাবে মমতাকেই দেখতে চাইছেন। পরে তিনি আসেন তাঁর প্রশ্নে। তিনি বলেন সীমান্ত সমস্যা নিয়ে মমতা কী ভাবছেন। চীনের আগ্রাসনের বিষয়েও বা তাঁর কী মতামত? মমতা বললেন, একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন রিচা তুলেছেন, কিন্তু, এখন তা নিয়ে বলার সময় আসেনি। বিজেপি এক বার ক্ষমতা থেকে গেলেই এ সব সমস্যা মিটে যাবে, তখন আর কিছু  নিয়ে ভাবতে হবে না।

    আরও পড়ুন:  'বিজেপির ক্ষমতার শিকার শাহরুখ খান', মুম্বইতে মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়

    যদি কেন্দ্রে সরকার পরিবর্তন হয়, তাহলে বিরোধী শিবিরের প্রধানমন্ত্রী কে হবেন, তা নিয়ে বার বারই প্রশ্ন উঠেছে বুধবার সভায়। তবে মমতা প্রতিবারই পরিস্থিতির উপর বিষয়টির সিদ্ধান্তের কথা ছেড়ে দিয়েছেন। বলেছেন, দেখা যাবে কী পরিস্থিতি তৈরি হয়, তার উপর সিদ্ধান্ত নেওয়া হবে কে প্রধানমন্ত্রী হবেন।

    Published by:Uddalak B
    First published: