Home /News /national /
Khudiram Bose Lane: বাবর লেনের নাম পরিবর্তন করে হোক বিপ্লবী ক্ষুদিরাম বসু লেন, দাবি বিজেপির!

Khudiram Bose Lane: বাবর লেনের নাম পরিবর্তন করে হোক বিপ্লবী ক্ষুদিরাম বসু লেন, দাবি বিজেপির!

এর আগে মোহাম্মদপুরের নাম বদলে করা হয় মাধবপুরম

এর আগে মোহাম্মদপুরের নাম বদলে করা হয় মাধবপুরম

BJP Demands Renaming of Roads: বাবর লেনের নাম পরিবর্তন করে বিপ্লবী ক্ষুদিরাম বোসের নামে নামকরণের দাবি জানান আদেশ গুপ্ত।

  • Share this:

    #নয়াদিল্লি: মুঘল সম্রাটদের নামাঙ্কিত ৬ খানি রাস্তার নাম পরিবর্তন করতে হবে। এই মর্মে মঙ্গলবার নয়াদিল্লি মিউনিসিপ্যাল ​​কাউন্সিলের (NDMC) কাছে দাবি জানালেন দিল্লি বিজেপির প্রধান আদেশ গুপ্ত। তাঁর দাবি, এই রাস্তাগুলির নাম বদলে তাদের নাম হোক মহর্ষি বাল্মিকী, মহারাণা প্রতাপ, জেনারেল বিপিন রাওয়াত এবং ড. এপিজে আব্দুল কালামের নামে। ইতিমধ্যেই কেজরিওয়াল সরকারের কাছে দিল্লি বিজেপির পক্ষ থেকে হুমায়ুনপুর, ইউসুফ সরাই, বেগমপুর, সাইদুল আজব, হাউজ খাস সহ ৪০ টি গ্রামের নাম পরিবর্তন করে স্বাধীনতা সংগ্রামী, শহিদ, দেশের বিখ্যাত শিল্পী ও ক্রীড়াবিদ এবং দিল্লি দাঙ্গায় আক্রান্তদের নামে নামকরণ করার প্রস্তাব জমা দেওয়া হয়। তার কয়েকদিন পরেই দিল্লি বিজেপির প্রধান আদেশ গুপ্তর তরফে নয়া এই দাবি পেশ করা হল।

    এনডিএমসি চেয়ারম্যানের কাছে লেখা চিঠিতে দিল্লি বিজেপি সভাপতি জানান, স্বাধীনতার এত বছর পেরিয়ে আসা সত্ত্বেও দিল্লির কিছু রাস্তার নাম ‘দাসত্বের প্রতীক’। তুঘলক রোডকে গুরু গোবিন্দ সিং এবং বাবর লেনের নাম পরিবর্তন করে বিপ্লবী ক্ষুদিরাম বসুর নামে নামকরণের দাবি জানান আদেশ গুপ্ত।

    আরও পড়ুন- দুই ভারত গড়েছেন প্রধানমন্ত্রী মোদি! একটা ধনীদের আর একটা গরিবদের: রাহুল গান্ধি

    তাঁর আরও পরামর্শ, আওরঙ্গজেব লেনের নাম পরিবর্তন করে ডক্টর এপিজে আবদুল কালাম লেন, হুমায়ুন রোডকে মহর্ষি বাল্মিকী রোড এবং শাহজাহান রোডকে জেনারেল বিপিন রাওয়াত রোড নামে ডাকা উচিত। “আমাদের দাবি, তুঘলক, যা কী না দাসত্বের প্রতীক তা বদলে মহান ব্যক্তিত্বের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য গুরু গোবিন্দ সিং মার্গ হিসেবে নাম পরিবর্তন করা হোক,” বলেন আদেশ গুপ্ত।

    আরও পড়ুন- যত বেশি ঘাঁটবেন সোশ্যাল মিডিয়া তত বেশি ভুগবেন হতাশা আর ডিপ্রেশনে: গবেষণা

    শুধু তাই নয়, রাজপুত যোদ্ধার ৪৮২ তম জন্মবার্ষিকীতে মহারাণা প্রতাপের (যিনি মুঘলদের সঙ্গে যুদ্ধ করেছিলেন এবং “হিন্দুদের গর্ব”) নামে আকবর রোডের নামকরণের দাবিও জানিয়েছেন তিনি।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: BJP, Khudiram Bose

    পরবর্তী খবর