Home /News /national /
Rahul Gandhi: দুই ভারত গড়েছেন প্রধানমন্ত্রী মোদি! একটা ধনীদের আর একটা গরিবদের: রাহুল গান্ধি

Rahul Gandhi: দুই ভারত গড়েছেন প্রধানমন্ত্রী মোদি! একটা ধনীদের আর একটা গরিবদের: রাহুল গান্ধি

রাহুল গান্ধি

রাহুল গান্ধি

Rahul Gandhi attacks Modi: রাহুল জানান, কংগ্রেস দুই ভারত চায় না।

  • Share this:

    #দাহোদ: ভারতবর্ষকে দুইভাগে ভাগ করেছেন নরেন্দ্র মোদি। মঙ্গলবার এমনই অভিযোগ করে বিজেপিকে বিঁধলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। তাঁর কথায়, নরেন্দ্র মোদি দু’টি ভারত তৈরি করেছেন, একটি ধনীদের জন্য এবং আরেকটি দরিদ্রদের জন্য। রাহুল গান্ধির আরও অভিযোগ, দেশের সম্পদ কিছু ধনী মানুষকে দিয়ে দেওয়া হচ্ছে। গুজরাতের আদিবাসী জেলা দাহোদে এক আদিবাসী সত্যাগ্রহ সমাবেশে এই বছরের গুজরাত বিধানসভা নির্বাচনের জন্য কংগ্রেসের প্রচার শুরু করেন রাহুল। রাহুল গান্ধি জানান, তিনি আত্মবিশ্বাসী যে কংগ্রেস এই রাজ্যে ক্ষমতায় আসবে।

    “২০১৪ সালে, নরেন্দ্র মোদি জি ভারতের প্রধানমন্ত্রী হন। এর আগে তিনি গুজরাতের মুখ্যমন্ত্রী ছিলেন। গুজরাতে যে কাজ শুরু করেছিলেন, দেশেও করছেন। এটাকে গুজরাত মডেল বলা হয়,” বলেন রাহুল গান্ধি। “আজ, দু’টি ভারত তৈরি হচ্ছে, একটি ধনীর ভারত। যাতে কিছু নির্বাচিত লোক, কোটিপতি এবং আমলা যাদের ক্ষমতা এবং অর্থ রয়েছে, তাঁরাই রয়েছেন। দ্বিতীয় ভারত সাধারণ মানুষের,” বলেন রাহুল।

    আরও পড়ুন- ৪ বছর পর ফের বিরল মাঙ্কিপক্স ভাইরাস সংক্রমণ! নেই কোনও চিকিৎসা। জানুন এর উপসর্গ

    রাহুল জানান, কংগ্রেস দুই ভারত চায় না। তিনি জানান, বিজেপির মডেলে, জল, জঙ্গল এবং জমি যা আদিবাসী এবং অন্যান্য দরিদ্র মানুষদের সম্পদ, তা অন্য কিছু লোককে দিয়ে দেওয়া হচ্ছে।

    কংগ্রেস নেতা আরও জানান, রাজ্যের বিজেপি নেতৃত্বাধীন সরকার আদিবাসীদের তাঁদের অধিকার থেকে বঞ্চিত করেছে। “বিজেপি সরকার আপনাদের কিছু দেবে না, কিন্তু আপনাদের কাছ থেকে সবকিছু কেড়ে নেবে। আপনাদের (আদিবাসীদের) নিজেদের অধিকার কেড়ে নিতে হবে, একমাত্র তাহলেই আপনারা নিজেদের জিনিস ফিরে পাবেন,” বলেন রাহুল।

    আদিবাসীরা তাঁদের কঠোর পরিশ্রমের মাধ্যমে গুজরাতে রাস্তা, সেতু, বাড়ি এবং পরিকাঠামো তৈরি করেন। কিন্তু বিনিময়ে কী পেলেন? আপনারা কিছুই পাননি। না ভালো শিক্ষা, না স্বাস্থ্য পরিষেবা,” বলেন রাহুল। করোনাভাইরাস মহামারী পরিচালনার বিষয়েও নরেন্দ্র মোদিকে নিন্দা করেন কংগ্রেস নেতা।

    আরও পড়ুন- কোভিড ঠেকাতে দীর্ঘ সময় মাস্ক পরেছেন? শরীরে দেখা দিতে পারে এই সমস্যাগুলি

    রাহুল বলেন, “মহামারী চলাকালীন, প্রধানমন্ত্রী আপনাদের থালা বাটি বাজাতে বললেন বারান্দা থেকে, মোবাইলের ফ্ল্যাশ জ্বালাতে বললেন। আর অন্যদিকে গুজরাতে তিন লাখ মানুষের মৃত্যু হল কোভিডে। লাশে ভরে গিয়েছিল গঙ্গা নদী।” করোনাভাইরাসের কারণে দেশে ৫০ থেকে ৬০ লাখ মানুষের মৃত্যু হয়েছে বলেও দাবি করেন রাহুল।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: PM Narendra Modi, Rahul Gandhi

    পরবর্তী খবর