অযোধ্যা মামলায় রায়,হার-জিত নয়, সম্প্রীতি বজায় থাক, শাসক-বিরোধী সব দলেরই এক কথা

অযোধ্যা মামলায় রায়,হার-জিত নয়, সম্প্রীতি বজায় থাক, শাসক-বিরোধী সব দলেরই এক কথা
  • Share this:

#অযোধ্যা:  অযোধ্যার বিতর্কিত জমি। যা নিয়ে একদিকে আইনি লড়াই। আরেকদিকে রাজনৈতিক টানাপোড়েন। শনিবার সেই অযোধ্যা মামলার রায় ঘোষণার পরে সব রাজনৈতিক দলের নেতাদের মুখেই শান্তি-সম্প্রীতি বজায় রাখার আবেদন। এর মধ্যেই নাম না করে বিজেপিকে খোঁচা কংগ্রেসের। রণদীপ সুরজেওয়ালার কটাক্ষ, আজকের রায়ের পর অযোধ্যা ইস্যুকে আর রাজনৈতিকভাবে ব্যবহার করা যাবে না।

আগেও বার্তা দিয়েছিলেন। শনিবার অযোধ্যা মামলার রায় ঘোষণার পরেও একই সুরে সম্প্রীতি বজায় রাখার আবেদন জানালেন প্রধানমন্ত্রী। শনিবার, নরেন্দ্র মোদির টুইট৷ অযোধ্যা মামলায় সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছে তাকে হার বা জিত হিসেবে দেখা উচিত নয়। রামভক্তি থাকুক বা রহিমভক্তি, এ সময়ে সকলের ভারতভক্তিকে আরও শক্তিশালী করা দরকার। দেশবাসীর কাছে আবেদন শান্তি, সম্প্রীতি ও ঐক্য বজায় রাখুন। একই সুর অমিত শাহের টুইটেও৷

কংগ্রেসের রাহুল গান্ধির টুইট, সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছে তাকে সম্মান জানিয়ে সকলকে সম্প্রীতি বজায় রাখতে হবে। এটা দেশবাসীর মধ্যে বন্ধুত্ব, বিশ্বাস ও প্রেম অটুট রাখার সময়। প্রিয়ঙ্কা গান্ধিও তাঁর টুইটে একই সুরে দেশের ঐক্য বজায় রাখার আবেদন জানিয়েছেন।এসবের মাঝেই, নাম না করে এ দিন গেরুয়া শিবিরকে খোঁচা দিয়েছে কংগ্রেস। অরবিন্দ কেজরিওয়াল, মায়াবতী থেকে উদ্ধব ঠাকরে, দেশের প্রায় সব দলের শীর্ষ নেতারাই সম্প্রীতি ও ঐক্য বজায় রাখার বার্তা দেন।

First published: November 10, 2019, 11:54 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर