ব্যাঙ্কে রাখা টাকা সুরক্ষিত, আতঙ্ক কাটাতে আশ্বস্ত করলে আরবিআই

ব্যাঙ্কে রাখা টাকা সুরক্ষিত, আতঙ্ক কাটাতে আশ্বস্ত করলে আরবিআই
আমাদের দেশে নাসিক, দেবাস, মাইসোর-সহ নোট ছাপানোর ব্যবস্থা আছে মূলত রিজার্ভ ব্যাঙ্কের তত্ত্বাবধানে ছাপা হয় নোট ৷ কয়েন প্রস্তুতের কাজ মুম্বই, হায়দরাবাদ, কলকাতা ও নয়ডায় হয় ৷ প্রতীকী ছবি ৷

আমজনতাকে আশ্বস্ত করতে বার্তা দিল রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। টুইট করে তারা জানাল, সমস্ত ব্যাঙ্কের আর্থিক পরিস্থিতির উপরে কড়া নজর রাখছে তারা।

  • Share this:

#মুম্বাই: পিএমসি ব্যাঙ্কের পর এবার ইয়েস ব্যাঙ্ক। মাত্র ছ' মাসের ব্যবধানের দু'টি বড় ব্যাঙ্ক আর্থিক সংকটের মুখোমুখি হওয়ায় রীতিমতো আতঙ্কে ভুগছেন সাধারণ মানুষ। সবার মনেই প্রশ্ন, ব্যাঙ্কে রাখা টাকাও আর নিরাপদ তো?

এই পরিস্থিতিতে আমজনতাকে আশ্বস্ত করতে বার্তা দিল রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। টুইট করে তারা জানাল, সমস্ত ব্যাঙ্কের আর্থিক পরিস্থিতির উপরে কড়া নজর রাখছে তারা। ব্যাঙ্কে গচ্ছিত অর্থ পুরোপুরি সুরক্ষিত বলেও আশ্বস্ত করেছে কেন্দ্রীয় ব্যাঙ্ক।

টুইট বার্তায় আরবিআই জানিয়েছে, 'সংবাদমাধ্যমের একাংশে ব্যাঙ্কে গচ্ছিত অর্থের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। যে ধরনের বিশ্লেষণের উপরে ভিত্তি করে এই আশঙ্কা প্রকাশ করা হচ্ছে, তা ত্রুটিপূর্ণ। ব্যাঙ্ক দেউলিয়া হবে কি না তা মার্কেট ক্যাপ নয়, বরং আন্তর্জাতিক নিয়ম মেনে মূলধনের তুলনায় ঝুঁকিপূর্ণ সম্পদের ভিত্তিতে নির্ধারণ করা হয়।'

First published: March 8, 2020, 9:37 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर