Home /News /national /

Albino Hog Deer: সোনার নয়, মিলল দেখা সাদা হরিণের! সাদা আলবিনো হগ ডিয়ারে মেতে কাজিরাঙা

Albino Hog Deer: সোনার নয়, মিলল দেখা সাদা হরিণের! সাদা আলবিনো হগ ডিয়ারে মেতে কাজিরাঙা

Albino Hog Deer: বিরল হরিণের দেখা মিলল কাজিরাঙার জঙ্গলে! উত্তেজনা জঙ্গল-প্রেমীদের মধ্যে। ভাইরাল ভিডিও

  • Share this:

    #গুয়াহাটি: কাজিরাঙা ন্যাশনাল পার্ক (Kaziranga National Park)। এই জঙ্গলের কথা জানেন না এমন মানুষ গোটা বিশ্বে নেই। ভারতের এই জঙ্গলের টান অন্য সব জঙ্গলের থেকে একেবারে আলাদা। এবার সকলকে চমকে দিল এই জঙ্গলের এক হরিণ। এখানে দেখা গেল সাদা রঙের আলবিনো হগ ডিয়ার (Albino Hog Deer)। এই আলবিনো হগ ডিয়ার একমাত্র কাজিরাঙার জঙ্গলেই দেখা যায়। একে তো এই হরিণ (Albino Hog Deer)খুব বিরল। তার ওপর সাদা রঙের এই হরিণকে দেখে রীতি মতো শোরগোল শুরু করেছেন জঙ্গল প্রেমীরা।

    কাজিরাঙা ন্যাশনাল পার্ক অ্যান টাইগার রিজার্ভ-এর ট্যুইটার পেজে ১৬ ডিসেম্বর একটি ভিডিও শেয়ার করা হয়। সেখানে দেখা যায় একটি আলবিনো হগ হরিণের সঙ্গে রয়েছে একটি সাদা রঙে হগ ডিয়ার(Albino Hog Deer)। ছোট্ট ছোট্ট পা ফেলে জঙ্গল থেকে বেরিয়ে রাস্তার দিকে আসছে সে। এই হরিণ সাইজে খুব ছোট হয়। সাদা হরিণটির সঙ্গে অন্য যে হরিণটি রয়েছে সে একটু বড়। সাদাটি একেবারেই বাচ্চা।

    এমন সাদা হরিণ সত্যিই বিরল(Albino Hog Deer)। সাধারণত সাদা হয় না এদের দেখতে। গায়ে শ্বেতি হলেই সাদা হয়ে যায় রঙ। ঠিক যেমন সাদা বাঘ হয়। তেমনটাই। কিন্তু সাদা রঙ হওয়ায় এই হরিণটিকে যতটা মিষ্টি দেখতে, আবার গায়ের রঙ ওর জন্য ততটাই ক্ষতিকর।

    হরিণের গায়ের রঙের জন্য সহজেই তারা নিজেদেরকে জঙ্গলের পাতার আড়ালে লুকিয়ে নিতে পারে। কেমোফ্লজ করে নিতে পারে(Albino Hog Deer)। কিন্তু সাদা রঙ খুব উজ্জ্বল। দূর থেকেও বাঘের বা অন্য জন্তুর চোখে পড়বে এই রঙ। ফলে সহজেই প্রাণহানী ঘটতে পারে হরিণটির। জীবন যুদ্ধে এই রঙ তার জন্য সমস্যা বাড়াবে। বহু মানুষ এই ভিডিওটি শেয়ার করেছেন। অনেকেই হরিণের এই রঙ দেখে বেজায় খুশি। তবে সকলেই বলেছেন, এই হরিণ ছানাটিকে চোখে চোখে রাখা হোক। ও নিজেকে কেমোফ্লজ করতে পারবে না। ফলে ওর বেঁচে থাকা খুব মুশকিলের।

    কেউ বলেছেন, জানুয়ারি মাসেই যাচ্ছি কাজিরাঙা(Albino Hog Deer)। এই মিষ্টি হরিণের এক ঝলক যদি পাওয়া যেত। এমন অনেক কমেন্টে ভরে গিয়েছে সোশ্যাল মিডিয়া। কিছুদিন আগেই প্রায় ২৩ বছর বাঘের দেখা মিলেছে বক্সার জঙ্গলে। তা নিয়ে রীতিমতো হইচই চলছে। তার মাঝেই এই সাদা হরিণ নতুন করে সেনশেসন তৈরি করেছে জঙ্গল-প্রেমীদের মনে।

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Albino Hog Deer, Kaziranga National Park, Viral Video

    পরবর্তী খবর