Home /News /national /

Rajnath Sing on Chopper Accident: তিন বাহিনীর বিশেষজ্ঞদের নিয়ে দল, সংসদে কপ্টার দুর্ঘটনা নিয়ে বিবৃতি রাজনাথের

Rajnath Sing on Chopper Accident: তিন বাহিনীর বিশেষজ্ঞদের নিয়ে দল, সংসদে কপ্টার দুর্ঘটনা নিয়ে বিবৃতি রাজনাথের

Rajnath Singh on Accident Of Bipin Rawat: লোকসভায় রাজনাথ সিং জানান পূর্ণ সামরিক মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন করা হবে বিপিন রাওয়াতের। দুর্ঘটনায় মৃত অন্যান্য সেনা জওয়ানদের যথাযোগ্য মর্যাদায় শেষকৃত্য করা হবে।

  • Share this:

#নয়াদিল্লি : সস্ত্রীক চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত-সহ (Bipin Rawat) সেনা আধিকারিকদের দুর্ঘটনায় মৃত্যুর তদন্ত করবে তিন বাহিনীর বিশেষজ্ঞদের নিয়ে গঠিত দল। সংসদে জানালেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh) । আজ সন্ধায় দিল্লিতে (Delhi) আনা হবে বিপিন রাওয়াতের দেহ (Accident of Bipin Rawat)। আগামীকাল তাঁর শেষকৃত্য করা হবে। তামিলনাড়ুর ওয়েলিংটন যাওয়ার পথে মাঝ আকাশে চপার দুর্ঘটনায় মৃত্যু হয় বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী-সহ মোট ১৩ জনের।

আরও পড়ুন: হঠাৎ কুয়াশায় হারিয়ে গেল কপ্টার, কানে এল তীব্র শব্দ, দেখুন ঠিক কী ঘটেছিল কুন্নুর কাণ্ডে

লোকসভায় রাজনাথ সিং জানান পূর্ণ সামরিক মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন করা হবে বিপিন রাওয়াতের। দুর্ঘটনায় মৃত অন্যান্য সেনা জওয়ানদের যথাযোগ্য মর্যাদায় শেষকৃত্য করা হবে। ইতিমধ্যেই দুর্ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে ভারতীয় বায়ুসেনা। এয়ার মার্শাল মানবেন্দ্র সিং -এর নেতৃত্বে তিন বাহিনী তদন্ত করবে বলে জানান প্রতিরক্ষা মন্ত্রী। তিনি সংসদে আরও জানিয়েছেন, গতকালই অকুস্থলে গিয়েছে তদন্তকারী দল এবং তদন্তের কাজ শুরু করেছে। ১৩ জনের মধ্যে একমাত্র জীবিত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং ওয়েলিংটন হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে এবং বরুণ সিং-এর প্রাণ বাঁচাতে সব রকম চেষ্টা করা হবে বলে জানান তিনি। সূত্র মারফত জানা গিয়েছে, বরুণ সিং-এর অবস্থা সঙ্কটজনক, তবে স্থিতিশীল। তাঁকে ব্যাঙ্গালুরুর কমান্ড হাসপাতালে স্থানান্তর করা হতে পারে বলে সূত্রের খবর।

আরও পড়ুন: শুক্রবার দিল্লিতে হবে শেষকৃত্য, মরদেহ রাখা থাকবে বিপিন রাওয়াতের দিল্লির বাড়িতে

এদিকে জেনারেল বিপিন রাওয়াত , তাঁর স্ত্রী ও ১৩ জন জওয়ানের দুর্ঘটনায় মৃত্যু বদলে দিয়েছে সংসদের ছবিটা। ভিতরে-বাইরে বৃহস্পতিবার সকাল থেকে দেখা গিয়েছে ভিন্ন ছবি। নিহত জওয়ানদের প্রতি শোকজ্ঞাপন করে আজকের মতো ধর্না প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে বিরোধীরা। আগামীকাল ফের তাঁরা ধর্নায় যোগ দেবেন। বাকি বিরোধী সাংসদরা আজকের জন্য যোগ দেবেন সভায়। রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকাজুর্ন খড়গে বলেন, " চপার দুর্ঘটনায় মৃত চিফ ওফ ডিফেন্স স্টাফ জেনারেল  বিপিন রাওয়াত এবং অন্যান্য জওয়ানদের মৃত্যুতে আমরা ১২ জনকে সাসপেন্ড করার প্রতিবাদে আজ ধর্না করছি না। আজ নিহত জওয়ানদের শ্রদ্ধা জানাতে এই সিদ্ধান্ত। "

RAJIB CHAKRABORTY

Published by:Uddalak B
First published:

Tags: Bipin rawat

পরবর্তী খবর