Home /News /national /
Punjab Election Results 2022: 'কেজরিওয়ালই ভবিষ্যৎ প্রধানমন্ত্রী'! পঞ্জাব জয়ে জাতীয় স্তরে 'উত্থান' আপের

Punjab Election Results 2022: 'কেজরিওয়ালই ভবিষ্যৎ প্রধানমন্ত্রী'! পঞ্জাব জয়ে জাতীয় স্তরে 'উত্থান' আপের

Punjab Election Results 2022

Punjab Election Results 2022

১১৭ আসনের পঞ্জাবে আম আদমি পার্টি এই মুহূর্তে ৮৮ টি আসনে এগিয়ে রয়েছে (Punjab Election Results 2022)।

  • Share this:

    #কলকাতা: পঞ্জাবের বিধানসভা নির্বাচনে অভূতপূর্ব ফলাফল আম আদমি পার্টির (Punjab Election Results 2022)। অরবিন্দ কেজরিওয়ালের দল এবার জাতীয় স্তরে আত্মপ্রকাশ করে বিজেপির বড় বিরোধী হতে সক্ষম হল বলেই মনে করছে রাজনৈতিক মহল। তারই সঙ্গে কংগ্রেসমুক্ত ভারতের যে দাবি রয়েছে, তাতেও আরও ঘৃতাহুতি দিল পঞ্জাবের বিধানসভা নির্বাচনে আম আদমি পার্টির এত ভালো ফল (Punjab Election Results 2022)। পঞ্জাবে ক্ষমতা দখলের পথে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। ১১৭ আসনের পঞ্জাবে আম আদমি পার্টি এই মুহূর্তে ৮৮ টি আসনে এগিয়ে রয়েছে (Punjab Election Results 2022)।

    আরও পড়ুন: পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের ফলাফল শুধু অপেক্ষা, গণনাকেন্দ্রের দায়িত্বে ৫০ হাজার ভোটকর্মী

    পঞ্জাবের এমন ফলের পর এখনও মুখ খোলেননি অরবিন্দ কেজরিওয়াল, তবে কেজরিওয়ালের ডান হাত হিসেবে পরিচিত মণীশ সিসোদিয়া দারুণ উচ্ছ্বসিত আপের এমন ফলাফলে। তাঁর দাবি, 'প্রশাসনে কেজরিওয়াল মডেলকে সুযোগ করে দিল পঞ্জাব। আজ জাতীয় স্তরে কেজরিওয়ালের প্রশাসনিক দক্ষতা সম্মানিত হল। এটাই সাধারণ মানুষের জয়।' একই রকম উচ্ছ্বসিত আপের নেতা রাঘব চাড্ডা। তাঁর মতে, 'কেজরিওয়াল এবার প্রধানমন্ত্রী হবেন। আপ এখন জাতীয় স্তরের দল।'

    আরও পড়ুন: নিজের রাশি অনুযায়ী রূপচর্চা করেছেন কখনও? জানুন কোন রাশির কী দরকার

    বুথ ফেরত সমীক্ষাতেই দাবি করা হয়েছিল যে পঞ্জাবে এবার ঝাড়ু ঝড় উঠতে পারে। সেই ভবিষ্যদ্বাণীকে সত্যি প্রমাণিত করছে পঞ্জাবের প্রাথমিক ট্রেন্ড। পঞ্জাবে আম আদমি পার্টি প্রাথমিক ট্রেন্ডে ৬১টি আসনে এগিয়ে যায়। পোস্টাল ব্যালট গণনার পর ইভিএমের প্রাথমিক গণনাতেও কংগ্রেস অনেকটা পিছিয়ে যায় আম আদমি পার্টি থেকে। দেখা যায় কংগ্রেস মাত্র ১৭টি আসনে এগিয়ে পঞ্জাবে। অপরদিকে অকালি দল এগিয়ে ১১টি আসনে। বিজেপি ও পঞ্জাব লোক কংগ্রেসের জোট এগিয়ে ৩টি আসনে। উল্লেখ্য, ১১৭টি আসন বিশিষ্ট পঞ্জাবে ম্যাজিক ফিগার ৫৯।

    এবার আম আদমি পার্টি সাংসদ ভগবন্ত মান সিংকে তাদের দলের মুখ্যমন্ত্রী পদ প্রার্থী হিসেবে ঘোষণা করেছে। কংগ্রেস অন্তর্দ্বন্দ্বে ফেসে গিয়েছিল। শেষ পর্যন্ত রাহুল গান্ধি পঞ্জাবে এসে ঘোষণা করেন যে চরণজিৎ সিং চন্নি পঞ্জাবে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হবেন। এদিকে নভজ্যোত সিং সিধুর সঙ্গে দ্বন্দ্বের জন্য দল ছেড়ে নয়া দল গড়েছিলেন ক্যাপ্টেন অমরিন্দর সিং। ক্যাপ্টেন বিজেপির সঙ্গে এবার জোট গড়ে সেরকম ভালো ফল না করতে পারলেও কংগ্রেসের ভোটে ভাগ বসিয়েছেন। যার ফলে লাভবান হয়েছেন আম আদমি পার্টি।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Assembly Election 2022, Punjab Assembly Election 2022

    পরবর্তী খবর