Home /News /national /
Punjab Assembly Election| Punjab Congress: নির্বাচনের মুখে পঞ্জাব কংগ্রেসে ডামাডোল! 'মনোহর সিং' কাঁটা নিয়ে বাড়ছে অস্বস্তি...

Punjab Assembly Election| Punjab Congress: নির্বাচনের মুখে পঞ্জাব কংগ্রেসে ডামাডোল! 'মনোহর সিং' কাঁটা নিয়ে বাড়ছে অস্বস্তি...

পঞ্জাবে কংগ্রেসে নতুন অস্বস্তি মুখ্যমন্ত্রী চান্নির ভাই Representative Image

পঞ্জাবে কংগ্রেসে নতুন অস্বস্তি মুখ্যমন্ত্রী চান্নির ভাই Representative Image

Punjab Assembly Election | Punjab Congress: টিকিট না পেয়ে বেজায় ক্ষেপেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির ভাই ডঃ মনোহর সিং।

  • Share this:

#নয়াদিল্লি : পঞ্জাবে কংগ্রেসের (Punjab Congress) অস্বস্তি মোটেই মিটছে না। ক্যাপ্টেন অমরিন্দর সিং দল ছাড়ার পর কার্যত নভজ্যোৎ সিং সিধুর উপর ভরসা করছে হাই কমান্ড (Punjab Assembly Election| Punjab Congress)। মুখ্যমন্ত্রী করা হয়েছে চরণজিত সিং চন্নিকে। মনে করা হচ্ছিল, এতেই দ্বন্দ্ব মিটেছে। অমরিন্দর সিং হাত মিলিয়েছে বিজেপির সঙ্গে। রাজ্যে ক্ষমতা ফিরিয়ে আনার ব্যাপারে আত্মবিশ্বাসী সিধু। সদ্য ঘোষণা হয়েছে প্রার্থী তালিকা। কিন্তু তারপরেই গোল বেধেছে নতুন করে।

আরও পড়ুন : যত ভোট আসবে... তত ঢোল বাজবে', কেন্দ্র-রাজ্যকে এক বাণে বিঁধলেন অধীর চৌধুরী!

পঞ্জাব বিধানসভা নির্বাচনে (Punjab Assembly Election| Punjab Congress) দলের টিকিট না পেয়ে বেজায় ক্ষেপেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চান্নির ভাই ডঃ মনোহর সিং (Manohar Singh)। ক্ষোভ এতটাই যে তিনি নির্দল প্রার্থী হিসেবে পঞ্জাবের বাসিপাঠানা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা করেছেন। পঞ্জাবের মুখ্যমন্ত্রী (Punjab Congress) এবং দাদা চরণজিৎ সিং চান্নির সঙ্গে ইতিমধ্যেই দেখা করে নিজের সিদ্ধান্ত জানিয়েছেন বলে সংবাদমাধ্যমে দাবি করেছেন মনোহর সিং। তাঁর দাবি, রাজ্যের মানুষের ইচ্ছে অনুসারেই নির্দল প্রার্থী হিসেবে ভোটের ময়দানে নামতে চলেছেন তিনি।

একইসঙ্গে তিনি দাবি করেছেন, মুখ্যমন্ত্রী  (Charanjit Singh Channi) তাঁকে সিদ্ধান্ত পুর্নবিবেচনা করার অনুরোধ জানালেও পরিবারের তরফে তাঁর ওপর কোনও চাপ সৃষ্টি করা হয়নি। তবে মুখ্যমন্ত্রীর ভাই নির্দল হিসেবে দাঁড়ানোয় বেশ কিছুটা অস্বস্তিতে কংগ্রেস শিবির।

আরও পড়ুন : ১ বছর, ১৫৬ কোটি কোভিড টিকা! 'দ্রুততম ও বৃহত্তম' ভ্যাকসিন ড্রাইভের বর্ষপূর্তি আজ...

এবারের বিধানসভা নির্বাচনে (Punjab Assembly Election| Punjab Congress) এক পরিবার, এক টিকিট নীতি নিয়েছে কংগ্রেস। ফলে স্বভাবতই টিকিট পাবেন না মুখ্যমন্ত্রী চরণজিং সিং চান্নির  (Charanjit Singh Channi) ভাই মনোহর সিং (Manohar Singh)। পঞ্জাবের ফতেগড় সাহিব জেলার বাসি পাঠানা কেন্দ্রটি চান্নির এলাকা বলে পরিচিত। এবারের বিধানসভা নির্বাচনে সেই কেন্দ্র থেকে বর্তমান বিধায়ক গুরপ্রীত সিং জিপিকে প্রার্থী করেছে কংগ্রেস। ফলে তাঁর বিরুদ্ধেই প্রার্থী হতে চলেছেন মুখ্যমন্ত্রী চান্নির ভাই মনোহর সিং (Manohar Singh)।

রাজ্য সরকারের (Punjab Assembly Election| Punjab Congress) সিনিয়র মেডিক্যাল অফিসারের চাকরি ছেড়ে দিয়ে রাজনীতির ময়দানে নেমেছেন চরণজিৎ সিং (Charanjit Singh Channi) চান্নির ভাই মনোহর সিং। টিকিট পাওয়ার দাবিদার হলেও, তাঁকে টিকিট দেয়নি দল। ফলে নির্দল হিসেবেই ভোটে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। শুধুমাত্র দলীয় নীতিই নয়, কংগ্রেস সূত্রের খবর, প্রদেশ কংগ্রস সভাপতি নভজ্যোৎ সিং সিধুর সমর্থন নেই তাঁর প্রতি। ইতিমধ্যেই বাসি পাঠানা কেন্দ্রের জন্য গুরপ্রীত সিং জিপির হয়ে প্রচার করেছেন সিধু।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Charanjit Singh Channi, Congress, Navjot Singh Sidhu, Punjab

পরবর্তী খবর