Home /News /national /
EXCLUSIVE || রাষ্ট্রপতি পদপ্রার্থীর কলকাতা সফরে মমতা- দ্রৌপদী সাক্ষাতের সম্ভাবনা, তুঙ্গে কৌতূহল

EXCLUSIVE || রাষ্ট্রপতি পদপ্রার্থীর কলকাতা সফরে মমতা- দ্রৌপদী সাক্ষাতের সম্ভাবনা, তুঙ্গে কৌতূহল

Draupadi Murmu || শুক্রবারের মধ্যে বিজেপির সমস্ত জনপ্রতিনিধিদের কলকাতায় হাজির হওয়ার নির্দেশ। 

  • Share this:

ভেঙ্কটেশ্বর লাহিড়ী, কলকাতা:   কলকাতা সফরে এসে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলাদা করে সৌজন্য সাক্ষাৎ করতে পারেন দ্রৌপদী মুর্মু। সেই সম্ভাবনা ক্রমেই জোরাল হচ্ছে। এ ব্যাপারে এখনও কোনও পক্ষই কিছু না জানালেও বিজেপি সূত্রে এমনটাই খবর। মনোনয়ন জমা দেওয়ার পর সমর্থন চেয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেছিলেন এনডিএ রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু৷

আরও পড়ুন- "খুশি হতেন জয়ললিতা": দক্ষিণেও দ্রৌপদী মুর্মুকে সমর্থন AIADMK সহ বিজেপির সঙ্গীদের

শনিবারই কলকাতায় পা রাখছেন দ্রৌপদী মুর্মু। বিজেপি সূত্রের খবর, শনিবার কলকাতা বিমানবন্দরে নামার পরই তিনি সোজা চলে যাবেন নিউটাউনের একটি বেসরকারি হোটেলে। সেখানে বিজেপির জনপ্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ করে তাঁকে সমর্থনের আবেদন জানাবেন দ্রৌপদী মুর্মু। বিধানসভাতেও যাবেন দ্রৌপদী। বিধানসভায় রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদীকে সংবর্ধনা দেবে বিজেপি পরিষদীয় দল। বর্তমানে রাজ্যের বিজেপি বিধায়ক সংখ্যা ৭০। তবে এর মধ্যে দুজন বিজেপি বিধায়ক সেদিনের সাক্ষাৎপর্বে অনুপস্থিত থাকবেন  বলে খবর। তাঁরা হলেন, অশোক লাহিড়ী এবং পবন সিং। শারীরিক অসুস্থতা কাটিয়ে উঠে অশোক লাহিড়ীর এদিন উপস্থিত থাকার সম্ভাবনা থাকলেও সদ্য বিজেপি থেকে তৃণমূলে ঘরওয়াপসি  অর্জুন সিংহের পুত্র পবন বাবার পথ অনুসরণ করে কার্যত তৃণমূলে পা বাড়িয়ে থাকায় নিউটাউনের হোটেলে তাঁর অনুপস্থিতি একেবারে নিশ্চিত ধরেই নিয়েছে গেরুয়া শিবির।

আরও পড়ুন- আকাশে ২৩,০০০ ফুট উচ্চতায় বিমানের জানলায় ফাটল! জরুরি অবতরণ স্পাইসজেট বিমানের

বিজেপি সূত্রের খবর, শুক্রবারের মধ্যে রাজ্যের সমস্ত জনপ্রতিনিধিদের কলকাতায় হাজির হওয়ার নির্দেশ জারি করা হয়েছে দলের তরফে। রাজ্যের প্রধান বিরোধী দল বঙ্গ বিজেপির দুই সেনাপতি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর স্বাক্ষর করা চিঠি ইতিমধ্যেই রাজ্য কমিটির তরফ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে পাঠিয়ে রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থন করার আবেদন জানানো হয়েছে। শাসক দল তৃণমূলের আদিবাসী সম্প্রদায়ের থেকে নির্বাচিত বিধায়করা যাতে দ্রৌপদী মুর্মুকে সমর্থন করেন, প্রকাশ্যেই সেই আবেদন করেছেন বিজেপি-র পরিষদীয় দলনেতা মনোজ টিগ্গাও। এখনও পর্যন্ত ১৬ জন মহিলা  ভারতের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তবে শাসক- বিরোধী শিবিরের দুয়ারে পৌঁছে রাষ্ট্রপতি নির্বাচনে তাদের সমর্থনের আবেদনের পাশাপাশি বর্তমানে দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলাদাভাবে জনজাতি সম্প্রদায়ের এই  প্রথম কোনও মহিলা রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর একান্তে কোনও সাক্ষাৎ শেষ পর্যন্ত হয় কিনা তা নিয়ে কৌতূহল এখন তুঙ্গে।

Published by:Rachana Majumder
First published:

Tags: CM Mamata Banerjee, Draupadi Murmu

পরবর্তী খবর