Home /News /national /
PM Modi Letters New Pak PM Shehbaz Sharif: "শান্তি বিষয়ে মনোযোগ" কামনা করে নয়া পাক প্রধানমন্ত্রীকে চিঠি লিখবেন মোদি!

PM Modi Letters New Pak PM Shehbaz Sharif: "শান্তি বিষয়ে মনোযোগ" কামনা করে নয়া পাক প্রধানমন্ত্রীকে চিঠি লিখবেন মোদি!

New Pakistan Prime Minister Shehbaz Sharif: শেহবাজ শরিফ সোমবার ৩৪২ সদস্যের জাতীয় পরিষদে ১৭৪ টি ভোট পেয়ে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন।

  • Share this:

    PM Modi Letters New Pak PM Shehbaz Sharif: পাকিস্তানের নবনির্বাচিত প্রধানমন্ত্রী মিয়া মোহাম্মদ শেহবাজ শরিফকে অভিনন্দন জানিয়ে চিঠি লিখতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি! দুই দেশের মধ্যে সম্পর্কের উন্নতির কথা মাথায় রেখেই এই চিঠি লেখা হতে পারে বলে জানিয়েছে শীর্ষ এক সরকারি সূত্র। প্রধানমন্ত্রী মোদির সম্ভাব্য চিঠিতে দুই দেশেরই সন্ত্রাস ও হিংসতামুক্ত হওয়ার প্রয়োজনীয়তার ওপর জোর দেওয়া হবে। এখনও পর্যন্ত দুই প্রতিবেশি রাষ্ট্রনেতার মধ্যে ফোনালাপের ব্যবস্থা করার বিষয়েও কোনও সিদ্ধান্ত হয়নি। তবে কোনও এক পর্যায়ে তা সম্ভব হতে পারে বলেই সূত্রের খবর।

    আরও পড়ুন- কৃষকরা যত শক্তিশালী হবে, ভারত তত সমৃদ্ধ হবে: কৃষকদের আস্থা জিততে মন্তব্য মোদির!

    সোমবার তাঁর ট্যুইটে প্রধানমন্ত্রী মোদি সন্ত্রাসমুক্ত অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতার পরিপ্রেক্ষিতে দুই দেশের মধ্যে আরও ভালো সম্পর্কের কথা বলেছেন। “পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার জন্য মিয়া মোহাম্মদ শেহবাজ শরিফকে অভিনন্দন। ভারত সন্ত্রাসমুক্ত অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা চায়, যাতে আমরা আমাদের উন্নয়নের বিষয়ে মনোযোগ দিতে পারি এবং আমাদের জনগণের মঙ্গল ও সমৃদ্ধি নিশ্চিত করতে পারি,” ট্যুইট করেন প্রধানমন্ত্রী।

    শেহবাজ শরিফ সোমবার ৩৪২ সদস্যের জাতীয় পরিষদে ১৭৪ টি ভোট পেয়ে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। নিম্নকক্ষে ১৫৫ টি আসন সহ বৃহত্তম দল, ইমরান খানের পাকিস্তান তেহরি-ই-ইনসাফ, অধিবেশন বয়কট করেছে এবং বিধানসভা থেকে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছে।

    আরও পড়ুন- ফের চলে যাচ্ছে স্বাদ-গন্ধ? XE ভ্যারিয়েন্টের নতুন উপসর্গ দেখা দিলেই সতর্ক হন

    ইতিমধ্যে ইমরান খানের বিদেশি ষড়যন্ত্রের দাবিকে ‘নাটক’ বলে দাবি করেছেন নতুন প্রধানমন্ত্রী। চ্যালেঞ্জ জানিয়ে তিনি বলেছেন ইমরানের দাবি সঠিক প্রমাণিত হলে তিনি পদত্যাগ করবেন। শেহবাজ শরিফের সরকার এই মুহূর্তে পাকিস্তানের নতুন অর্থনীতি থেকে শুরু করে রাজনৈতিক অস্থিরতা, পশ্চিমের দেশগুলির সঙ্গে সম্পর্কের অবনতি এবং দেশের কিছু অংশে জঙ্গিবাদের মতো ভয়ঙ্কর চ্যালেঞ্জের মধ্যে রয়েছে।

    অন্যদিকে, পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হিসেবে শরিফের নির্বাচনের প্রতিক্রিয়া জানিয়ে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেন, “আমরা নতুন প্রধানমন্ত্রীকে পাকিস্তানে সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করার বার্তা দিতে চাই।”

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: PM Narendra Modi

    পরবর্তী খবর