Home /News /national /
PM Modi: ফের 'আত্মনির্ভরতায়' জোর মোদির! উচ্চ পর্যায়ের বৈঠকে বিশেষ নির্দেশ প্রধানমন্ত্রীর

PM Modi: ফের 'আত্মনির্ভরতায়' জোর মোদির! উচ্চ পর্যায়ের বৈঠকে বিশেষ নির্দেশ প্রধানমন্ত্রীর

উচ্চ পর্যায়ের বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

উচ্চ পর্যায়ের বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

PM Modi: এই উচ্চ পর্যায়ের বৈঠকে উপস্থিত ছিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ এবং বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর।

  • Share this:

    #নয়াদিল্লি: রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মাঝেই উচ্চ পর্যায়ের বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। রবিবার যুদ্ধ পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত আলোচনার পাশাপাশি প্রতিরক্ষা ক্ষেত্রে আত্মনির্ভরতা নিয়েও আলোচনা হয়। প্রতিরক্ষা ক্ষেত্রে ভারতকে আত্মনির্ভর হওয়ার ডাক দিয়েছেন প্রধানমন্ত্রী (PM Modi)। সূত্রের খবর এদিনের এই উচ্চ পর্যায়ের বৈঠকে উপস্থিত ছিলেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ এবং বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর। এছাড়াও এই বৈঠকে উপস্থিত ছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল, সেনা, নৌ ও বিমান বাহিনীর তিন প্রধান এবং ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারা।

    আরও পড়ুন : উত্তর প্রদেশ জিতেই 'গিফট কার্ড' বিজেপির, কী তা? ট্যুইট মমতা বন্দ্যোপাধ্যায়ের!

    রবিবার উচ্চপর্যায়ের বৈঠকে প্রধানমন্ত্রীকে (PM Modi) যুদ্ধপরিস্থিতি সম্পর্কে বিস্তারিত তথ্য দেওয়া হয়। বিশ্ববাজারে যুদ্ধের কী প্রভাব পড়বে, তাও জানানো হয় মোদিকে। শুধু যুদ্ধ নয়, ইউক্রেন (Ukraine Crisis) থেকে ভারতীয়দের উদ্ধারকার্য ‘অপারেশন গঙ্গা’ প্রসঙ্গেও যাবতীয় তথ্য দেওয়া হয় এই বৈঠকে। ভারতের নিরাপত্তা পরিস্থিতি নিয়েও জানতে চান প্রধানমন্ত্রী। তাঁকে উত্তর-পশ্চিমাঞ্চলের প্রতিরক্ষা ব্যবস্থা, নৌ এবং বায়ুসেনার প্রস্তুতি নিয়েও বিস্তারিত জানানো হয়।

    আরও পড়ুন : 'ওরা বোমা ফেলছে, আমরা তাও হাসছি', যুদ্ধক্ষেত্র থেকে শেষ পোস্ট ইউক্রেনীয় অভিনেতার

    সূত্রের খবর, এদিনের বৈঠকে ফের একবার আত্মনির্ভরতা নিয়ে সরব হন প্রধানমন্ত্রী। বিশেষ করে যুদ্ধ পরিস্থিতিতে দেশীয় প্রযুক্তির উপর ভিত্তি করে সমরাস্ত্র নির্মাণের পরামর্শ দেন তিনি। মোদির কথায়, “ভারতকে আত্মনির্ভর করতে সমস্তরকম চেষ্টা করতে হবে। শুধু প্রতিরক্ষা ক্ষেত্রে নয়, অর্থনৈতিকভাবেও আত্মনির্ভর করতে হবে।”

    প্রসঙ্গত, বৃহস্পতিবার, ৫ রাজ্যের বিধানসভা নির্বাচনে দলের বড় জয়ের পরে বিজেপি কর্মীদের উদ্দেশ্যে ভাষণে, প্রধানমন্ত্রী মোদি বলেন, ভারতের চাহিদা রাশিয়া এবং ইউক্রেন উভয়ের সাথেই যুক্ত, তবে আমাদের দেশ শান্তির পক্ষে রয়েছে এবং আশা করে যে সমস্ত সমস্যা আলোচনার মাধ্যমে সমাধান হবে। চলতি ইউক্রেন রাশিয়া যুদ্ধের আবহ বস্তুত বিশ্বের প্রতিটি দেশকে প্রভাবিত করছে। ইতিমধ্যেই দেশের মোদি সরকার ইউক্রেন থেকে ১৮০০-এর বেশি ভারতীয় নাগরিককে সরিয়ে নিয়ে এসেছে। এই সপ্তাহের শুরুতে "অপারেশন গঙ্গা" উদ্ধার কাজ শেষ হয়েছে।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: PM Modi, Russia Ukraine War

    পরবর্তী খবর