Home /News /national /
Padma Awards 2022: “প্রকৃত নায়কদের” সম্মান জানাতে বদ্ধপরিকর মোদি! পদ্ম পুরস্কার প্রসঙ্গে অমিত শাহ

Padma Awards 2022: “প্রকৃত নায়কদের” সম্মান জানাতে বদ্ধপরিকর মোদি! পদ্ম পুরস্কার প্রসঙ্গে অমিত শাহ

Padma Awards 2022: স্বরাষ্ট্র মন্ত্রক (MHA) সূত্রে খবর, রাষ্ট্রপতি মোট ১২৮ টি পদ্ম পুরস্কার প্রদানের অনুমোদন দিয়েছেন। এই তালিকায় ৪ টি পদ্মবিভূষণ, ১৭ টি পদ্মভূষণ এবং ১০৭টি পদ্মশ্রী পুরস্কার রয়েছে।

  • Share this:

    #নয়াদিল্লি: দেশের “প্রকৃত নায়কদের” সম্মান জানাতে বদ্ধপরিকর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি! মঙ্গলবার এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী (Union Home Minister Amit Shah) অমিত শাহ। ৭৩ তম প্রজাতন্ত্র দিবসের (73rd Republic Day) প্রাক্কালে যাঁদের পদ্ম পুরস্কার (Padma awards 2022) দেওয়ার সিদ্ধান্ত জানানো হয়েছে তাঁদের অভিবাদন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Prime Minister Narendra Modi)।

    “প্রকৃত নায়কদের” সম্মান করতে প্রতিশ্রুতিবদ্ধ নরেন্দ্র মোদির প্রশংসায় অমিত শাহ ট্যুইট করে লিখেছেন, “কোনও দেশই সমাজের সেবায় অক্লান্ত পরিশ্রম করে চলা নিঃস্বার্থ ব্যক্তিদের অবদান ছাড়া উন্নতি করতে পারে না। যাঁরা পদ্ম পুরস্কারে (Padma awards 2022) ভূষিত হয়েছেন তাঁদের সবাইকে অভিনন্দন। নরেন্দ্র মোদিজি আমাদের আসল নায়কদের সম্মান করতে বদ্ধপরিকর।” উল্লেখযোগ্য, পশ্চিমবঙ্গ থেকে ইতিমধ্যেই এই সম্মান প্রত্যাখ্যান করেছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য (Ex CM Buddhadeb Bhattacharya) এবং সঙ্গীতশিল্পী সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukhopadhyay)।

    আরও পড়ুন- পদ্মভূষণ নিয়ে সরকারি কর্তাদের সঙ্গেও দেখা নয়, বুদ্ধদেবের মত জানালেন সূর্যকান্ত

    প্রয়াত বিজেপি নেতা এবং উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা রাজস্থানের রাজ্যপাল কল্যাণ সিংয়ের (Kalyan Singh) বিশেষ উল্লেখ করে অমিত শাহ বলেছেন, “দেশের স্বার্থে তাঁর সমগ্র জীবন উৎসর্গ করেছিলেন” তিনি। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসেবে নিজের দায়িত্ব পালনের সময় জনগণকে ভয়মুক্ত এবং জনকল্যাণমুখী প্রশাসন দিয়েছেন কল্যাণ সিং, জানান অমিত শাহ। তিনি ট্যুইট করে লিখেছেন, “বাবুজির মহান এবং জনগণের প্রতি নিবেদিত প্রাণকে নরেন্দ্র মোদিজি পদ্মবিভূষণ (Padma awards 2022) প্রদান করে সত্যিকারের শ্রদ্ধা জানিয়েছেন।”

    আরও পড়ুন- রাজ্যের কুচকাওয়াজে 'জয়তু নেতাজি' লেখা ট্যাবলোই আকর্ষণের কেন্দ্রে

    ভারতের প্রথম চিফ অফ ডিফেন্স স্টাফ (CDS) জেনারেল বিপিন রাওয়াতকেও (Gen Bipin Rawat) স্মরণ করেছেন অমিত শাহ। গত মাসেই তামিলনাড়ুতে নিজের স্ত্রী এবং অন্যান্য ১২ জন সামরিক কর্মী সহ এক মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হন বিপিন রাওয়াত। “ভারতের প্রথম সিডিএস জেনারেল বিপিন রাওয়াত একজন অসাধারণ দেশপ্রেমিক ছিলেন। পূর্ণ নিষ্ঠা ও দায়িত্বের সঙ্গে দেশের সেবায় নিজেকে নিয়োজিত করেছিলেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজি তাঁকে পদ্মবিভূষণে সম্মানিত করে সত্যি করেই জাতির প্রতি তাঁর সেবাকে সম্মানিত করেছেন। এর জন্য, আমি মোদিজিকে দেশের পক্ষ থেকে অভিনন্দন জানাই,” ট্যুইট করেছেন অমিত শাহ।

    স্বরাষ্ট্র মন্ত্রক (MHA) সূত্রে খবর, রাষ্ট্রপতি মোট ১২৮ টি পদ্ম পুরস্কার প্রদানের অনুমোদন দিয়েছেন। এই তালিকায় ৪ টি পদ্মবিভূষণ, ১৭ টি পদ্মভূষণ এবং ১০৭টি পদ্মশ্রী পুরস্কার রয়েছে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Narendra Modi, Padma awards 2022, Republic day 2022

    পরবর্তী খবর