Home /News /national /
Yogi Adityanath Rakhi Gift: উত্তরপ্রদেশের 'বোনদের' রাখির উপহার দিলেন যোগী, ৪৮ ঘণ্টা টিকিট ছাড়াই বাসে সফর!

Yogi Adityanath Rakhi Gift: উত্তরপ্রদেশের 'বোনদের' রাখির উপহার দিলেন যোগী, ৪৮ ঘণ্টা টিকিট ছাড়াই বাসে সফর!

CM Yogi Adityanath and Governor Anandiben

CM Yogi Adityanath and Governor Anandiben

Rakshabandhan 2022: মুখ্যমন্ত্রী যোগী জানিয়েছেন, মহিলারা ১০ অগাস্ট মধ্যরাত থেকে শুরু করে ১২ অগাস্ট মধ্যরাত পর্যন্ত ৪৮ ঘণ্টা বিনামূল্যে বাসে চেপে সফর করতে পারবেন।

  • Share this:

    #লখনউ: ৪৮ ঘণ্টা টিকিট ছাড়াই, বিনামূল্যে বাসে চাপতে পারবেন উত্তরপ্রদেশের মহিলারা! রাখিবন্ধনের ঠিক আগে আগেই উত্তর প্রদেশের ‘বোনদের’ জন্য শুক্রবার এই বিশেষ উপহারের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ! রাজ্যের মহিলাদের জন্য মুখ্যমন্ত্রী যোগীর উপহারের কথা জানিয়ে মুখ্যমন্ত্রীর কার্যালয় এক ট্যুইটে জানিয়েছে, “রক্ষাবন্ধন উপলক্ষ্যে উত্তরপ্রদেশ রাজ্য পরিবহন নিগমের উচিত রাজ্যের সমস্ত মহিলাদের নিরাপদ ভ্রমণের জন্য বাসে বিনামূল্যে ভ্রমণের সুবিধা দেওয়া।”

    রাজ্যের মহিলাদের এমন উপহার নিঃসন্দেহে বেশ অভিনব। মুখ্যমন্ত্রী যোগী জানিয়েছেন, মহিলারা ১০ অগাস্ট মধ্যরাত থেকে শুরু করে ১২ অগাস্ট মধ্যরাত পর্যন্ত ৪৮ ঘণ্টা বিনামূল্যে বাসে চেপে সফর করতে পারবেন। ‘আজাদি কা অমৃত মহোৎসব’কে চিহ্নিত করার লক্ষ্য নিয়ে এই পদক্ষেপ করা হয়েছে বলেও জানিয়েছে মুখ্যমন্ত্রীর কার্যালয়।

    আরও পড়ুন- আজ উপরাষ্ট্রপতি নির্বাচন, ব্যাপক ভোটে জয়ের আশায় বাংলার প্রাক্তন রাজ্যপাল ধনখড়!

    গত রবিবার উপরাষ্ট্রপতি এম ভেঙ্কাইয়া নাইডু মহিলাদের মর্যাদা দিতে এবং সবসময় মহিলাদের জন্য নিরাপদ পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন। বেঙ্গালুরুতে সরকারি সফরে গিয়েছেন এম ভেঙ্কাইয়া নাইডু। তিনি বেঙ্গালুরুর রাজভবনে স্থানীয় বিভিন্ন স্কুলের শিশুদের সঙ্গে রাখিবন্ধন উৎসব পালন করেন।

    এই বিশেষ উৎসব উপলক্ষ্যে দেশবাসীকে অভিনন্দন জানিয়ে ভেঙ্কাইয়া নাইডু জানান, রাখিবন্ধন ভাই ও বোনের মধ্যে ভালবাসা এবং শ্রদ্ধার বিশেষ ও গভীর বন্ধনের উদযাপন। “শুভ রাখিবন্ধন! রাখিবন্ধন হল ভাই ও বোনের মধ্যে ভালবাসা এবং শ্রদ্ধার বিশেষ ও গভীর বন্ধনের উদযাপন। এই শুভ দিনে, আসুন আমরা নারীদের মর্যাদা এবং তাঁদের জন্য নিরাপদ পরিবেশ নিশ্চিত করার সংকল্প নিই,” ট্যুইটে জানিয়েছে উপরাষ্ট্রপতির কার্যালয়।

    আরও পড়ুন- গত ৩০ বছরে সবচেয়ে ভয়াবহ বন্যা! হড়পা বানে পাকিস্তানে মৃত ৫৫০ মানুষ

    সবার সঙ্গে নিজের ভাই ও বোনের মতো আচরণ করার আহ্বান জানিয়ে উপরাষ্ট্রপতি নাইডু জানান এটি নাগরিকদের মধ্যে ভ্রাতৃত্ব ও সম্প্রীতি বৃদ্ধি করবে এবং দেশকে শক্তিশালী করবে। প্রাচীন ভারতীয় পরিবার ব্যবস্থার প্রশংসা করে উপরাষ্ট্রপতি বলেন, “প্রথা আমাদের বয়স্কদের সম্মান করতে শেখায় এবং তরুণদের মধ্যে ভাগ করে নেওয়ার, যত্ন করার মনোভাব জাগিয়ে তোলে। বোনরা ঘরে আনন্দ ও খুশি নিয়ে আসে।”

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Rakhi Bandhan, Raksha Bandhan 2022, Yogi Adityanath

    পরবর্তী খবর