Home /News /national /
Ola Uber Merger: একসঙ্গে মিলে যাচ্ছে ওলা আর উবার? যাত্রীদের সুবিধা হবে না বিড়ম্বনা, জল্পনা তুঙ্গে

Ola Uber Merger: একসঙ্গে মিলে যাচ্ছে ওলা আর উবার? যাত্রীদের সুবিধা হবে না বিড়ম্বনা, জল্পনা তুঙ্গে

Ola Uber Merger

Ola Uber Merger

Ola Uber Service: উবার তার স্থানীয় ফুড ডেলিভারিত ব্যবসা উবার ইটসকে ২০২০ সালের জানুয়ারিতে জোমাটোর কাছে বিক্রি করে। ওলাও তার মুদির জিনিস সরবরাহের ব্যবসা বন্ধ করে দেয়

  • Share this:

    ওলা ও উবার, দুই অ্যাপ ক্যাব পরিষেবা নিয়েই অভিযোগের অন্ত নেই যাত্রীদের। শুরুর দিকে সাধারণ যাত্রীদের যা স্বস্তির কারণ হয়ে উঠেছিল এখন তাই বিড়ম্বনায় ফেলেছে নিত্যযাত্রীদের। এরই মধ্যে জল্পনা শোনা গিয়েছে, একসঙ্গে মিলে যাচ্ছে ভারতীয় ক্যাব এগ্রিগেটর ওলা এবং উবার টেকনোলজিস ইনকর্পোরেট! ইকোনমিক টাইমস শুক্রবার এই বিষয়টি জানালেও ওলার প্রধান কার্যনির্বাহী ভাবিশ আগরওয়াল উবারের সঙ্গে একীভূত হওয়ার জল্পনা অস্বীকার করেছেন। ভাবিশ আগরওয়াল ট্যুইট করে জানিয়েছেন, ওলা “খুব লাভজনক এবং ভালভাবেই বেড়ে উঠছে”। আমেরিকান রাইড-হেইলিং ফার্মের সঙ্গে একীভূত হওয়ার জল্পনা “বাজে কথা” বলেই উড়িয়ে দিয়েছেন তিনি।

    সংবাদ সংস্থা রয়টার্স শুক্রবার জানায়, ওলা এবং উবার সম্ভবত একসঙ্গে জুড়ে যাওয়ার কথা বিবেচনা করছে। যদিও ওলার পথে হেঁটেই উবারও একীভূতকরণের বিষয়টিকে অস্বীকার করেছে। “এই প্রতিবেদনটি ভুল। আমরা ওলার সঙ্গে একীভূতকরণের কথা ভাবিওনি, আলোচনাতেই আসেনি,” একটি বিবৃতিতে জানিয়েছে উবার।

    আরও পড়ুন- দেশভাগের ঘা শুকোয়নি!ভারতজুড়ে 'বিভাজন বিভীষিকা স্মৃতি দিবস' পালনে প্রস্তুত বিজেপি

    দু’টি কোম্পানিই ভারতের বাজারকে নিজেদের দখলে রাখতে মরিয়া। তীব্র প্রতিযোগিতামূলক ভারতীয় বাজারে যাত্রীদের জন্য বিলিয়ন বিলিয়ন টাকা খরচা করছে এই অ্যাপ ক্যাবগুলি এবং যাত্রীদের ছাড়ও দিচ্ছে।

    উবার তার স্থানীয় ফুড ডেলিভারিত ব্যবসা উবার ইটসকে ২০২০ সালের জানুয়ারিতে জোমাটোর কাছে বিক্রি করে। ওলাও তার মুদির জিনিস সরবরাহের ব্যবসা বন্ধ করে দেয় এবং বিলিয়ন বিলিয়ন ডলার বিনিয়োগ করে নিজস্ব বৈদ্যুতিক যানবাহন উদ্যোগ, ওলা ইলেকট্রিক মোবিলিটিতে।

    আরও পড়ুন- শুরু গঙ্গা এক্সপ্রেসওয়ে নির্মাণ! ব্যাপক পরিমাণে জমি অধিগ্রহণ যোগী রাজ্যে

    ওলার প্রাথমিক পাবলিক অফার, বা আইপিও, এই বছর বা ২০২৩ সালের প্রথম দিকেই ঘটতে পারে। এই মাসের শুরুর দিকে, ওলা চাকরিতে ছাঁটাই এবং এই বছরের জন্য কর্মীদের ‘কর্মক্ষমতা মূল্যায়ন’ বন্ধ করবে বলে শোনা গিয়েছিল। ওলা বিভিন্ন বিভাগে কর্মক্ষমতার ভিত্তিতে প্রায় ৫০০ কর্মী ছাঁটাই করেছে এবং টাকাপয়সার সমস্যার কারণে তাদের কার্যক্রমও সীমিত করেছে বলে জানা গেছে।

    কোম্পানিটি সম্প্রতি তার যানবাহনের ব্যবসা ওলা কারও বন্ধ করে দিয়েছে। প্রায় এক বছর ধপ্রে চললেও খুব বেশি আয় এবং ব্যবসা করেনি এই উদ্যোগ।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Ola, Uber

    পরবর্তী খবর