#Breaking: অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল নির্ভয়াকাণ্ডে দোষীদের ফাঁসি

#Breaking: অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেল নির্ভয়াকাণ্ডে দোষীদের ফাঁসি

শুক্রবার পাতিয়ালা হাউস কোর্ট ফাঁসি পিছনোর নির্দেশ দেয় ৷ পরবর্তী নির্দেশ পর্যন্ত ফাঁসি নয় ৷

  • Share this:

#নয়াদিল্লি: পয়লা ফেব্রুয়ারি অথার্ৎ শনিবার হচ্ছে না নির্ভয়াকাণ্ডে দোষীদের ফাঁসি ৷ আপাতত পিছিয়ে গেল ফাঁসি ৷ শুক্রবার পাতিয়ালা হাউস কোর্ট ফাঁসি পিছনোর নির্দেশ দেয় ৷ পরবর্তী নির্দেশ পর্যন্ত ফাঁসি নয় ৷ এই নিয়ে দ্বিতীয়বার ফাঁসি পিছোল দেষীদের ৷ শনিবার সকাল ৬টায় ফাঁসি হওয়ার কথা ছিল নির্ভয়াকাণ্ডে দোষীদের ৷ তবে আপাতত তা অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গিয়েছে ৷ অন্যদিকে নির্ভয়ার মা আশা দেবী জানিয়েছেন, ‘বিচার পেতে লড়াই চালিয়ে যাবেন তিনি ৷’ আসামীদের কাছে আইনি পথ খোলা থাকায় ফের স্থগিত ফাঁসি ৷

এ যেন তারিখ পে তারিখ। শনিবার ফাঁসি হচ্ছে না। তা হলে কবে হবে? পাতিয়ালা হাউস কোর্টের বিচারক জানিয়েছেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ফাঁসি নয়।

নির্ভয়ার মায়ের চোখের জল আর বাধ মানছে না। সাত বছর ধরে লড়াই। প্রতিদিন, প্রতি মুহূর্তের লড়াই। এর শেষ কবে? এই তো শনিবারই ফাঁসির কথা ছিল। নির্ভয়ার মা এই দিনটার অপেক্ষায় দিন গুনছিলেন। ঠিক আগের দিনই, আবার আশাদেবীর আশভঙ্গ।

দোষীদের আইনজীবী, বৃহস্পতিবার পাতিয়ালা হাউস কোর্টে ফাঁসি স্থগিত রাখার আরজি জানান। যুক্তি দেখান, বিনয় শর্মার প্রাণভিক্ষার আরজি নিয়ে রাষ্ট্রপতি এখনও কোনও সিদ্ধান্ত নেননি। পালটা তিহাড় কর্তৃপক্ষ দাবি করে, বাকি তিনজনকে ফাঁসিতে ঝোলানোই যেতে পারে। বিচাররক অবশ্য তাতে সায় দেননি।

একই অপরাধে একাধিক ব্যক্তির ফাঁসি হলে তাদের একসঙ্গেই ফাঁসি দিতে হয়

First published: January 31, 2020, 5:44 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर