Home /News /national /
Monkeypox 4th Case In India: দিল্লিতে এবার এক মহিলা মাঙ্কিপক্সে আক্রান্ত, একই উপসর্গ নিয়ে ভর্তি হাসপাতালে

Monkeypox 4th Case In India: দিল্লিতে এবার এক মহিলা মাঙ্কিপক্সে আক্রান্ত, একই উপসর্গ নিয়ে ভর্তি হাসপাতালে

Monkeypox 4th Case In India: গোটা দেশে মাঙ্কিপক্সে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৯। চিন্তা বাড়াচ্ছে মারণ ভাইরাস।

  • Share this:

    #নয়াদিল্লি: মাঙ্কিপক্সের আতঙ্ক বাড়ছে গোটা দেশে। এবার রাজধানী দিল্লিতে মাঙ্কিপক্সের আরও একটি সংক্রমণের ঘটনা সামনে এসেছে। ৩১ বছর বয়সী এক মহিলাকে মাঙ্কিপক্সে আক্রান্ত বলে জানা গিয়েছে।

    ওই মহিলাকে এলএনজেপি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। ওই মহিলার টেস্টের রিপোর্ট পজিটিভ হওয়ার সঙ্গে সঙ্গে এখনও পর্যন্ত দেশে মোট ৯ জনের মাঙ্কিপক্সে আক্রান্ত হওয়ার ঘটনা সামনে এসেছে। একইসঙ্গে এই রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে কেরালার এক যুবকের।

    আরও পড়ুন- Monkeypox Guidelines: মাঙ্কিপক্স নিয়ে চিন্তায় কেন্দ্র, ভারতে সংক্রমণ রোধে নির্দেশিকা প্রকাশ করল সরকার

    সূত্রের খবর, দিল্লিতে মাঙ্কিপক্সে আক্রান্ত মহিলা একজন নাইজেরিয়ান। তিনি দীর্ঘদিন ধরেই দিল্লিতে বসবাস করছেন বলেও খবর। ওই মহিলারও এর আগে আক্রান্ত রোগীদের মতো একই সমস্যা ছিল। প্রচণ্ড জ্বরের পাশাপাশি ত্বকের ক্ষতও ছিল ওই মহিলার।

    সংক্রমণের সবরকম উপসর্গ থাকার জেরে তাঁকে এলএনজেপি হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষার পর জানা যায়, ওই মহিলা মাঙ্কিপক্সে আক্রান্ত হয়েছেন।

    তাঁকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। আপাতত তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে। তবে এখনও পর্যন্ত ওই মহিলার বিদেশ ভ্রমণের কোনো তথ্য পাওয়া যায়নি।

    মাঙ্কিপক্সের সংক্রমণে বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আরও দুজনের অবস্থাও স্থিতিশীল রয়েছে। প্রায় ২৪ দিন পর সংক্রমণ থেকে সম্পূর্ণ মুক্ত হওয়ার পর একজন রোগীকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

    এর আগে যে দুজন সংক্রমিত ব্যক্তির খোঁজ পাওয়া গিয়েছিস তাঁরাও বিদেশি ছিলেন। আগের দুজনই আফ্রিকান নাগরিক ছিলেন। তাঁদেরও জ্বর ও ত্বকের ক্ষতের সমস্যা ছিল। এলএনজেপি হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁদের।

    আরও পড়ুন- Bhopal: তাল তাল সোনা, ৮০ লক্ষ টাকা উদ্ধার! মেডিকেল শিক্ষা দফতরের কর্মীর বাড়িতে হানা! রইল ভিডিও

    সোমবার কেরালায় সংক্রমণে মৃত্যু হয়েছিল এক যুবকের। নিহত ওই যুবকের বয়স ছিল ২২ বছর। ওই যুবক সম্প্রতি সংযুক্ত আরব আমিরশাহী থেকে ভারতে ফিরেছিলেন।

    ওই যুবক যে মাঙ্কিপক্স সংক্রমিত তা সংযুক্ত আরব আমিরাতেই নিশ্চিত হয়েছিল। তার পরও তিনি ভারতে আসেন। চিকিত্সা চলাকালীন তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। যুবকের মৃত্যুর পর কেন্দ্রীয় সরকার মাঙ্কিপক্সের জন্য একটি টাস্কফোর্স গঠন করেছে।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Monkeypox

    পরবর্তী খবর