Home /News /national /
Navjot Siddhu: পাতিয়ালা জেলেই হবে জায়গা, স্বাস্থ্য পরীক্ষার জেলে জায়গা হবে সিধুর

Navjot Siddhu: পাতিয়ালা জেলেই হবে জায়গা, স্বাস্থ্য পরীক্ষার জেলে জায়গা হবে সিধুর

ফাইল ছবি

ফাইল ছবি

Navjot Siddhu: সুপ্রিম কোর্ট গতকাল ১৯৮৮ সালে নভজ্যোত সিধু এবং তাঁর বন্ধুর সঙ্গে লড়াই ঝগড়ার পর এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় মৃতের পরিবারের দায়ের করা পিটিশনের উপর রায় দিয়েছে।

  • Share this:

    #নয়াদিল্লি: এক বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। আর সেই শাস্তির জেরে পাতিয়ালা জেলেই স্থান হতে চলেছে কংগ্রেস নেতা ও প্রাক্তন ক্রিকেটার নভজ্যোত সিং সিধুর। প্রশাএগ্নিপহক সূত্র থেকে এই খবর পাওয়া গিয়েছে। শুক্রবার পঞ্জাবের পাতিয়ালার একটি আদালতে আত্মসমর্পণ করেন কংগ্রেস নেতা নভজ্যোত সিং সিধু! সুপ্রিম কোর্ট বৃহস্পতিবারই ৩৪ বছর আগে একজনের মৃত্যুর ঘটনায় এক বছরের কারাদণ্ড দেয় সিধুকে। এর আগে তিনি স্বাস্থ্যগত কারণে আত্মসমর্পণের জন্য আরও কয়েক সপ্তাহ সময় চেয়ে অনুরোধ করেছিলেন।

    সুপ্রিম কোর্টে নভজ্যোত সিং সিধুর আইনজীবী অভিষেক মনু সিংভিকে বিচারপতি এএম খানউইলকর ভারতের প্রধান বিচারপতি এনভি রমনার কাছে যেতে বলেছিলেন। কিন্তু “বিষয়টি প্রধান বিচারপতির সামনে উপস্থাপিত করা যায়নি”, বলেন সিধুর আইনজীবী। গতকালকের আদেশের পরেই সিধু ট্যুইট করে জানান, তিনি “আইনের কাছে সমর্পণ করবেন।”

    আরও পড়ুন - মেয়ে-জামাইয়ের জন্য মাংস আনতে বলেছিলেন স্ত্রী, রাগের চোটে স্বামী যা করলেন, তা দেখে চমকে যেতে হয়

    বৃহস্পতিবার, সুপ্রিম কোর্ট এক বছরের ‘কঠোর কারাদণ্ডের’ আদেশ দিয়েছে ক্রিকেটার-রাজনীতিবিদ সিধুকে। সম্প্রতি পঞ্জাবের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের পরাজয়ের পরে পঞ্জাব কংগ্রেসের প্রধান পদ থেকে পদত্যাগ করেন নভজ্যোত সিধু।

    আরও পড়ুন -  শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়েকে চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ, ফেরত দিতে হবে বেতন

    সুপ্রিম কোর্ট গতকাল ১৯৮৮ সালে নভজ্যোত সিধু এবং তাঁর বন্ধুর সঙ্গে লড়াই ঝগড়ার পর এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় মৃতের পরিবারের দায়ের করা পিটিশনের উপর রায় দিয়েছে। ১৯৮৮ সালের ২৭ ডিসেম্বর একটি পার্কিং স্পট নিয়ে পাতিয়ালার বাসিন্দা গুরনাম সিংয়ের সঙ্গে তর্কে জড়ান সিধু। নভজ্যোত সিধু এবং তাঁর বন্ধু, রুপিন্দর সিং সান্ধু, গুরনাম সিংকে গাড়ি থেকে টেনে নিয়ে গিয়ে তাঁকে মারধর করেন বলে অভিযোগ। পরে হাসপাতালে গুরনামের মৃত্যু হয়। গুরনাম সিংকে মাথায় আঘাত করে হত্যা করা হয় বলে একজন প্রত্যক্ষদর্শী সিধুর বিরুদ্ধে অভিযোগ করেন। ২০১৮ সালে সুপ্রিম কোর্ট স্বেচ্ছায় একজন ব্যক্তিকে আঘাত করার জন্য সিধুর ১,০০০ টাকা জরিমানার নির্দেশ দেয়।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Navjot Singh Sidhu

    পরবর্তী খবর