corona virus btn
corona virus btn
Loading

করোনা যোদ্ধাদের সম্মানে দেশকে একজোট করতে এশিয়ান পেইন্টস-এর নতুন উদ্যোগ- One Nation One Voice

করোনা যোদ্ধাদের সম্মানে দেশকে একজোট করতে এশিয়ান পেইন্টস-এর নতুন উদ্যোগ- One Nation One Voice

One Nation One Voice-এর উদ্বোধনের সঙ্গে,করোনা যোদ্ধাদের উদ্দেশ্যে নিবেদিত করা হয়েছে একটি নতুন সংগীত। এই কাজটিতে Indian Singers Rights Association (ISRA) এবং Asian Paints এক অন্যতম প্রধান পৃষ্ঠপোষক।

  • Share this:

নতুন ভারতের নতুন সংগীত, One Nation One Voice, 200 সঙ্গীতশিল্পীদের একসঙ্গে নতুন সংগীতের এক অপরূপ বহুভাষিক উপস্থাপনা নিয়ে এসেছে- 'জয়তু জয়তু ভারতম, বসুধৈব কুটুম্বকম'

কোভিড-19 মহামারিতে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে, আমরা সেই পরিস্থিতির সম্মুখীন আগে কখনো হইনি। স্বাধীনতার সময় থেকে আজ অবধি ভারতবর্ষ যে সমস্ত বড়সড় জরুরি স্বাস্থ্য অবস্থার সম্মুখীন হয়েছে, তার মধ্যে কোভিড-19 অন্যতম। এর জন্য যা আমাদের প্রয়োজন তার হল প্রত্যেক মানুষের একত্রিত কণ্ঠস্বর।

One Nation One Voice-এর উদ্বোধনের সঙ্গে,করোনা যোদ্ধাদের উদ্দেশ্যে নিবেদিত করা হয়েছে একটি নতুন সংগীত। এই কাজটিতে Indian Singers Rights Association (ISRA) এবং Asian Paints এক অন্যতম প্রধান পৃষ্ঠপোষক। যাঁরা ভারতবর্ষকে এক শৈল্পিক প্রয়াস পূরণ করতে একত্রিত করেছেন, যা বৈচিত্র্যের মধ্যে থাকা শক্তিকে উদযাপন করতে সাহায্য করে।

17 মে, রবিবার, One Nation One Voice-এর উদ্বোধনের দিন, 200 সঙ্গীতশিল্পীদের দেখা গিয়েছিলো 14টি ভিন্ন ভাষায় গান গাইতে। তাঁরা একত্রে, 'জয়তু জয়তু ভারতম, বসুধৈব কুটুম্বকম' - এই গানটির এক অভূতপূর্ব অ্যাকেপেলার উপস্থাপনা করেন। সংগীতশিল্পীদের দূর থেকে করা সহযোগিতা ও প্রত্যেকের নিজেদের বাড়ি থেকে তাদের কণ্ঠপ্রচার,এই অনুষ্ঠানটিকে এক অসামান্য মাত্রায় পৌঁছে দিয়েছিল। ভিডিতে প্রদর্শিত কিছু কিংবদন্তী শিল্পী যেমন, আশা ভোঁসলে, অনুপ জলোটা, আলকা যজ্ঞিক, হরিহরণ, কৈলাশ খের, কবিতা কৃষ্ণমূর্তি, কুমার শানু, মহালক্ষ্মী আইয়ার, মনো, পঙ্কজ উধাস, এসপি বালাসুব্রমনিয়ান, শান, সোনু নিগম, সুদেশ, সুরেশ ওয়াডকার, শৈলেন্দ্র সিং, শ্রীনীবাস, তালাত আজিজ, উদিত নারায়ণ, শঙ্কর মহাদেবন এবং জসবীর জাসি।

টিভি, রেডিও, সোশ্যাল মিডিয়া, অ্যাপ্লিকেশনস, ওটিটি, ভিওডি, আইএসপি, ডিটিএইচ এবং সিআরবিটি সহ 100 টিরও বেশি সম্প্রচার এবং প্রযুক্তি প্ল্যাটফর্ম এই গানটির সঙ্গে থেকে,এটিকে 100 টি প্ল্যাটফর্ম জুড়ে প্রকাশ করেছে। এই সম্প্রচারগুলি থেকে লব্ধ সমস্ত আয় PM Cares Fund-এ যাবে, যা কোভিড -19 মহামারিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ মানুষদের আর্থিক সহায়তা প্রদানের জন্য নিবেদিত। পারফরম্যান্সের প্রথম ঝলক পেতে চান? One Nation One Voice-এর ঐতিহাসিক গানটি শুনতে নিচে ক্লিক করুন- [https://youtu.be/zKRIxH5LSPc]

One Nation One Voice - প্ল্যাটফর্মটির বৌদ্ধিক দিকটি সোনু নিগম, শ্রীনিবাস এবং ISRA-র প্রধান নির্বাহী কর্মকর্তা সঞ্জয় ট্যান্ডনের মস্তিস্কজাত। Asian Paints-এর প্রধান নির্বাহী কর্মকর্তা এবং এমডি অমিত সিঙ্গেল বলেছেন, “Asian Paints ব্র্যান্ড হিসেবে সর্বদা যত্নশীল। আজ একটি জাতি হিসাবে আমরা যে চ্যালেঞ্জপূর্ণ ভবিষ্যতের মুখোমুখি হচ্ছি তার জন্য পদক্ষেপ নেওয়ার,এর থেকে ভাল সময় আর নেই। বাড়ি সবার কাছে আবেগজনিত জায়গা,আমাদের দেশের সর্বাধিক প্রশংসিত শিল্পীদের প্রায় 200 বাড়ি থেকে এই অভ্যাসপ্রাপ্ত কণ্ঠস্বরকে পাওয়ার জন্য আমরা গর্বিত। ভারতীয় ব্র্যান্ড হিসাবে আমরা PM Cares Fund-কে অনুদান দিয়ে আমাদের দেশবাসী এবং মহিলাদের সমর্থন করতে উত্সাহিত বোধ করি। One Nation One Voice কেবল একটি সংগীত নয়, এটি এমন একটি আন্দোলন যা আসলে মানুষের বর্তমান আবেগের প্রতিফলন মাত্র। আমরা নিশ্চিত,যে পূর্বের চেয়ে শক্তিশালী এই সঙ্কট থেকে বেরিয়ে আসার ক্ষেত্রে One Nation One Voice আমাদের দেশকে অনুপ্রেরণা যোগাবে এবং একত্রিত করবে। ”

প্রয়োজনে উদারভাবে অনুদান দেওয়া Asian Paints-এর চরিত্রের বাইরে নয়। সংস্থাটি এখন পর্যন্ত 35 কোটি টাকা PM Cares Fund এবং দেশজুড়ে মুখ্যমন্ত্রীদের তহবিলে জমা করেছে। সংস্থা হিসেবে মানুষের সমস্যার প্রতি তাঁরা উদ্বেগ প্রকাশ করেন,তাঁদের এই নীতির কারণেই তারা আজকে দেশে বৃহত্তম পেইন্ট কোম্পানি এবং । যদিও One Nation One Voice প্রকল্পটি নিজস্ব চ্যালেঞ্জগুলির একটি অন্যতম উদাহরণ হিসেবে নিজেদের উপস্থাপন করেছে। বিশেষত, সামাজিক দুরত্ব বজায় রাখার এই সময়ে সারা দেশ এক মারাত্মক দুঃসময়ের মধ্যে দিয়ে অতিক্রম করছে। শুরুর দিকে বেশিরভাগ শিল্পীদের কাছেই সর্বদা রেকর্ডিংয়ের জন্য প্রয়োজনীয় সরঞ্জাম ছিলোনা। বাড়িতে বসে স্বতন্ত্রভাবে রেকর্ড করার সময় তাদের পৃথক অংশগুলি খুব সাবধানে জুড়তে হয়েছিল।

প্রবাদে বলে 'যদি সেখানে আশা থাকে সেখানে উপায় আছে।' শিল্পীদের বাড়ি থেকে আমাদের বাড়ি অবধি শিল্পীরা এই অনন্য ভারতীয় মূল্যবোধগুলি জানাতে সক্ষম হয়েছিল যারা পুরো বিশ্বকে একটি পরিবার হিসেবে বিশ্বাস করেন এবং মানবতার উদযাপন করেন। One Nation One Voice প্ল্যাটফর্মের মাধ্যমে শিল্পীদের সহজাত সংগীতপ্রতিভা এবং ঔজ্জ্বল্য অসাধারণভাবে একত্রিত হয়েছে যা কেবল বার্তাটিকে বাড়িয়ে তুলেছে। এমন সময় যখন আমাদের সবার ভবিষ্যৎ প্রত্যেকের কাজের উপর নির্ভরশীল,তখন এই মূল্যবোধ জীবনযাত্রাকে একটি মানে উন্নীত করে।

 
Published by: Elina Datta
First published: May 23, 2020, 8:09 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर