corona virus btn
corona virus btn
Loading

২ মাসের মধ্যেই ফের দুর্ঘটনা বিশাখাপত্তনমে, ভয়াবহ বিস্ফোরণে দাউ দাউ করে জ্বলছে রাসায়নিক বর্জ্য কারখানা

২ মাসের মধ্যেই ফের দুর্ঘটনা বিশাখাপত্তনমে, ভয়াবহ বিস্ফোরণে দাউ দাউ করে জ্বলছে রাসায়নিক বর্জ্য কারখানা
সংগৃহীত ছবি

সোমবার রাতে বিশাখাপত্তনমের পারভাদা এলাকার জওহরলাল নেহরু ফার্মা সিটিতে বিস্ফোরণ হয়।

  • Share this:

#বিশাখাপত্তনম: গ্যাস লিকের দুর্ঘটনার ক্ষত এখনও শুকায়নি। তার আগেই ফের রাসায়নিক বর্জ্য কারখানায় ভয়াবহ বিস্ফোরণ। সোমবার রাতে বিশাখাপত্তনমের পারভাদা এলাকার জওহরলাল নেহরু ফার্মা সিটিতে বিস্ফোরণ হয়। তার জেরে রামকি সিইটিপি সলভেন্ট বিল্ডিং সম্পূর্ণভাবে ভস্মীভূত হয়ে গিয়েছে। দাউ দাউ করে জ্বলছে আগুন। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের ১২টি ইঞ্জিন। যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন নেভানোর কাজ। তবে কী থেকে বিস্ফোরণ তা এখনও জানা যায়নি।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দুর্ঘটনার জেরে বেশ কয়েকজন শ্রমিক সামান্য আহত হয়েছেন। তাঁদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে এখনও পর্যন্ত প্রাণহানির কোনও খবর পাওয়া যায়নি। ডেপুটি পুলিশ কমিশনার জানিয়েছেন,  প্রথমে প্ল্যান্টের রেক্টরে আগুন লাগে, তা থেকেই বাকি প্ল্যান্টে আগুন ছড়িয়েছে বলে প্রাথমিকভাবে জানিয়েছে দমকল। এ দিকে, দুর্ঘটনার সময় প্ল্যান্টের ভিতরে চারজন কাজ করছিলেন। বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই তাঁরা বাইরে বেরিয়ে আসতে সক্ষম হন,  ফলে তেমনভাবে আঘাত লাগেনি কারও।

বর্তমানে ঘটনাস্থলে রয়েছেন পুলিশের উচ্চপদস্থ কর্তারা। যুদ্ধকালীন তৎপরতায় আগুন নেভানোর কাজ চলছে। এ দিনের এই ঘটনার জেরে ফের স্থানীয়দের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছে, বহু দূর থেকে আগুনের লেলিহান শিখা দেখা যাচ্ছিল। এমনকি বিস্ফোরণের শব্দ বহু দূর পর্যন্ত শোনা  গিয়েছে বলেই জানিয়েছেন তাঁরা।

প্রসঙ্গত, ৭ মে অন্ধ্রপ্রদেশের বিশাখাপত্তনমের আর আর ভেঙ্কটপুরমে এলজি পলিমার্স ইন্ডাস্ট্রির কারখানায় গ্যাস লিক করে মৃত্যু হয় বেশ কয়েকজনের মৃত্যু হয়।  পাশাপাশি অসুস্থ হয়ে পড়েন বহু মানুষ ৷

Published by: Shubhagata Dey
First published: July 14, 2020, 1:15 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर