• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Marriage Age Bill: সুস্মিতা দেব, প্রিয়াঙ্কা চতুর্বেদীর সুরেই সওয়াল! বড় অভিযোগ নিয়ে এবার সরব স্বাতী মালিওয়াল...

Marriage Age Bill: সুস্মিতা দেব, প্রিয়াঙ্কা চতুর্বেদীর সুরেই সওয়াল! বড় অভিযোগ নিয়ে এবার সরব স্বাতী মালিওয়াল...

সরব স্বাতী মালিওয়াল

সরব স্বাতী মালিওয়াল

Marriage Age Bill : নরেন্দ্র মোদি সরকারের আনা বাল্য বিবাহ সংশোধনী বিল খতিয়ে দেখার দায়িত্বপ্রাপ্ত সংসদীয় স্থায়ী কমিটিতে মাত্র একজন মহিলা সদস্য রাখার প্রতিবাদ জানালেন দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল।

  • Share this:

#নয়াদিল্লি : এবার সরব দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল। রাজ্যসভার চেয়ারম্যানকে পাঠানো চিঠিতে স্বাতী মালিওয়াল(Swati Maliwal) লিখেছেন, "এটা জানতে পেরে আমি খুবই দুঃখ পেয়েছি যে, সংসদীয় স্থায়ী কমিটিতে রয়েছেন ৩০ জন পুরুষ সদস্য এবং মাত্র একজন মহিলা। এটা খুবই হতাশাজনক যে, কমিটিতে (Marriage Age Bill) মহিলা সদস্যদের উপস্থিতি অগ্রাহ্য করা হয়েছে সেটাই নয়, কমিটির চেয়ারম্যান এক পুরুষ। যে বিষয়টি কয়েক কোটি মহিলাদের জীবনের ওপর সরাসরি প্রভাব ফেলতে চলেছে,  কীভাবে কয়েকজন পুরুষ তা ঠিক করতে পারেন?"

আরও পড়ুন:ফের ৩ দিনের গোয়া সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়, বড় ঘোষণা সৈকত-নগরীতে?

এভাবেই নরেন্দ্র মোদি (সরকারের আনা বাল্য বিবাহ সংশোধনী বিল (Marriage Age Bill) খতিয়ে দেখার দায়িত্বপ্রাপ্ত সংসদীয় স্থায়ী কমিটিতে মাত্র একজন মহিলা সদস্য রাখার প্রতিবাদ জানালেন দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী (Swati Maliwal)  মালিওয়াল।

৩১ সদস্যের সংসদীয় স্থায়ী কমিটিতে কেন মাত্র একজন মহিলাকে রাখা হয়েছে সেই প্রশ্ন তুলে রাজ্যসভার চেয়ারম্যান বেঙ্কাইয়া নাইডুকে চিঠি দিয়েছেন তিনি। তাঁর দাবি, যেহেতু এই বিলটি মহিলাদের ভবিষ্যত সম্পর্কে, সেই কারণে বিলটি খতিয়ে দেখার দায়িত্বপ্রাপ্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান করা হোক একজন মহিলা সাংসদকে। প্রসঙ্গত উল্লেখ্য, শিক্ষা, মহিলা ও শিশু উন্নয়ন, ক্রীড়া ও যুবকল্যাণ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়েছে বাল্য বিবাহ সংশোধনী বিলটি।

আরও পড়ুন:  ত্রিপুরেশ্বরীর আশীর্বাদে দিলেন 'তিন' উপহার! ত্রিপুরাকে 'ডাবল উন্নয়নের' প্রতিশ্রুতি মোদির...

এই সংসদীয় স্থায়ী কমিটির (Marriage Age Bill) একমাত্র মহিলা সদস্য তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব। একজন মহিলা সদস্য থাকা নিয়ে আপত্তি জানিয়েছেন সুস্মিতা দেব এবং শিবসেনা সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদী। প্রসঙ্গত উল্লেখ্য, বাল্য বিবাহ সংশোধনী বিলটি (Marriage Age Bill)  পাঠানো হয়েছে সংসদীয় স্থায়ী কমিটিতে।

আরও পড়ুন:হু-হু করে বাড়ছে করোনা ! দিল্লিতে শনি ও রবিবার জারি করা হল কার্ফু!

শিক্ষা, মহিলা, শিশু, ক্রীড়া ও যুবকল্যাণ বিষয়ক স্থায়ী কমিটি বিলটি খতিয়ে দেখে সুপারিশ করবে। তাদের সুপারিশ অনুযায়ী পরবর্তী পদক্ষেপ করার কথা সরকারের। এই স্থায়ী কমিটির চেয়ারম্যান করা হয়েছে বিজেপির রাজ্যসভার সাংসদ বিনয় সহস্রবুদ্ধকে। মহিলাদের সংখ্যা পর্যাপ্ত না থাকা নিয়ে দু'দিন আগেই অসন্তোষ প্রকাশ করেছেন তৃণমূল সাংসদ সুস্মিতা দেব। এবার একই সুরে সরব হলেন দিল্লি মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল (Swati Maliwal) ।

Published by:Sanjukta Sarkar
First published: