Home /News /kolkata /

Abhishek Banerjee: ফের ৩ দিনের গোয়া সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়, বড় ঘোষণা সৈকত-নগরীতে?

Abhishek Banerjee: ফের ৩ দিনের গোয়া সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়, বড় ঘোষণা সৈকত-নগরীতে?

ফের গোয়ায় অভিষেক বন্দ্যোপাধ্যায় File Photo

ফের গোয়ায় অভিষেক বন্দ্যোপাধ্যায় File Photo

Abhishek Banerjee: গত বছরের শেষেই গোয়া সফর সেরেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।নতুন বছরে ফের গোয়া যাচ্ছেন তিনি।

  • Share this:

    #কলকাতা: তৃতীয়বার বাংলায় ক্ষমতায় আসার পর অসম এবং ত্রিপুরাকে পাখির চোখ করেছে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। ফেব্রুয়ারি-মার্চ মাসে গোয়ায় বিধানসভা ভোট হওয়ার কথা। তাঁর আগে গোয়ায় সংগঠন আরও শক্ত করতে কোনওরকম কসুর করছেন না দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

    আরও পড়ুন:  আচমকা খড়্গপুরে তৃণমূলের পুর-প্রশাসকের বাড়িতে বিজেপির দিলীপ ঘোষ! কারণটা কী? 

    এর আগে গত বছরের শেষেই গোয়া সফর (Goa) সেরেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। কিন্তু সময় নষ্ট করতে একেবারেই নারাজ তৃণমূল (Trinamool Congress) সর্বভারতীয় সাধারণ সম্পাদক। নতুন বছরে ফের গোয়া যাচ্ছেন তিনি। সূত্রের খবর, ৯ জানুয়ারি গোয়া রওনা দিচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। থাকবেন তিনদিন। গোয়া নির্বাচনকে যে কতটা গুরুত্ব দিচ্ছে তৃণমূল তা এর থেকেই স্পষ্ট। সূত্র অনুযায়ী এই সফরে, তৃণমূল ঘোষণা করতে পারে বিশেষ গুরুত্বপূর্ণ বেশ কিছু কর্মসূচী।

    ইতিপূর্বে গোয়াবাসীর (Goa Visit) মন জয় করতে মহিলাদের জন্য গৃহলক্ষ্মী প্রকল্পর ঘোষণা করে তৃণমূল (Trinamool Congress)। বাংলার ‘লক্ষ্মীর ভাণ্ডারে’র আদলে গোয়ায় ‘গৃহলক্ষ্মী প্রকল্প’ চালুর প্রতিশ্রুতি দিয়েছে তারা। যেখানে মহিলাদের আর্থিক স্বাবলম্বী করার লক্ষ্যে প্রতি মাসে ‘গৃহলক্ষ্মী কার্ড’ চালুর প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। তার ফলে মহিলারা প্রতি মাসে ৫ হাজার টাকা করে পাবেন। বছরে মোট ৬০ হাজার টাকা পাবেন মহিলারা। সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকবে টাকা। প্রায় সাড়ে তিন লক্ষ পরিবারকে এই প্রকল্পের আওতায় নিয়ে আসার প্রতিশ্রুতি তৃণমূলের।

    আরও পড়ুন:   দরিদ্র-কোভিড রোগীদের ঘরে ঘরে খাবার! জেলাগুলিকে জরুরি নির্দেশ নবান্নের...

    দলীয় (Trinamool Congress) সূত্রে খবর, অভিষেকের এই সফরেও নয়া প্রকল্পের প্রতিশ্রুতি দেওয়া হতে পারে। সারতে পারেন জনসংযোগ-ও। এদিকে ইতিমধ্যে দলের সংগঠন মজবুত করতে গোয়া রওনা দিচ্ছেন সুস্মিতা দেব, সৌরভ চক্রবর্তীরা। কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্রকে আগেই সে রাজ্যের দায়িত্ব দিয়ে পাঠিয়েছিল বাংলার শাসকদল। এবার সেখানে নতুন সাংগঠনিক দায়িত্ব দিয়ে পাঠানো হল দলের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেবকে। তাঁর সঙ্গে দায়িত্ব দেওয়া হয়েছে দলের আলিপুরদুয়ারের প্রাক্তন বিধায়ক সৌরভ চক্রবর্তীকেও। সোমবার রাতেই একটি প্রেস বিবৃতি জারি করে সুস্মিতা ও সৌরভকে গোয়ার সাংগঠনিক দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়( Mamata Banerjee)।

    আরও পড়ুন:  ত্রিপুরেশ্বরীর আশীর্বাদে দিলেন 'তিন' উপহার! ত্রিপুরাকে 'ডাবল উন্নয়নের' প্রতিশ্রুতি মোদির...

    অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক হওয়ার পরই বাংলার বাইরে ত্রিপুরা এবং গোয়ার দিকে নজর দিয়েছে তৃণমূল। দু’টি রাজ্যই বিজেপি শাসিত। ৪০ বিধানসভা আসনের গোয়াতে ফেব্রুয়ারি থেকে মার্চের মধ্যে ভোট। সেদিকে নজর রেখেই মহুয়ার পর সুস্মিতা ও সৌরভকে পাঠানো হচ্ছে আরব সাগরের তীরের এই ছোট রাজ্যে। এরইমধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই সফর যে নতুন মাত্রা যোগ করবে বালুকাবেলায় সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Abhishek Banerjee, Goa, Trinamool Congress

    পরবর্তী খবর