Home /News /national /
PM Modi Mann ki Baat: দেশবাসীকে বিশেষ আবেদন নরেন্দ্র মোদির, "২-১৫ অগাস্ট নিজের ডিপি রাখুন জাতীয় পতাকা"

PM Modi Mann ki Baat: দেশবাসীকে বিশেষ আবেদন নরেন্দ্র মোদির, "২-১৫ অগাস্ট নিজের ডিপি রাখুন জাতীয় পতাকা"

PM Modi Mann Ki Baat

PM Modi Mann Ki Baat

India's 75th Independence Day: প্রধানমন্ত্রী মন কি বাতের অনুষ্ঠানে জানিয়েছেন, ‘আজাদি কা অমৃত মহোৎসব’-কে একটি গণআন্দোলনে পরিণত হতে দেখে তিনি আনন্দিত।

  • Share this:

    Harr Ghar Tiranga: ‘হর ঘর তিরঙ্গা’ কর্মসূচির অধীনে ২ অগাস্ট থেকে ১৫ অগাস্ট পর্যন্ত দেশবাসীর প্রোফাইল পিকচার হিসেবে থাক ভারতের জাতীয় পতাকার ছবি! রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁর মাসিক রেডিও অনুষ্ঠান ‘মন কি বাত’-এর ৯১ তম পর্বে দেশের ৭৫ তম স্বাধীনতা দিবসের প্রস্তুতির কথা জানিয়েছেন। ভারতের স্বাধীনতা সংগ্রামের কথা স্মরণ করে মোদি জানান সারা দেশে রেল স্টেশনগুলি, যেগুলি ভারতের স্বাধীনতা সংগ্রামীদের জন্য উত্সর্গীকৃত তা সাজানো হচ্ছে। প্রধানমন্ত্রী মন কি বাতের অনুষ্ঠানে জানিয়েছেন, ‘আজাদি কা অমৃত মহোৎসব’-কে একটি গণআন্দোলনে পরিণত হতে দেখে তিনি আনন্দিত। ৩১ জুলাই, শহিদ উধম সিংকেও শ্রদ্ধা জানিয়েছেন তিনি।

    নরেন্দ্র মোদি তাঁর মন কি বাত অনুষ্ঠানে বলেন, “কোভিড সময়ের মধ্যেও ঔষধি গুণসম্পন্ন উদ্ভিদের গবেষণায় যথেষ্ট বৃদ্ধি ঘটেছে। এটা একটা ভালো শুরু। ঠিক এই জুলাই মাসেই, ভারতীয় ভার্চুয়াল হার্বেরিয়াম চালু করা হয়েছিল।”

    আরও পড়ুন- 'নিজেকে লেখা চিঠি': প্রকাশের পথে কবি নরেন্দ্র মোদির গুজরাতি কবিতার ইংরাজি অনুবাদ

    ‘মন কি বাত’-এর ৯০ তম পর্বে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতের ইতিহাসের অন্ধকার অধ্যায়, ১৯৭৫ সালের জরুরি অবস্থার কথা স্মরণ করে জানান, দেশবাসীর গণতান্ত্রিক মানসিকতাই শেষ পর্যন্ত জয়ী হয়েছিল৷ যারা জরুরি অবস্থার বিরুদ্ধে দাঁড়িয়েছিলেন তাদের সকলের প্রশংসা করেছেন নরেন্দ্র মোদি।

    প্রধানমন্ত্রী জানান, জরুরি অবস্থার সময় সংবিধানের ২১ নং অনুচ্ছেদে নাগরিকদের যে জীবন এবং ব্যক্তিগত স্বাধীনতার অধিকার নিশ্চিত করা হয়েছিল, সেই সমস্ত অধিকার থেকে তাঁদের বঞ্চিত করা হয়েছিল।

    আরও পড়ুন- আম্বানি পরিবারকে নিরাপত্তা জোগাবে কেন্দ্র সরকারই, জানাল সুপ্রিম কোর্ট

    মোদি জানিয়েছেন, দেশের আদালত, সাংবিধানিক প্রতিষ্ঠান এবং গণমাধ্যম সবই নিয়ন্ত্রণে আনা হয়েছে, এবং সেন্সরশিপ এতটাই কঠোর যে অনুমোদন ছাড়া কিছুই প্রকাশ করা যাবে না।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Mann ki baat, PM Narendra Modi

    পরবর্তী খবর