প্রেমিকাকে ডেটে নিয়ে যাওয়ার জন্য পুলিশের সাহায্য চাইলেন যুবক, তারপর যা হল...

প্রেমিকাকে ডেটে নিয়ে যাওয়ার জন্য পুলিশের সাহায্য চাইলেন যুবক, তারপর যা হল...

প্রেমিকাকে ডেটে নিয়ে যাওয়ার জন্য পুলিশের সাহায্য চাইলেন যুবক, তার পর?

পুণের পুলিশ কমিশনারের এই ট্যুইট সামনে আসার পর থেকে সবাই তাঁর প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠেছেন। মেয়েরা সোশ্যাল মিডিয়া মারফত সরাসরি জানাতে ভুলছেন না, এই রকম অফিসারদের জন্যই তাঁরা নিরাপদ বোধ করেন এই দেশে

  • Share this:

#পুণে: মেয়েরা প্রেমপ্রস্তাব স্বীকার করছেন না বলে তাঁদের উপরে প্রতিহিংসা চরিতার্থ করার মতো গায়ে কাঁটা দেওয়া খবর মাঝেমধ্যেই সংবাদের শিরোনামে উঠে আসে। কিন্তু এই দিক থেকে সম্প্রতি পুণে পুলিশ কমিশনারের যে মনোভাব দেখা গেল, তা সোশ্যাল মিডিয়ার মন জয় করে নিয়েছে।

জানা গিয়েছে, পুণের পুলিশ কমিশনার অমিতাভ গুপ্তা সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে জনসাধারণের সঙ্গে কথোপকথনে বসেছিলেন, অনেকের অনেক প্রশ্নের উত্তর দিচ্ছিলেন। এমন সময়ে এক যুবক তাঁর সাহায্য চান। তিনি জানান, তাঁর পছন্দের মেয়েটি তাঁর প্রেমের প্রস্তাব স্বীকার করছেন না, তাঁর সঙ্গে ডেটে যেতে চাইছেন না। মেয়েটিকে রাজি করানোর ব্যাপারে তিনি পুলিশের সাহায্য প্রার্থনা করেন।

https://twitter.com/CPPuneCity/status/1368836485559037953?s=20

এর পরেই গুপ্তার প্রত্যুত্তর সবাইকে মুগ্ধ করে দিয়েছে। এই প্রসঙ্গে তিনি তুলে ধরেছেন মেয়েদের সম্মতির মতো গুরুত্বপূর্ণ বিষয়টিকে। জানিয়েছেন যে যদি মেয়েটি রাজি না থাকেন, তাহলে তাঁর তরফে কিছু করার নেই। আর যদি মেয়েটি রাজি থাকেন, তাহলে ছেলেটির জন্য পুলিশের তরফে শুভেচ্ছা এবং আশীর্বাদ রইল। পাশাপাশি, তিনি যুবকটিকে এই বলে সতর্ক করে দেন, তিনি যেন কোনও রকম গা-জোয়ারির আশ্রয় না নেন এই ব্যাপারে!

https://twitter.com/PriyaIndra5/status/1369298206631288842?s=20

পুণের পুলিশ কমিশনারের এই ট্যুইট সামনে আসার পর থেকে সবাই তাঁর প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠেছেন। মেয়েরা সোশ্যাল মিডিয়া মারফত সরাসরি জানাতে ভুলছেন না, এই রকম অফিসারদের জন্যই তাঁরা নিরাপদ বোধ করেন এই দেশে।

https://twitter.com/Uppolice/status/1361667213904646146?s=20

প্রসঙ্গত, সপ্তাহ কয়েক আগে নারী নিগ্রহ ও ইভ-টিজিং বন্ধে উত্তরপ্রদেশ পুলিশের অভিনব উদ্যোগ শোরগোল ফেলে দিয়েছিল সোশ্যাল মিডিয়ায়। অজয় দেবগণ (Ajay Devgn) এবং কাজল আগরওয়াল (Kajal Agarwal) অভিনীত ২০১১ সালের সিংহম (Singham) সিনেমার দৃশ্য ও সংলাপের মাধ্যমে ইভ-টিজারদের সাবধান করেছিল যোগী আদিত্যনাথের পুলিশ প্রশাসন। নারী নিগ্রহের ঘটনায় যাদের নাম জড়াবে, তাদের বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেওয়ার বার্তা দিয়েছিলেন উত্তরপ্রদেশের খাকি উর্দিধারীরা।

Published by:Rukmini Mazumder
First published: