Home /News /national /
Maharastra Crisis| Uddhav Covid Positive: কোভিড আক্রান্ত উদ্ধব ঠাকরে! বিকেলে ভার্চুয়াল বৈঠকেই কি মুখ্যমন্ত্রীত্ব থেকে পদত্যাগ?

Maharastra Crisis| Uddhav Covid Positive: কোভিড আক্রান্ত উদ্ধব ঠাকরে! বিকেলে ভার্চুয়াল বৈঠকেই কি মুখ্যমন্ত্রীত্ব থেকে পদত্যাগ?

মুখ্যমন্ত্রীত্ব ছাড়ছেন উদ্ধব ঠাকরে?

মুখ্যমন্ত্রীত্ব ছাড়ছেন উদ্ধব ঠাকরে?

Maharastra Crisis| Uddhav Covid Positive: রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির পর এবার কোভিড আক্রান্ত হলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

  • Share this:

    #মুম্বই : রাজ্যপাল ভগৎ সিং কোশিয়ারির পর এবার কোভিড আক্রান্ত হলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। আজকে দুপুর ১টা সময় তাঁর মন্ত্রিসভার বৈঠকে বসার কথা ছিল আগেই। তার আগেই তাঁর করোনা আক্রান্ত হওয়ার খবর মিলল। সূত্রের খবর ভার্চুয়ালি এই বৈঠকে যোগ দিয়েছেন তিনি। জানা যাচ্ছে ভার্চুয়াল বৈঠকে বিকেল পাঁচটায় উপস্থিত থাকবেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে (Maharastra Crisis| Uddhav Covid Positive)। সেখানেই মুখ্যমন্ত্রীত্ব থেকে তিনি পদত্যাগ করতে পারেন বলেও সূত্রের খবর। তবে কি বিধানসভা ভেঙে দিয়ে অসমে বিদ্রোহী শিন্ডের ক্যাম্পে যাবেন উদ্ধবও ? উঠছে প্রশ্ন।

    রাজ্যকে গ্রাস করেছে বিরাট সংকট। এমন একটি বড় রাজনৈতিক সংকটে কোভিড-এর লক্ষণ নিয়ে বুধবার সকালেই মুম্বইতে হাসপাতালে ভর্তি হয়েছেন মহারাষ্ট্রের রাজ্যপাল ভগত সিং কোশিয়ারি। শিবসেনার বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে (Eknath Shinde) এদিন মহারাষ্ট্রের রাজ্যপালের কাছে রাজভবনে দেখা করার জন্য সময় চেয়েছিলেন। কিন্তু তা সম্ভব হয়নি রাজ্যপালের অসুস্থতার দরুন। এই মুহূর্তে তাই আরও ৪০ জন সঙ্গী বিধায়কের সঙ্গে অসমের গুয়াহাটিতে রেডিসন ব্লুতে ক্যাম্প করছেন শিন্ডে। এরইমধ্যে জানা গেল মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কোভিড আক্রান্ত হওয়ার খবর (Maharastra Crisis| Uddhav Covid Positive)।

    আরও পড়ুন : চাহিদা তুঙ্গে! তীব্র গরমে রাজ্যে লাভের মুখ দেখাল Chilled বিয়ার! ৬৫০ কোটির রেকর্ড বিক্রি

    এদিকে গুজরাত থেকে এবার আর এক বিজেপি শাসিত রাজ্য অসমের রাজধানী গৌহাটিতে পৌঁছন শিবসেনার বিদ্রোহী নেতা একনাথ শিন্ডে (Eknath Shinde)৷ মহারাষ্ট্রের এই মন্ত্রী দাবি করেছেন, তাঁর সঙ্গে শিবসেনার চল্লিশ জন বিধায়কের পাশাপাশি ছ' জন নির্দলেরও সমর্থন রয়েছে৷ পরোক্ষে শিন্ডে বুঝিয়ে দিয়েছেন, মহারাষ্ট্রে সরকার ধরে রাখার চাবিকাঠি আপাতত তাঁরই হাতে রয়েছে৷ যদিও বিদ্রোহী শিবসেনা নেতা দাবি করেছেন, তিনি শিবসেনা ছাড়ছেন না৷

    অসমের আগে বেশ কয়েকজন বিধায়ককে নিয়ে গুজরাতের সুরাতের একটি হোটেলে ঘাঁটি গেড়েছিলেন একনাথ শিন্ডে৷ কিন্তু মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে তাঁর ফোনে কথা হওয়ার পরই শিন্ডে এবং বাকি বিধায়কদের অসমে উড়িয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়৷ গৌহাটিতে তাঁদের স্বাগত জানান দুই বিজেপি নেতা সুশান্ত বরগোহাঁই এবং পল্লব লোচন দাস৷

    আরও পড়ুন : ভূমিকম্পে কেঁপে উঠল আফগানিস্তান! কমপক্ষে ২৫৫ জনের মৃত্যুর আশঙ্কা, পাকিস্তান ভারতেও কম্পন!

    সূত্রের খবর, একনাথ শিন্ডেকে ফিরে আসার জন্য অনুরোধ করেন উদ্ধব৷ কিন্তু পাল্টা মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের (Maharastra Crisis| Uddhav Covid Positive) কাছে একনাথ দাবি করেন, এনসিপি এবং কংগ্রেসের সঙ্গ ছেড়ে বিজেপি-র সঙ্গে জোট বেঁধে সরকার চালাতে হবে৷ গৌহাটিতে পৌঁছে একনাথ বলেন, 'আমরা বালা সাহেব ঠাকরের আদর্শ থেকে সরে আসছি না, শিবসেনাও ছাড়ছি না৷ আমরা তাঁর আদর্শকেই এগিয়ে নিয়ে যাবো' জানা গিয়েছে, একনাথ বা তাঁর সঙ্গে থাকা বিদ্রোহী বিধায়কদের সঙ্গে যাতে আর কোনও শিবসেনা নেতা সরাসরি যোগাযোগ না করতে পারেন, তা নিশ্চিত করতেই সবাইকে গুজরাত থেকে অসমে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেছেন বিজেপি নেতারা৷

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Maharastra, Uddhav Thackeray

    পরবর্তী খবর